Vamshhi Krrishna: দেখুন, এক ওভারে ৬ ওভার-বাউন্ডারি, যুবরাজের নজির স্পর্শ ভামশি কৃষ্ণর

আন্তর্জাতিক ক্রিকেট হোক বা প্রথম শ্রেণির ক্রিকেট, খুব বেশি ব্যাটার এখনও পর্যন্ত এক ওভারে ৬টি ওভার-বাউন্ডারি মারতে পারেননি। এবার এই নজিরই গড়লেন অন্ধ্রপ্রদেশের ভামশি কৃষ্ণ।

Soumya Gangully | Published : Feb 21, 2024 2:52 PM IST / Updated: Feb 21 2024, 09:28 PM IST

সি কে নাইডু ট্রফিতে রেলওয়েজের বিরুদ্ধে ম্যাচে অসাধারণ রেকর্ড গড়লেন অন্ধ্রপ্রদেশের ব্যাটার ভামশি কৃষ্ণ। একই ওভারে ৬টি ওভার-বাউন্ডারি মারলেন তিনি। চতুর্থ ভারতীয় ব্যাটার হিসেবে প্রথম শ্রেণির বা আন্তর্জাতিক ক্রিকেটে একই ওভারে ৬টি ওভার-বাউন্ডারি মারার নজির গড়লেন কৃষ্ণ। ১৯৮৫ সালে প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে একই ওভারে ৬টি ওভার-বাউন্ডারি মারেন রবি শাস্ত্রী। এরপর দ্বিতীয় ভারতীয় ব্যাটার হিসেবে ২০০৭ সালের টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে স্টুয়ার্ট ব্রডের ওভারে ৬টি ওভার-বাউন্ডারি মারেন যুবরাজ সিং। ২০২২ সালে এক ওভারে ৬টি ওভার-বাউন্ডারি মারেন রুতুরাজ গায়কোয়াড়। এবার রেলওয়েজের বোলার দমনদীপ সিংয়ের ওভারে ৬টি ওভার-বাউন্ডারি মারলেন কৃষ্ণ। তিনি ৬৪ বলে ১১০ রান করেন। এই ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ১০টি ওভার-বাউন্ডারি। কৃষ্ণর স্ট্রাইক রেট ১৭১।

অন্ধ্রপ্রদেশ-রেলওয়েজ ম্যাচ ড্র

অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে এই ম্যাচে ৮৬৫ রান করে রেলওয়েজ। ২৬৮ রান করেন অংশ যাদব। ২৫৮ রান করেন রবি সিং। ১৩৩ রান করেন অঞ্চিত যাদব। জবাবে ৩৭৮ রান করেঅলআউট হয়ে যায় অন্ধ্রপ্রদেশ। এই ম্যাচ ড্র হয়েছে। তবে প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে সুবিধাজনক জায়গায় থাকল রেলওয়েজ

 

 

অসহায় দমনদীপ

দমনদীপের ওভারে কৃষ্ণর ৬টি ওভার-বাউন্ডারিই আছড়ে পড়ে অন সাইডে। প্রথম বল স্লগ-স্যুইপে ডিপ মিড উইকেট বাউন্ডারির উপর দিয়ে মাঠের বাইরে পাঠিয়ে দেন কৃষ্ণ। দ্বিতীয় বল লং অনের উপর দিয়ে উড়ে যায়। তৃতীয় দিন ছিল ফুল লেংথ। এই বলেও ওভার-বাউন্ডারি মারেন কৃষ্ণ। পরের ৩ বলেও ওভার-বাউন্ডারি হয়। এই ইনিংসের মাধ্যমে সারা দেশে রাতারাতি বিখ্যাত হয়ে উঠেছেন কৃষ্ণ। তাঁকে নিয়ে ক্রিকেট দুনিয়ায় আলোচনা শুরু হয়েছে। ভবিষ্যতে আরও ভালো পারফরম্যান্স দেখানোই কৃষ্ণর লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sachin Tendulkar: হাতের নাগালে মাস্টার ব্লাস্টার, উড়ানেই সচিন-সচিন চিৎকার সহযাত্রীদের, ভাইরাল ভিডিও

Yashasvi Jaiswal: ইংল্যান্ডের বিরুদ্ধে অসাধারণ ব্যাটিং, আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে উন্নতি যশস্বীর

India Vs England: ধোনির শহরে প্রত্যাবর্তন হচ্ছে না রাহুলের, বিশ্রামে বুমরা

Share this article
click me!