কেরালার ক্রীড়ামন্ত্রীর জন্যই ভারত-শ্রীলঙ্কা ম্যাচে দর্শক হয়নি, দাবি কংগ্রেসের

ভারত-শ্রীলঙ্কা ওডিআই সিরিজের তৃতীয় ওডিআই ম্যাচ নিয়ে শুরু হয়ে গেল রাজনৈতিক বিতর্ক। কেরালার ক্রীড়ামন্ত্রীকে আক্রমণ করল বিরোধী দল কংগ্রেস।

Web Desk - ANB | Published : Jan 16, 2023 1:30 PM IST / Updated: Jan 16 2023, 07:36 PM IST

রবিবার তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ভারত-শ্রীলঙ্কার তৃতীয় ওডিআই ম্যাচে গ্যালারির বেশিরভাগ আসনই খালি ছিল। এর জন্য কেরালার ক্রীড়ামন্ত্রী ভি আবদুরহিমানকে দায়ী করল কংগ্রেস। সম্প্রতি টিকিটের দাম নিয়ে মন্তব্য করেন কেরালারা ক্রীড়ামন্ত্রী। টিকিটের দামের উপর কর প্রসঙ্গে আবদুরহিমান বলেছিলেন, ‘কর কমানোর দরকার কী? সারা দেশেই মূল্যবৃদ্ধির সমস্যা রয়েছে বলে অনেকে কর কমানোর দাবি জানাচ্ছেন। যাঁরা অনাহারে আছেন তাঁদের খেলা দেখতে যাওয়ার দরকার নেই।’ তাঁর সেই মন্তব্যের জন্যই দর্শকরা স্টেডিয়ামে যাননি বলে দাবি কংগ্রেসের। তিরুঅনন্তপুরমের কংগ্রেস সাংসদ শশী থারুরের দাবি, কেরালার ক্রীড়ামন্ত্রী যে মন্তব্যই করুন না কেন, দর্শকদের মাঠে যাওয়া উচিত ছিল। থারুর বলেছেন, ‘দর্শকরা মাঠে না যাওয়ায় ক্ষতি হয়েছে। এতে মন্ত্রীর কিন্তু কোনও ক্ষতি হয়নি। তিনি শিরোনামে উঠে এসেছেন। ক্রিকেটের ক্ষতি হয়েছে। যাঁরা খেলা ভালোবাসেন তাঁদের ক্ষতি হয়েছে।’ কেরালার শাসক দল কংগ্রেস অবশ্য ক্রীড়ামন্ত্রীর পাশে দাঁড়িয়েছে।

কেরালার সিপিএম রাজ্য সম্পাদক এম ভি গোবিন্দনের দাবি, 'ক্রীড়ামন্ত্রী বলতে চেয়েছিলেন যে যাঁরা গরিব তাঁদের পক্ষে হয়তো মাঠে গিয়ে খেলা দেখা সম্ভব হবে না। সংবাদমাধ্যমই তাঁর মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি করেছে।'

কেরালা ক্রিকেট অ্যাসোসিয়েশনের দাবি, শবরমীমালায় যাচ্ছেন পুণ্যার্থীরা, পোঙ্গল উৎসব চলছে, সিবিএসই পরীক্ষা রয়েছে, এইসব কারণেই দর্শকরা মাঠে যেতে পারেননি। কেরালার ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি জয়েশ জর্জের দাবি, গত বছরের সেপ্টেম্বরে তিরুঅনন্তপুরমে ম্যাচ হয়েছিল। তারপর আবার জানুয়ারিতে ম্যাচ হওয়ার কারণেই দর্শকরা খেলা দেখতে যাননি।

এই বিতর্কের মধ্যে থারুর আরও বলেছেন, 'সোশ্যাল মিডিয়ায় ম্যাচ বয়কট করার জন্য প্রচার চালানো হচ্ছিল। সেই প্রচার সফল হয়েছে বলেই মনে হচ্ছে। আমার মনে হয় ম্যাচ বয়কট করার কোনও যুক্তি নেই। আমি সৌভাগ্য়বান যে ম্যাচ দেখার সুযোগ পেয়েছি। যাঁরা আমার মতোই খেলা দেখতে গিয়েছিলেন তাঁরা সৌভাগ্যবান।'

তিরুঅনন্তপুরম পুরসভার মেয়র আর্যা রাজেন্দ্রনের দাবি, ভারতীয় দল আগেই সিরিজ জিতে যাওয়ায় তৃতীয় ম্যাচ নিয়ে দর্শকদের বিশেষ আগ্রহ ছিল না। সেই কারণেই বেশিরভাগ দর্শক স্টেডিয়ামে যেতে চাননি। তাছাড়া ওডিআই ম্যাচ দীর্ঘক্ষণ ধরে চলে। তাই দর্শকরা স্টেডিয়ামে গিয়ে সারাদিন কাটাতে চাননি। কেরালার ক্রীড়ামন্ত্রী টিকিটের দামের উপর কর নিয়ে যে মন্তব্য করেছেন তার ফলে দর্শকরা মাঠমুখো হননি, এই দাবি মানতে নারাজ মেয়র।

আরও পড়ুন-

হানিট্র্যাপে বাবর আজম! সোশ্যাল মিডিয়ায় ফাঁস ব্যক্তিগত ছবি, অডিও রেকর্ডিং

শেফালি, রিচার অসাধারণ পারফরম্যান্স, মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপে ফের জয় ভারতের

আউটস্যুইংয়ে জোর দিয়েই সাফল্য, শ্রীলঙ্কার বিরুদ্ধে অসাধারণ সাফল্যের পর জানালেন সিরাজ

Share this article
click me!