Indian Team for WC: বিশ্বকাপ ২০২৩-এর জন্য ভারতীয় দলের ঘোষণা, দেখে নিন কারা জায়গা পেলেন চূড়ান্ত তালিকায়

এশিয়া কাপের জন্য নির্বাচিত হওয়া তিলক ভার্মা ও প্রসিদ্ধ কৃষ্ণাকে দলে রাখা হয়নি। একই সঙ্গে রিজার্ভ খেলোয়াড় হিসেবে নির্বাচিত সঞ্জু স্যামসনও বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেননি।

Parna Sengupta | Published : Sep 5, 2023 8:15 AM IST / Updated: Sep 05 2023, 02:04 PM IST

ওয়ান ডে বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল বিসিসিআই। দলে রয়েছেন রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ইশান কিশান, কেএল রাহুল, হার্দিক পান্ডিয়া (ভাইস ক্যাপ্টেন), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরাহ, কুলদীপ যাদব। বিশ্বকাপের সফর শুরু হতে আর মাত্র এক মাস বাকি এবং মঙ্গলবার ঘোষণা করা হল টিম ইন্ডিয়ার নাম। বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল বাছাই করা হল আজ। দলের অধিনায়ক হবেন রোহিত শর্মা।

যদিও বাকি ১৪ জন খেলোয়াড় কে হবেন, তা ইতিমধ্যেই নির্ধারিত ছিল। জেনে রাখা ভালো যে পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের ম্যাচের পরেই শ্রীলঙ্কায় প্রধান নির্বাচক অজিত আগারকার, অধিনায়ক রোহিত শর্মা এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের একটি বৈঠক হয়েছিল, যেখানে বিশ্বকাপের জন্য ১৫জন খেলোয়াড়কে চূড়ান্ত করা হয়েছিল। সেটা মাথায় রেখেই মঙ্গলবার এই দলের খেলোয়াড়দের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে বিসিসিআই।

 

 

শ্রীলঙ্কার ক্যান্ডিতে ভারতীয় দলের হোটেলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এদিকে দল ঘোষণা করেছেন প্রধান নির্বাচক অজিত আগরকার। আনফিট কেএল রাহুল নির্বাচিত হয়েছেন। এশিয়া কাপের জন্য নির্বাচিত হওয়া তিলক ভার্মা ও প্রসিদ্ধ কৃষ্ণাকে দলে রাখা হয়নি। একই সঙ্গে রিজার্ভ খেলোয়াড় হিসেবে নির্বাচিত সঞ্জু স্যামসনও বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেননি।

 

 

বাছাই বৈঠকে কেএল রাহুলের ফিটনেস নিয়ে অনেক আলোচনা হয় এবং বিসিসিআই মেডিকেল টিমের সবুজ সংকেত পাওয়ার পর তাকে বিশ্বকাপ দলে জায়গা দেওয়া হয়েছে। এই কারণে সঞ্জু স্যামসন সুযোগ পাননি। কেএল রাহুলও ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন এবং তিনি এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে সুপার-৪ রাউন্ডের ম্যাচে খেলতে পারেন।

বিশ্বকাপের ভারতীয় দলে থাকবেন এই ১৫ খেলোয়াড়!

ভারতের ওয়ানডে বিশ্বকাপ দলে ৩ জন ফাস্ট বোলার, ৫ বিশেষজ্ঞ ব্যাটসম্যান, ৪ জন অলরাউন্ডার, ১ বিশেষজ্ঞ স্পিনার এবং ২ উইকেট-রক্ষক ব্যাটসম্যান থাকতে পারেন বলে জানা গিয়েছিল।

Read more Articles on
Share this article
click me!