স্টেডিয়াম থেকে খবর পাঠাচ্ছিল, ভারত-অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচ চলাকালীন গ্রেফতার ৪ বুকি

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ নিয়ে ক্রিকেটার, ক্রিকেটপ্রেমীরা যেমন উত্তেজিত, তেমনই নিজেদের আখের গুছিয়ে নেওয়ার লক্ষ্যে কাজ শুরু করে দিয়েছে বুকিরা। জুয়ারিরা এই সিরিজ থেকে বিপুল লাভের আশায়।

Web Desk - ANB | Published : Feb 11, 2023 7:27 AM IST / Updated: Feb 11 2023, 05:47 PM IST

নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টেস্ট ম্যাচ চলাকালীন গ্রেফতার হল চার বুকি। তাদের স্টেডিয়াম থেকেই গ্রেফতার করেছে নাগপুর পুলিশের ক্রাইম ব্র্যাঞ্চ। এক আধিকারিক জানিয়েছেন, ধৃতরা স্টেডিয়ামে বসেই ম্যাচের গতি-প্রকৃতির ব্যাপারে যাবতীয় খবর পাঠাচ্ছিল অন্য জায়গায় থাকা সঙ্গীদের। স্টেডিয়ামে থাকলে টিভিতে দেখানোর আগেই সবকিছু জানা যায়। সেই কারণেই অভিযুক্তরা সাধারণ দর্শক সেজে স্টেডিয়ামে খেলা দেখতে গিয়েছিল। গ্যালারিতে বসেই সঙ্গীদের সঙ্গে যোগাযোগ রাখছিল এই বুকিরা। তাদের আচরণে সন্দেহ হয় পুলিশ আধিকারিকদের। এরপরেই গ্রেফতার করা হয় অভিযুক্তদের। তাদের জেরা করা হচ্ছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতরা মুম্বই, ভাণ্ডারা ও নাগপুরের বাসিন্দা। তাদের বিরুদ্ধে হিংনা থানায় এফআইআর দায়ের করা হয়েছে। মাঠে ব্যাটিং ও বোলিং এবং টিভিতে ম্যাচ সম্প্রচারের মধ্যে কয়েক সেকেন্ডের পার্থক্য থাকে। এরই সুযোগ নেয় বুকিরা। বিশেষ করে যারা স্পট ফিক্সিং করে, তারা এই সুযোগ নিতে চায়। 

জামতায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে আড়াই দিনেই জয় পেয়েছে ভারতীয় দল। শনিবার শেষ হয়ে গেল ম্যাচ। ভারতীয় দল এই ম্যাচে ইনিংস ও ১৩২ রানে জয় পেয়েছে। শনিবার এই ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৯১ রানে অলআউট হয়ে গিয়েছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ১৭৭ রানে অলআউট হয়ে যায় প্যাট কামিন্সের দল। প্রথম ইনিংসে ভারতীয় দল ৪০০ রান করে। এরপর আর দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করার প্রয়োজন হয়নি ভারতের। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। অপর এক অভিজ্ঞ ক্রিকেটার এবং স্পিন বিভাগে জাদেজার সঙ্গী রবিচন্দ্রন অশ্বিনও অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন। ভারতের অধিনায়ক রোহিত শর্মাও দুর্দান্ত শতরান করেন। ব্যাট হাতে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন অক্ষর প্যাটেল। পেসার মহম্মদ সামিও ব্যাট হাতে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন। 

বৃহস্পতিবার এই ম্যাচের প্রথম দিনই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ম্যাচের শুরুতেই উইকেট নেন ভারতের পেসার মহম্মদ সিরাজ ও সামি। এরপর অবশ্য প্রথম সেশনে আর উইকেট পড়েনি। কিছুটা লড়াই করেন মার্নাস লাবুশেন ও স্টিভ স্মিথ। দ্বিতীয় সেশন থেকে অবশ্য ম্যাচের বাকি সময়ে ভারতের পূর্ণ দাপট ছিল। অস্ট্রেলিয়া আর লড়াই করতে পারেনি। প্রথম দিন ম্যাচের গতি-প্রকৃতি যেভাবে বদলে যাচ্ছিল তাতে ক্রিকেটপ্রেমীদের উত্তেজনা স্বাভাবিক ছিল। জুয়ারিরা এই উত্থান-পতনের সুযোগ নিয়ে বেটিং চক্র চালাচ্ছিল বলে জানিয়েছেন তদন্তকারীরা।

আরও পড়ুন-

জাদেজা-অশ্বিনের ঘূর্ণিতে ৯১ রানে অলআউট অস্ট্রেলিয়া, নাগপুর টেস্টে ইনিংসে জয় ভারতের

৫ মাস পর দলে ফিরেই ম্যাচের সেরা, নাগপুর টেস্টে ভারতের জয়ের নায়ক জাদেজা

টি-২০ লিগের দাপটে দেশের হয়ে খেলার জন্য ক্রিকেটারদের ধরে রাখা কঠিন হবে, মত সৌরভের

Read more Articles on
Share this article
click me!