পরবর্তী বিসিসিআই সচিব কি অরুণ জেটলির ছেলে হতে চলছেন? ক্রিকেটমহলে জল্পনা তুঙ্গে

আইসিসি (ICC) চেয়ারম্যান হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে জয় শাহ (Jay Shah)। বিসিসিআই (BCCI) সচিবের পদ ছেড়ে দিয়ে এবার তিনি লড়বেন বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার পদের জন্য।

Subhankar Das | Published : Aug 26, 2024 8:36 PM IST / Updated: Aug 27 2024, 02:13 AM IST

আইসিসি (ICC) চেয়ারম্যান হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে জয় শাহ (Jay Shah)। বিসিসিআই (BCCI) সচিবের পদ ছেড়ে দিয়ে এবার তিনি লড়বেন বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার পদের জন্য।

কিন্তু তাঁর জায়গায় ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্বে কে আসতে পারেন, সেই নিয়ে কিন্তু জল্পনা চলছিলই। সূত্রের খবর, বিসিসিআই সচিব পদে দেখা যেতে পারে প্রয়াত অরুণ জেটলির ছেলে রোহন জেটলিকে (Rohan Jaitley)।

Latest Videos

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে বিসিসিআই সচিব পদে দায়িত্ব সামলেছেন জয় শাহ। এমনকি, এশিয়ার ক্রিকেট সংস্থারও প্রেসিডেন্ট স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছেলে। এবার তাঁর লক্ষ্য আইসিসি। আর সেখানে চেয়ারম্যান পদে নির্বাচন রয়েছে আগামী নভেম্বর মাসে। সূত্রের খবর, সেখানে প্রার্থী হতে পারেন জয় শাহ।

উল্লেখ্য, বিসিসিআই সচিব এইমুহূর্তে ক্রিকেট বিশ্বের অন্যতম ক্ষমতাশালী ব্যক্তিদের মধ্যে একজন। ওদিকে আবার বর্তমান চেয়ারম্যান বার্কলে জানিয়ে দিয়েছেন যে, তিনি তৃতীয়বারের জন্য নির্বাচনে লড়তে চান না। সূত্র মারফৎ জানা যাচ্ছে, জয় শাহ যে চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান, তা ইতিমধ্যেই স্পষ্ট।

আরও পড়ুনঃ

বিশ্বকাপ দেখিয়ে ব্যাপক ক্ষতির মুখে ডিজনি+হটস্টার! আইসিসি-র কাছে ক্ষতিপূরণের দাবি

সেক্ষেত্রে বিসিসিআই-এর সচিব পদে তাঁর বিকল্প হিসেবে উঠে এসেছিল মূলত তিনটি নাম। তারা হলেন রাজীব শুক্লা, আশিস শেলার এবং অরুণ ধুমাল। আর এই তিনজনই ভারতীয় ক্রিকেটের সঙ্গে জড়িত। তবে অন্য আরেকটি সূত্রের মতে, সেই জায়গায় দেখা যেতে পারে রোহন জেটলিকে। প্রসঙ্গত, তিনি এখন দিল্লী ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট। প্রয়াত অরুণ জেটলির পুত্র পেশায় একজন আইনজীবী। গত ২০২৩ সাল থেকে ডিডিসিএ-র প্রধান পদে দায়িত্ব সামলাচ্ছেন তিনি।

বিসিসিআই সচিব পদে জয় শাহের মেয়াদ শেষ হচ্ছে আগামী অক্টোবর মাসে। তার পর কুলিং অফ পিরিয়ডে যেতে হবে তাঁকে। তবে তার আগেই অবশ্য আইসিসি চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে যেতে পারেন শাহ। অপরদিকে রোহন জেটলি শেষপর্যন্ত বিসিসিআই সচিব হিসেবে দায়িত্ব নেন কিনা, সেদিকেও চোখ থাকবে সকলের।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024