চেতন শর্মার পদত্যাগ, কার্যনির্বাহী প্রধান নির্বাচক হতে পারেন শিবসুন্দর দাস

জাতীয় দলের গোপন তথ্য প্রকাশ্যে আনার পর চেতন শর্মার পক্ষে প্রধান নির্বাচক পদে আর থাকা সম্ভব ছিল না। চাপের মুখে তিনি সরে যেতে বাধ্য হলেন। পদত্যাগ করার পর সংবাদমাধ্যমকে এড়িয়ে গিয়েছেন তিনি।

Web Desk - ANB | Published : Feb 17, 2023 12:50 PM IST / Updated: Feb 17 2023, 06:59 PM IST

ভারতের সিনিয়র ক্রিকেট দলের প্রধান নির্বাচক পদ থেকে সরে গেলেন প্রাক্তন পেসার চেতন শর্মা। শুক্রবার তিনি পদত্যাগ করেছেন। রঞ্জি ট্রফি ফাইনাল উপলক্ষে কলকাতায় এসেছিলেন চেতন। তাঁর সঙ্গে বাকি চারজন নির্বাচকও ছিলেন। তাঁদের ইরানি কাপের জন্য অবশিষ্ট ভারতীয় দল বেছে নেওয়ার কথা ছিল। কিন্তু স্টিং অপারেশনে বিসিসিআই ও ভারতীয় দলের অনেক গোপন তথ্য ফাঁস করে দেওয়া এবং কয়েকজন সিনিয়র ক্রিকেটার সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার পর গ্রহণযোগ্যতা হারান চেতন। তাঁকে দল নির্বাচনী বৈঠকে যোগ দিতে দেওয়া উচিত হবে কি না, সেটা নিয়ে বিসিসিআই-এর অন্দরে আলোচনা শুরু হয়ে যায়। এরই মধ্যে পদত্যাগ করলেন চেতন। পদত্যাগপত্র গৃহীত হওয়ার পরেই কলকাতা থেকে দিল্লি ফিরে গিয়েছেন সদ্য প্রাক্তন জাতীয় নির্বাচক। তিনি বিমানবন্দরে অপেক্ষারত সাংবাদিকদের সঙ্গে কোনও কথা বলেননি। চেতনের বিষয়ে বিসিসিআই-এর এক কর্তা জানিয়েছেন, 'বিসিসিআই সচিব জয় শাহের কাছে পদত্যাগপত্র পাঠান চেতন। তাঁর পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। স্টিং অপারেশনের পর চেতনের জায়গা নড়বড়ে হয়ে গিয়েছিল। তাঁর পক্ষে আর এই পদে থাকা সম্ভব ছিল না। তবে তিনি নিজেই পদত্যাগ করেছেন। তাঁকে পদত্যাগ করতে বলেনি বিসিসিআই।'

স্টিং অপারেশনে প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি, বিশ্ব ক্রিকেটের অন্য়তম সেরা পেসার জসপ্রীত বুমরা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন চেতন। তিনি এভাবে প্রকাশ্যে মুখ খোলায় অসন্তুষ্ট বিসিসিআই কর্তারা। ক্রিকেটাররাও আর চেতনকে বিশ্বাস করতে পারছেন না। সে কথা আঁচ করেই নিজে থেকে সরে গেলেন এই প্রাক্তন ক্রিকেটার। 

বিসিসিআই-এর এক কর্তা জানিয়েছেন, 'ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়, ওডিআই ও টেস্ট দলের অধিনায়ক রোহিত শর্মা, টি-২০ দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়া আর চেতন শর্মাকে ভরসা করতে পারছেন না। চেতন আর কারও শ্রদ্ধার পাত্র নন। তিনি নিজের জায়গা হারিয়েছেন। তাঁর ভাবমূর্তি বলে আর কিছু নেই। সেই কারণেই তাঁর পক্ষে আর দ্রাবিড়, রোহিত, হার্দিকদের সঙ্গে দল নির্বাচনী বৈঠকে যোগ দেওয়া সম্ভব হত না। পদত্যাগ করতেই হত তাঁকে। বেশি কথা বলার মূল্য চোকাতে হল চেতনকে।'

বিসিসিআই সূত্রে খবর, ভারতীয় দলের কয়েকজন সিনিয়র ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ বিসিসিআই-এর শীর্ষকর্তাদের সঙ্গে চেতনের বিষয়ে কথা বলেন। তাঁরা স্পষ্ট জানিয়ে দেন, চেতনের উপর আর কারও ভরসা নেই। এরপরেই পদত্যাগ করলেন চেতন।

আরও পড়ুন-

IPL 2023: প্রকাশিত আইপিএল-এর সূচি, প্রথম ম্যাচে লড়াই ধোনি-হার্দিকের

Prithvi Shaw : পৃথ্বী শ-র গাড়িতে হামলা, গ্রেফতার অভিযুক্ত, বিভিন্ন ধারায় মামলা

প্রথম ম্যাচে গুজরাটের সামনে মুম্বই, ঘোষিত উইমেনস প্রিমিয়ার লিগের সূচি

Read more Articles on
Share this article
click me!