অস্ট্রেলিয়ার নির্বাচকদের পদত্যাগ করা উচিত, কটাক্ষ সুনীল গাভাসকরের

বর্ডার-গাভাসকর ট্রফির তৃতীয় টেস্ট ম্যাচ জিতে এই সিরিজে প্রত্যাবর্তন ঘটিয়েছে অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী শুরু হচ্ছে সিরিজের চতুর্থ ম্যাচ।

Web Desk - ANB | Published : Mar 6, 2023 3:27 PM IST

ইন্দোর টেস্ট ম্যাচ জিতে অস্ট্রেলিয়া দল বর্ডার-গাভাসকর ট্রফিতে প্রত্যাবর্তন ঘটালেও, ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচকদের তীব্র কটাক্ষ করলেন কিংবদন্তি সুনীল গাভাসকর। তিনি বলেছেন, অস্ট্রেলিয়ার নির্বাচকদের পদত্যাগ করা উচিত। একটি ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যমে গাভাসকর লিখেছেন, 'অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটাররা বিভিন্ন মাধ্যমে খেলোয়াড়দের তীব্র আক্রমণ করছেন। আসলে আক্রমণ করা উচিত অস্ট্রেলিয়ার নির্বাচকদের। ওঁরা কীভাবে এমন তিনজন ক্রিকেটারকে (জশ হ্যাজেলউড, মিচেল স্টার্ক, ক্যামেরন গ্রিন) দলে রেখেছিলেন যাঁরা প্রথম দু'টি টেস্ট ম্যাচে খেলতে পারবেন না এটা জানাই ছিল? এর ফলে সিরিজের অর্ধেক ম্যাচেই টিম ম্যানেজমেন্ট মাত্র ১৩ জন ক্রিকেটারের মধ্যে থেকে প্রথম একাদশ বেছে নেওয়ার সুযোগ পায়। এরপর ওঁরা একজন নতুন খেলোয়াড়কে (ম্যাথু কুনেম্যান) উড়িয়ে আনেন। অথচ দলেই সেরকম একজন ক্রিকেটার ছিলেন। যদি তাঁদের মনে হয়ে থাকে দলে যে খেলোয়াড় ছিলেন তিনি যথেষ্ট যোগ্য নন, তাহলে তাঁকে শুরুতে দলে নেওয়া হল কেন? এর অর্থ হল, টিম ম্যানেজমেন্টকে ১২ জন ক্রিকেটারের মধ্যে থেকে ১১ জনকে বেছে নিতে হয়। যদি একটুও দায়িত্ববোধ থাকে, তাহলে অস্ট্রেলিয়ার নির্বাচকদের পদত্যাগ করা উচিত। অস্ট্রেলিয়া যদি এই সিরিজে দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটিয়ে সমতাও ফেরাতে পারে, তাহলেও নির্বাচকদের পদত্যাগ করা উচিত।'

বৃহস্পতিবার শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট ম্যাচ। ইন্দোরে ৯ উইকেটে জয় পাওয়ায় আত্মবিশ্বাসী হয়ে উঠেছে অস্ট্রেলিয়া দল। অধিনায়ক প্যাট কামিন্স দেশে ফিরে যাওয়ায় ইন্দোরের মতোই আমেদাবাদেও অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন স্টিভ স্মিথ। ইন্দোর টেস্ট ম্যাচ জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পৌঁছে গিয়েছে অস্ট্রেলিয়া। তবে সিরিজে যেহেতু ভারতীয় দল ২-১ এগিয়ে আছে, সেই কারণে শেষ ম্যাচ জিতে সমতা ফেরাতে মরিয়া স্মিথরা। ভারতীয় দলও অবশ্য হারের স্মৃতি ঝেড়ে ফেলে জয়ে ফিরতে মরিয়া।

ইন্দোরে দুই ইনিংসেই ব্যর্থ হয় ভারতের বিখ্যাত ব্যাটিং লাইনআপ। দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান করেন চেতেশ্বর পূজারা। এছাড়া ভারতের আর কোনও ব্যাটার বড় রান করতে পারেননি। অস্ট্রেলিয়ার অফস্পিনার নাথান লিয়ন প্রায় একাই ভারতের ব্য়াটিং লাইনআপে ধস নামান। প্রথম ইনিংসে ৩ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট নেন লিয়ন। ফলে সিরিজের শেষ টেস্ট ম্যাচে ভারতের ব্যাটারদের বড় পরীক্ষা। অস্ট্রেলিয়ার স্পিনারদের সামাল দিতে হবে রোহিত শর্মা, বিরাট কোহলিদের।

আরও পড়ুন-

হ্যামস্ট্রিংয়ের চোট, ভারত সফরে ওডিআই সিরিজ থেকে ছিটকে গেলেন ঝাই রিডার্ডসন

ভারতে ফিরছেন না প্যাট কামিন্স, চতুর্থ টেস্টেও অস্ট্রেলিয়ার নেতৃত্বে স্টিভ স্মিথ

বাড়িতে সারমেয়দের সঙ্গে খেলায় মেতেছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর

Read more Articles on
Share this article
click me!