ইনজামাম-উল-হকের মতোই অবস্থা! ছুটতে না পেরে রান আউট রাহকিম কর্নওয়াল

আধুনিক ক্রিকেট ফিটনেস-নির্ভর। ৮ বা ৯-এর দশকের পরিস্থিতি আর নেই। শারীরিক সক্ষমতা না থাকলে এখন আন্তর্জাতিক ক্রিকেটে টিকে থাকা খুব কঠিন।

Soumya Gangully | Published : Aug 18, 2023 11:25 AM IST / Updated: Aug 18 2023, 05:55 PM IST

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক মাঝেমধ্যেই রান আউট হয়ে যেতেন। তিনি বিশালবপু হওয়ায় দ্রুত ছুটতে পারতেন না। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার রাহকিম কর্নওয়ালের অবস্থা আরও খারাপ। ইনজামামের চেয়েও কর্নওয়ালের শরীরের ওজন বেশি। তিনি ছুটতেই পারেন না। কোনওরকমে বোলিং করে দেন, কিন্তু ব্যাটিং করার সময় সমস্যায় পড়েন। রানিং বিটউইন দ্য উইকেটস বলে কিছু নেই। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেন্ট লুসিয়া কিংসের বিরুদ্ধে কর্নওয়ালের শারীরিক দুর্বলতা প্রকট হয়ে গেল। তাঁকে ব্যাটিং ওপেন করতে পাঠানো হয়। ম্যাথু ফর্ডের প্রথম বলেই বাউন্ডারি মারার লক্ষ্যে ব্যাট চালান কর্নওয়াল। বল যায় ফাইন লেগে দাঁড়িয়ে থাকা ক্রিস সোলের হাতে। ছুটে রান নেওয়ার চেষ্টা করেন তিনি। কিন্তু ক্রিজের মাঝামাঝি গিয়েই দম ফুরিয়ে যায়। তখন হাঁটতে শুরু করেন। ইতিমধ্যেই সোলের থ্রো উইকেট ভেঙে দেয়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও। অনেকেই এই বিশালদেহী ক্রিকেটারকে ব্যঙ্গ করছেন।

এই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ২০১ রান করে সেন্ট লুসিয়া। অধিনায়ক ফাফ ডু প্লেসি ৩২ বলে ৪৬ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার জনসন চার্লস করেন ৩০ রান। ওপেনিং জুটিতে যোগ হয় ৬১ রান। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা স্যাড্রাক ডেসকার্টেজ অবশ্য ৪ রান করেই আউট হয়ে যান। ৪ নম্বরে ব্যাটিং করতে নামা শন উইলিয়ামস ৪৭ রান করেন। তাঁর ৩০ বলের ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। সিকন্দর রাজা করেন ২৩ রান। রস্টন চেজ করেন ১৪ রান। ২১ রান করে অপরাজিত থাকেন রোশন প্রাইমাস। বার্বাডোজ রয়্যালসের হয়ে ৩৮ রান দিয়ে ৪ উইকেট নেন জেসন হোল্ডার। ৩৫ রান দিয়ে ২ উইকেট নেন কায়েশ আহমেদ।

 

 

রান তাড়া করতে নেমে ১৪৭ রানে অলআউট হয়ে যায় বার্বাডোজ। ২১ রানে ৪ উইকেট হারিয়ে শুরুতেই ব্যাকফুটে চলে যান কর্নওয়ালরা। প্রথম বলেই কর্নওয়ালের রান আউটের পর অপর ওপেনার কাইল মেয়ার্স করেন ১৬ রান। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা জাস্টিন গ্রিভস প্রথম বলেই আউট হয়ে যান। কেভিন ওমর উইকহ্যাম করেন ১০ রান। ৩ বল খেলে রান করতে পারেননি অধিনায়ক রভম্যান পাওয়েল। হোল্ডার করেন ১০ রান। ১৯ রান করেন ডনোভান ফেরেইরা। লড়াই করেন নাইম ইয়াং (৪৮)। কায়েশ করেন ৫ রান। জোশুয়া বিশপ করেন ১৩ রান। ৪ রান করে অপরাজিত থাকেন ওবেদ ম্যাককয়। সেন্ট লুসিয়ার হয়ে ১২ রান দিয়ে ৩ উইকেট নেন ফর্ডে। ১ উইকেট করে নেন সোল, আলজারি জোশেফ, রাজা, খারি পিয়ের, চেজ ও ডেসকার্টেজ।

আরও পড়ুন-

সচিন-পরবর্তী ভারতীয় দলের সফলতম ব্যাটার, আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ বছর পূর্ণ বিরাটের

এশিয়া কাপে নতুন রেকর্ডের অপেক্ষায় বিরাট, আছেন সচিন-সাঙ্গাকারার সঙ্গে একই সারিতে

Virat Kohli Fitness : ছুটি তো কী? জিমে গা ঘামানো অব্যাহত বিরাট কোহলির

Share this article
click me!