Cooch Behar Trophy: প্রথম ব্যাটার হিসেবে কোচবিহার ট্রফি ফাইনালে ৪০০ রান, ইতিহাসে কর্ণাটকের প্রখর চতুর্বেদী

ভারতের তরুণ ক্রিকেটারদের প্রতিভা তুলে ধরার মঞ্চ কোচবিহার ট্রফি। এই টুর্নামেন্টে খেলেই অনেক তরুণ ক্রিকেটার পরবর্তীকালে বড় মঞ্চে সুযোগ পেয়েছেন। কর্ণাটকের প্রখর চতুর্বেদীও সেই আশা করছেন।

Soumya Gangully | Published : Jan 15, 2024 12:14 PM IST / Updated: Jan 15 2024, 07:40 PM IST

প্রথম ব্যাটার হিসেবে কোচবিহার ট্রফি ফাইনালে ৪০০ রান করার রেকর্ড গড়লেন কর্ণাটকের প্রখর চতুর্বেদী। মুম্বইয়ের বিরুদ্ধে ওপেন করতে নেমে ৪০৪ রান করে অপরাজিত থাকেন এই তরুণ। তাঁর ৬৩৮ বলের ইনিংসে ছিল ৪৬টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। প্রখরের অসাধারণ ইনিংসের সুবাদে ৮ উইকেটে ৮৯০ রান করেছে কর্ণাটক। প্রথম ইনিংসে ৩৮০ রানে অলআউট হয়ে গিয়েছে মুম্বই। ফলে কর্ণাটকের কোচবিহার ট্রফি চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত। তবে এই ম্যাচের ফলের চেয়েও প্রখরের অসাধারণ ইনিংস নিয়ে বেশি আলোচনা চলছে। বিসিসিআই-এর পক্ষ থেকে এই তরুণ ব্যাটারের প্রশংসা করা হয়েছে। প্রাক্তন ক্রিকেটাররাও প্রখরকে নিয়ে উচ্ছ্বসিত। সবারই আশা, ভবিষ্যতে এই সাফল্য ধরে রেখে আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন এবং সফল হবেন প্রখর।

মুম্বইয়ের মোট রানের চেয়েও বেশি রান প্রখরের

অনেক ম্যাচেই কোনও একজন খেলোয়াড় সম্পর্কে বলা হয়, 'একা লড়াই করেছেন।' প্রখর ঠিক সেটাই করেছেন। মুম্বই দলের ব্যাটাররা সবাই মিলে যে রান করেছেন, তার চেয়েও ২৪ রান বেশি করেছেন প্রখর। মুম্বইয়ের হয়ে সর্বাধিক ১৪৫ রান করেন ওপেনার আয়ূষ মাত্রে। তিনি অসাধারণ ব্যাটিং করেন। কিন্তু প্রখরের ব্যাটিংয়ের কাছে ম্লান হয়ে গিয়েছে আয়ূষের ইনিংস। 

প্রখরের সতীর্থ রাহুল দ্রাবিড়ের ছেলে

কোচবিহার ট্রফি ফাইনালে কর্ণাটকের হয়ে খেলছেন ভারতের সিনিয়র দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত দ্রাবিড়। তিনি ১৯ ওভার বোলিং করে ২টি মেডেন-সহ ৬০ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। এরপর ৫ নম্বরে ব্যাটিং করতে নেমে ৪৬ বলে ২২ রান করেন সমিত। তিনি ভবিষ্যতে ভালো অলরাউন্ডার হয়ে উঠতে পারেন। তবে তার জন্য ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে যেতে হবে। ছেলের খেলার দিকে দ্রাবিড়ের নজর আছে। তিনি ছেলেকে তৈরি করছেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ranji Trophy: উত্তরপ্রদেশের হয়ে ব্যাটিং কুয়াশার, জেতার সুযোগই পেল না বাংলা

Sachin Tendulkar: গেমিং অ্যাপের বিজ্ঞাপনে সারার নাম করে ভুয়ো ভিডিও, সরব সচিন

Virat Kohli: 'বিরাট কোহলিকে আলিঙ্গনের স্বপ্নপূরণ হল,' উচ্ছ্বসিত অনুপ্রবেশকারী, ভাইরাল ভিডিও

Share this article
click me!