হানিট্র্যাপে বাবর আজম! সোশ্যাল মিডিয়ায় ফাঁস ব্যক্তিগত ছবি, অডিও রেকর্ডিং

সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের। মাঠে ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না, মাঠের বাইরেও বিতর্কে জড়িয়ে পড়ছেন।

Web Desk - ANB | Published : Jan 16, 2023 12:35 PM IST / Updated: Jan 16 2023, 07:16 PM IST

হানিট্র্যাপের কবলে পড়লেন পাকিস্তানের ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম। তিনি জাতীয় দলের এক সতীর্থর বান্ধবীকে যৌনতা সম্পর্কিত বার্তা পাঠাতে গিয়ে হানিট্র্যাপে পড়েছেন। তাঁর বেশ কিছু ছবি, অডিও রেকর্ডিং সোশ্যাল মিডিয়ায় ফাঁস হয়ে গিয়েছে। বাবরের অনুরাগীদের একাংশের যদিও দাবি, সোশ্যাল মিডিয়ায় যে ছবি, অডিও রেকর্ডিং ছড়িয়ে পড়েছে, সেগুলি জাল ও বিকৃত। বাবরের ভাবমূর্তির ক্ষতি করার জন্যই এই কাণ্ড ঘটানো হয়েছে। তবে তাতে বিতর্ক থামছে না। সোশ্যাল মিডিয়ায় দাবি করা হচ্ছে, পাকিস্তানের অন্য এক ক্রিকেটারের বান্ধবীকে পাঠানো বার্তায় বাবর বলেন, তাঁর সঙ্গে যৌনতা বিষয়ক কথাবার্তা চালিয়ে গেলে কখনও দল থেকে বাদ পড়বেন না সংশ্লিষ্ট ক্রিকেটার। এর আগেও এই ধরনের বিতর্কে জড়িয়ে পড়েছিলেন বাবর। হামিজা মুখতার নামে এক মহিলা অভিযোগ করেন, তাঁকে ব্ল্যাকমেল ও হেনস্থা করেছেন বাবর। এই ক্রিকেটারের বিরুদ্ধে পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির কাছে অভিযোগ দায়ের করেন হামিজা। তিনি দাবি করেন, তাঁকে যৌন হেনস্থা করেছন বাবর। এমনকী, তাঁকে গর্ভপাত করতেও বাধ্য করেন এই ক্রিকেটার। সেই অভিযোগের ভিত্তিতে অবশ্য বাবরের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তবে এবার শাস্তির মুখে পড়তে পারেন এই ক্রিকেটার। তাঁকে পাকিস্তানের অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হতে পারে।

পাকিস্তানের সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, বাবরকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার কথা ভাবছে পিসিবি। ক্রিকেটের ৩ ফর্ম্যাটে ৩ জন আলাদা অধিনায়ক নিয়োগ করার কথা ভাবছে পিসিবি। পাকিস্তানের একটি সংবাদমাধ্যম সূত্রে খবর, ওডিআই ফর্ম্যাটে নতুন অধিনায়ক হিসেবে নিয়োগ করা হতে পারে শান মাসুদকে।

পাকিস্তানের ক্রিকেট মহলের পক্ষ থেকে বিরাট কোহলির সঙ্গে বাবরের তুলনা করা হয়। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারদের একাংশ আবার মাঝেমধ্যে বাবারকে বিরাটের চেয়ে এগিয়ে রাখেন। এখন বাবরের এই বিতর্ক প্রকাশ্যে আসার পর ভারতের ক্রিকেটপ্রেমীরা সে কথা উল্লেখ করে খোঁচা দিচ্ছেন। পাকিস্তানের অনেক ক্রিকেটপ্রেমীও বাবরকে আক্রমণ করছেন। যে ভিডিও প্রকাশ্যে এসেছে, তাতে সত্যিই বাবর ছিলেন না অন্য কারও ভিডিওতে তাঁর মুখ বসানো হয়েছে সেটা তদন্তসাপেক্ষ বিষয়। কিন্তু বাবর যেহেতু আগেও নারীঘটিত কেলেঙ্কারিতে জড়িয়েছেন, সেই কারণে অনেকেই মনে করছেন, নতুন অভিযোগ সত্যি হতেও পারে। পাকিস্তানের ক্রিকেট মহলে এই ঘটনা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে। পিসিবি ব্যবস্থা নিতে পারে বলে শোনা যাচ্ছে।

আরও পড়ুন-

কেরালার ক্রীড়ামন্ত্রীর জন্যই ভারত-শ্রীলঙ্কা ম্যাচে দর্শক হয়নি, দাবি কংগ্রেসের

শেফালি, রিচার অসাধারণ পারফরম্যান্স, মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপে ফের জয় ভারতের

আউটস্যুইংয়ে জোর দিয়েই সাফল্য, শ্রীলঙ্কার বিরুদ্ধে অসাধারণ সাফল্যের পর জানালেন সিরাজ

Read more Articles on
Share this article
click me!