স্কুলের ক্রাশের সঙ্গে এনগেজমেন্ট তুষার দেশপাণ্ডের, অভিনন্দন রুতুরাজ গায়কোয়াড়ের

ভারতীয় ক্রিকেটে এখন বিয়ের মরসুম চলছে। আপাতত ঘরোয়া বা আন্তর্জাতিক ম্যাচ নেই। এই সময়কে বিয়ের জন্য বেছে নিয়েছেন রতুরাজ গায়কোয়াড়, তুষার দেশপাণ্ডেরা।

Soumya Gangully | Published : Jun 14, 2023 4:38 PM IST / Updated: Jun 14 2023, 10:58 PM IST

আইপিএল শেষ হয়ে গিয়েছে। আপাতত কিছুদিন আন্তর্জাতিক সিরিজও নেই। ফলে এই সময় বিশ্রামে ভারতীয় ক্রিকেটাররা। এ মাসের গোড়ায় বিয়ে করেছেন চেন্নাই সুপার কিংসের ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। এবার এনগেজমেন্ট সেরে নিলেন তাঁর সতীর্থ তুষার দেশপাণ্ডে। দীর্ঘদিনের বান্ধবী নাভা গদ্দামওয়ারের সঙ্গে এনগেজমেন্ট হয়ে গেল তুষারের। মুম্বইয়ে তাঁদের এনগেজমেন্টের অনুষ্ঠান হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এই অনুষ্ঠানের কয়েকটি ছবি শেয়ার করেছেন তুষার। তিনি লিখেছেন, 'ও আমার স্কুলের ক্রাশ থেকে বাগদত্তায় উন্নীত হয়েছে।' তুষারকে অভিনন্দন জানিয়েছেন রুতুরাজ। সূর্যকুমার যাদব, সিমরণজিৎ সিংরাও তুষারকে অভিনন্দন জানিয়েছেন। তুষার ও নাভার আংটি বদলের অনুষ্ঠানে ছিলেন শিবম দুবে। চেন্নাই সুপার কিংসের সমর্থকরাও তুষারকে অভিনন্দন জানাচ্ছেন। তুষার ও নাভা আনুষ্ঠানিকভাবে কবে বিয়ে সারবেন, সেটা অবশ্য এখনও জানা যায়নি।

এবারের আইপিএল-এর আবিষ্কার তুষার। উদ্বোধনী ম্যাচে গুজরাট টাইটানসের বিরুদ্ধে 'ইমপ্যাক্ট প্লেয়ার' হিসেবে খেলতে নেমে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। কিন্তু এরপরেও তুষারের উপর ভরসা রেখেছিলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এই আস্থার যোগ্য মর্যাদা দেন তুষার। আইপিএল যত এগোতে থাকে তাঁর পারফরম্যান্স ততই ভালো হতে থাকে। দলকে পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন হতে সাহায্য করেন তুষার। 

এবারের আইপিএল তুষারের জীবন বদলে দিয়েছে। ২০২২-এর আইপিএল পর্যন্ত নেহাতই একজন সাধারণ ক্রিকেটার ছিলেন তুষার। গতবার মাত্র ২টি ম্যাচে খেলার সুযোগ পান এই পেসার। কিন্তু এবার তাঁকে প্রথম ম্যাচ থেকেই খেলার সুযোগ দেন ধোনি। তিনি প্রকাশ্যে তুষার ও রাজবর্ধন হাঙ্গারগেকরের সমালোচনা করেন। কিন্তু তুষারের প্রতি আস্থা বজায় রাখেন সিএসকে অধিনায়ক। তিনি এই পেসারকে খেলার সুযোগ দিতে থাকেন। খেলতে খেলতে উন্নতি করেন তুষার। তিনি উইকেট নিতে থাকেন, ইকনমি রেটও ভালো হতে থাকে। এই পেসারের লাইন ও লেংথ অনেক ভালো হয়েছে। তিনি সিএসকে-র অন্যতম সেরা বোলার হয়ে ওঠেন। যখনই উইকেট দরকার ছিল, তখনই তুষারের হাতে বল তুলে দিয়েছেন ধোনি। বেশিরভাগ সময়ই অধিনায়কের মুখে হাসি ফুটিয়েছেন তুষার। তিনি এবারের আইপিএল-এ ষষ্ঠ সর্বাধিক উইকেট নেওয়া বোলার। চেন্নাই সুপার কিংসের হয়ে ২১ উইকেট নেন এই পেসার। দীপক চাহার ও মাথিসা পাথিরানার পাশাপাশি তুষারও সিএসকে-র বোলিং লাইনআপের অন্যতম প্রধান অস্ত্র হয়ে ওঠেন। এই ৩ বোলার দলকে পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন হতে সাহায্য করেন।

আরও পড়ুন-

ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগে প্রথম একাদশে ৪ বিদেশির বেশি রাখা যাবে না, নিয়ম আনতে চলেছে আইসিসি

ICC Rankings: বোলারদের তালিকায় শীর্ষেই অশ্বিন, উন্নতি করলেন রাহানে

WTC 2023: ব্যাটিং ব্যর্থতা, পরপর ২ বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হার ভারতের

Read more Articles on
Share this article
click me!