বুমরাহ, জাদেজাকে দলে ফেরানোর বিষয়ে তাড়াহুড়ো করতে নারাজ বিসিসিআই

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ সিরিজে কি ভারতীয় দলে ফিরবেন পেসার জসপ্রীত বুমরা ও অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা? বিসিসিআই কর্তারা জানিয়েছেন, তাঁরা এই ২ ক্রিকেটারের বিষয়ে তাড়াহুড়ো করতে নারাজ।

Web Desk - ANB | Published : Dec 28, 2022 5:35 PM IST / Updated: Dec 28 2022, 11:32 PM IST

পেসার জসপ্রীত বুমরাহ ও অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা যতক্ষণ না ম্যাচ খেলার জন্য পুরোপুরি ফিট হয়ে উঠছেন ততক্ষণ তাঁদের জাতীয় দলে ফেরানো হবে না। আগামী বছর ওডিআই বিশ্বকাপ-সহ অনেক গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা রয়েছে। সে কথা মাথায় রেখেই বুমরাহ ও জাদেজার মতো গুরুত্বপূর্ণ ২ ক্রিকেটারের বিষয়ে কোনওরকম তাড়াহুড়ো করতে নারাজ বিসিসিআই। এই কারণেই ফিট ঘোষিত হওয়ার পরেও শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে বুমরাহকে দলে ফেরানো হয়নি। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে এই পেসার যাতে পুরোপুরি তৈরি হয়ে যান, সেটা নিশ্চিত করতে চাইছেন বিসিসিআই কর্তারা। জাদেজার ব্যাপারেও একই নীতি নেওয়া হয়েছে। বাংলাদেশ সফরে ভারতীয় দলে রাখা হয়েছিল এই অলরাউন্ডারকে। কিন্তু তিনি শেষপর্যন্ত খেলেননি। বুমরাহর মতোই জাদেজাও ১০০ শতাংশ ফিট হয়ে তবেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন বলে জানা গিয়েছে। সব ক্রিকেটারই যাতে ফিট থাকেন এবং পর্যাপ্ত বিশ্রাম পান, সেটা নিশ্চিত করতে চাইছে বিসিসিআই।

ভারতের অধিনায়ক রোহিত শর্মা বাংলাদেশ সফরে বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন। তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজের দলে না থাকলেও, ওডিআই সিরিজের দলে আছেন। ব্যাটিং অনুশীলন শুরু করেছেন রোহিত। জানুয়ারির প্রথম সপ্তাহের শেষদিকে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য পুরোপুরি তৈরি হয়ে যাবেন বলে আশা করা হচ্ছে। সেই কারণেই তাঁকে টি-২০ সিরিজের দলে রাখা হয়নি। 

Latest Videos

বাংলাদেশ সফরের পর শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলি ও কে এল রাহুলকে। এই ২ ক্রিকেটার অবশ্য বিশ্রাম চাননি। নির্বাচকরাই তাঁদের বিশ্রামে রাখার সিদ্ধান্ত নিয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের কথা মাথায় রেখে বিশ্রাম দেওয়া হয়েছে ঋষভ পন্থকে। এই উইকেটকিপার-ব্যাটার এ বছর ৪৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। সেই কারণে তাঁকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং ক্যাম্পে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। টিম ম্যানেজমেন্টের মতে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের আগে পন্থের বিশ্রাম দরকার। 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ওঠার জন্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ ম্যাচের সিরিজের অন্তত ৩ ম্যাচ জিততেই হবে ভারতীয় দলকে। সেই কারণে এই সিরিজের গুরুত্ব বেড়ে গিয়েছে। ভারতীয় দল এখন পয়েন্ট তালিকার শীর্ষে আছে। দ্বিতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া। ফলে ২ দলের কাছেই এই সিরিজ অত্যন্ত গুরুত্বপূর্ণ। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের চেয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজকেই বেশি গুরুত্ব দিচ্ছে ভারতীয় দল।

আরও পড়ুন-

মহিলাদের টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষিত, আছেন বাংলার রিচা ঘোষ

ওডিআই সিরিজে বাদ পড়া নিয়ে বিতর্কের মধ্যেই রঞ্জি ট্রফিতে ভাল ইনিংস সঞ্জু স্যামসনের

নিউজিল্যান্ড সফরে অধিনায়ক হিসেবে ভাল পারফরম্যান্সের পরেও বাদ ধাওয়ান

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা