MS Dhoni: ১৫ কোটি টাকা প্রতারণা! প্রাক্তন ব্যবসায়িক সঙ্গীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের ধোনির

প্রতারণার ঘটনা নতুন নয়। সাধারণ মানুষের পাশাপাশি তারকারাও প্রতারকদের কবলে পড়ছেন। ভারতীয় ক্রিকেট দলের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও প্রতারণার হাত থেকে রেহাই পাননি।

Soumya Gangully | Published : Jan 5, 2024 10:01 AM IST / Updated: Jan 05 2024, 04:59 PM IST

ক্রিকেট অ্যাকাডেমি তৈরির জন্য চুক্তি করা হয়েছিল। কিন্তু সেই চুক্তিকে মান্যতা না দিয়ে প্রতারণা করেছেন দুই প্রাক্তন ব্যবসায়িক সহযোগী। এমনই অভিযোগ দায়ের করলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তাঁর অভিযোগ, ১৫ কোটি টাকারও বেশি প্রতারণা করা হয়েছে। রাঁচির আদালতে মামলা দায়ের করেছেন ধোনি। তাঁর অভিযোগ আরকা স্পোর্টস অ্যান্ড ম্যানেজমেন্ট লিমিটেডের কর্তা মিহির দিবাকর ও সৌম্য বিশ্বাসের বিরুদ্ধে। ধোনির অভিযোগ, ২০১৭ সালে বিভিন্ন দেশে ক্রিকেট অ্যাকাডেমি গড়ে তোলার চুক্তি করেন দিবাকর। কিন্তু তিনি সেই চুক্তি অনুযায়ী কাজ করেননি। চুক্তি অনুযায়ী ধোনিকে ফ্র্যাঞ্চাইজি ফি ও লভ্যাংশ দেওয়ার কথা ছিল। কিন্তু সেই অর্থ দেওয়া হয়নি। এই কারণেই মামলা দায়ের করা হয়েছে।

দিবাকরের বিরুদ্ধে হুমকির অভিযোগ

আরকা স্পোর্টসের কর্তা দিবাকরের বিরুদ্ধে গালিগালাজ করা এবং হুমকি দেওয়ার অভিযোগ এনেছেন ধোনির বন্ধু সীমন্ত লোহানি ওরফে চিট্টু। তাঁর অভিযোগ, ধোনি প্রতারণার অভিযোগ দায়ের করার পরেই হুমকি দেন দিবাকর। ফলে আইনি জালে ফেঁসে গিয়েছে আরকা স্পোর্টস।

প্রতারণার গুরুতর অভিযোগ

ধোনির পক্ষ থেকে বিধি অ্যাসোসিয়েটসের কর্তা দয়ানন্দ সিং জানিয়েছেন, তাঁরা বারবার আরকা স্পোর্টসের সঙ্গে যোগাযোগ করেছিলেন। কিন্তু তারপরেও এই সংস্থা চুক্তির শর্ত পালন করেনি। সেই কারণেই ২০২১ সালের ১৫ অগাস্ট আরকা স্পোর্টসের সঙ্গে চুক্তি ছিন্ন করার কথা ঘোষণা করেন ধোনি। তাঁর পক্ষ থেকে একাধিকবার আইনি নোটিসও পাঠানো হয়। কিন্তু এরপরেও কোনও লাভ হয়নি। ধোনির ১৫ কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে। সেই কারণেই এবার আইনি পথে হাঁটার সিদ্ধান্ত নিয়েছেন ধোনি। তিনি চাইছেন প্রতারকদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হোক। ধোনির আশা, প্রতারকদের শাস্তি দেবে আদালত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

MS Dhoni: দীর্ঘদিন পর ফের লম্বা চুল কেন রেখেছেন? খোলসা করলেন ধোনি

IPL 2024 Auction: দুবাইয়ে আইপিএল নিলামের দিন পিকলবলে মেতে ধোনি-পন্থ, ভাইরাল ভিডিও

MS Dhoni: সাধারণের মধ্যেই মিশে বন্ধুর জন্মদিনের পার্টিতে ধোনি, দেখুন ভিডিও

Read more Articles on
Share this article
click me!