মাস্টারস্ট্রোক দিলেন জয় শাহ, ঘরোয়া ক্রিকেটে সেরা পারফর্মারদের জন্য চালু আর্থিক পুরস্কার

এবার লক্ষ্য ঘরোয়া ক্রিকেটের (Domestic Cricket) উন্নতিসাধন। আর তাই একাধিক পদক্ষেপ নিতে চলেছে বিসিসিআই (BCCI)।

Subhankar Das | Published : Aug 27, 2024 6:30 AM IST

এবার লক্ষ্য ঘরোয়া ক্রিকেটের (Domestic Cricket) উন্নতিসাধন। আর তাই একাধিক পদক্ষেপ নিতে চলেছে বিসিসিআই (BCCI)।

প্রসঙ্গত, সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) বোর্ডের দায়িত্বে থাকাকালীন ঘরোয়া ক্রিকেটের ম্যাচ ফি অনেকটাই বৃদ্ধি করা হয়েছিল। কিন্তু এবার আরও বড় পদক্ষেপ নিচ্ছেন বোর্ড সচিব জয় শাহ (Jay Shah)।

Latest Videos

উল্লেখ্য, দলীপ ট্রফি দিয়ে শুরু হবে চলতি মরশুমের ঘরোয়া ক্রিকেট। তারপর হবে রঞ্জি ট্রফি। সেই প্রতিযোগিতাগুলির সঙ্গেই চলতে থাকবে মহিলাদের ক্রিকেট টুর্নামেন্ট। অন্যদিকে থাকবে বয়সভিত্তিক একাধিক টুর্নামেন্ট। যার মধ্যে থেকে উঠে আসতে পারেন ভবিষ্যতের তারকারা।

এবার সেই প্রতিযোগিতাগুলির জন্যই বিশেষ আর্থিক পুরস্কার ঘোষণা করেছেন বিসিসিআই সচিব জয় শাহ। জুনিয়র ক্রিকেট এবং মহিলাদের ক্রিকেট টুর্নামেন্টেও এবার ম্যাচের সেরা ও প্রতিযোগিতার সেরা ক্রিকেটারকে পুরস্কৃত করা হবে বলে জানিয়েছেন তিনি।

অপরদিকে বিজয় হাজারে এবং সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও আর্থিক পুরস্কার দেওয়া হবে। এই সিদ্ধান্তের ফলে দেশের ঘরোয়া ক্রিকেট আরও সমৃদ্ধ হবে বলেই মনে করছে ক্রীড়ামহল। উল্লেখ্য, মুম্বই ক্রিকেট বোর্ডে এর আগে একবার রঞ্জি ট্রফিতেও ম্যাচ ফি দ্বিগুণ করা হয়েছিল। মহিলা এবং পুরুষদের সমবেতন কাঠামোও এসেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাত ধরেই। আর এবার জয় শাহর নতুন এই পরিকল্পনা আরও উৎসাহ দেবে উঠতি ক্রিকেটারদের, এমনটাই মনে করছে বিশেষজ্ঞ মহল।

এই প্রসঙ্গে জয় শাহ নিজের এক্স হ্যান্ডলে লিখেছেন, “আমরা ঘরোয়া ক্রিকেটে মহিলাদের এবং জুনিয়র ক্রিকেটারদের মধ্যে থেকে ম্যাচের সেরা ও টুর্নামেন্টের সেরা ক্রিকেটারদের জন্য আর্থিক পুরস্কার ঘোষণা করছি। এছাড়া বিজয় হাজারে এবং সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও পুরস্কার দেওয়া হবে।”

তিনি আরও যোগ করেন, “এই পরিকল্পনা ঘরোয়া ক্রিকেটের দুরন্ত পারফরম্যান্সকে সম্মান দেওয়ার জন্যই আনা হয়েছে। এই সিদ্ধান্তকে অ্যাপেক্স কাউন্সিলের সমর্থনের জন্য তাদেরকে ধন্যবাদ জানাই। আমরা একসঙ্গে ক্রিকেটারদের জন্য আরও ভালো পরিবেশ তৈরি করতে পারব বলেই মনে করি। জয় হিন্দ।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'লাইভ স্ট্রিমিং-য়ে আপত্তি কোথায়? মুখোশ খুলে যাবে?' মমতাকে প্রশ্ন শুভেন্দুর | Suvendu Adhikari
'লাইভ স্ট্রিমিং-য়ে কীসের সমস্যা মুখ্যমন্ত্রীর?' বৈঠক ভেস্তে যাওয়ায় হতাশ জুনিয়র ডাক্তাররা | R G Kar
এবার রাষ্ট্রপতির কাছে চিঠি জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন আন্দোলনরত ডাক্তাররা | R G Kar
'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal