মাঠে ফের শেহবাগ ম্যাজিক! দিল্লির হয়ে বিজয় মার্চেন্ট ট্রফিতে খেলবে বীরেন্দ্র শেহবাগের ছেলে আর্যবীর শেহবাগ

দিল্লি এবং ডিসট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন থেকে ডাক পেয়েছেন বীরেন্দ্র শেহবাগের বড় ছেলে আর্যবীর শেহবাগ। ১৫ বছর বয়সী এই কিশোর অনুর্ধ ১৬-এ দিল্লির হয়ে বিজয় মার্চেন্ট ট্রফিতে নির্বাচিত হয়েছেন। 

Web Desk - ANB | Published : Dec 8, 2022 6:21 AM IST

বীরেন্দ্র শেহবাগের ধারা বজায় রাখলেন তাঁর বড় ছেলে আর্যবীর শেহবাগ। দিল্লির হয়ে অনুর্ধ ১৬-এ বিজয় মার্চেন্ট ট্রফিতে খেলতে নামছেন শেহবাগ-পুত্র। মাত্র ১৫ বছর বয়সেই দিল্লির হয়ে মাঠে নামবেন আর্যবীর। এই ডান-হাতি ব্যাটসম্যানের ক্যারিশিমায় কি ফের একবার মাঠে শেহবাগ ম্যাজিক দেখতে পাবে ক্রিকেট প্রেমীরা? জানা যাচ্ছে বাবার মতই সাহসী আর্যবীর। এরই মধ্যে রপ্ত করেছেন একাধিক ক্যারিশম্যাটিক শৈলী। আর্যবীরের ব্যাটের সামনে গুটিয়ে যায় বড়বড় আন্তর্জাতিক বোলাররাও। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে আর্যবীরের নেট প্র্যাক্টিসের নমুনা দেখে মুগ্ধ হয়েছেন অনেকেই।

দিল্লি এবং ডিসট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন থেকে ডাক পেয়েছেন বীরেন্দ্র শেহবাগের বড় ছেলে আর্যবীর শেহবাগ। ১৫ বছর বয়সী এই কিশোর অনুর্ধ ১৬-এ দিল্লির হয়ে বিজয় মার্চেন্ট ট্রফিতে নির্বাচিত হয়েছেন। ক্রিকেটের ময়দানে বাবার নাম উজ্জ্বল করার লক্ষ্যে প্রথমধাপ পেরলেন শেহবাগ-পুত্র। সম্প্রতি ভাইরাল হয়েছে এই ডান-হাতি ব্যাটারের অনুশীলনের একটি ভিডিও। আর্যবীরের আক্রমনাত্মক ছন্দ দেখে অনেকেরই দুবারের বিশ্বকাপজয়ী এবং সর্বকালের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটারদের একজন বীরেন্দ্র শেহবাগের খেলার কথা মনে পড়েছে। আর্যবীরের ব্যাকফুটের খেলাও মন জয় করেছে সমর্থকদের।

 

 

শুধু বীরেন্দ্র শেহবাগই নয় ২২ গজে বাবার জুতোয় পা গলাতে প্রস্তুত একাধিক ক্রিকেট তারকার ছেলেমেয়েরা। সুনীল গাভাস্কারের ছেলে রোহন ইতিমধ্যেই ভারতের হয়ে ১১টি ওডিআই ম্যাচ খেলেছেন। সচিন তেন্ডুলকারের ছেলে অর্জুনও মুম্বই ও গোয়ার হয়ে ঘরোয়া ক্রিকেটে বেশ কিছু ম্যাচ খেলেছেন। এছাড়া বিগত দু'বছর ধরে অর্জুন মুম্বই ইন্ডিয়ানস দলে খেলছেন। যদিও এখনও তিনি আইপিএল-এ ডেবিউ ম্যাচ খেলার সুযোগ পাননি। অন্যদিকে এখনও পর্যন্ত বিহারের বিরুদ্ধে দিল্লির অনূর্ধ্ব-১৬ দলের প্রথম একাদশে জায়গা করে নিতে পারেননি আর্যবীর। দিল্লির হয়ে ১০৪ বলে ১২৮ রান করে দুর্দান্ত ইনিংসের নজির গড়েছেন ওপেনার সার্থক রায়। এছাড়া দিল্লির হয়ে অসাধারণ সেঞ্চুরি করেছেন অপর এক ব্যাটার শচীন। একটি হাফ সেঞ্চুরি করেছেন প্রণব নামের এক ব্যাটারও। সেখানে এখনও পেশাদারি ক্রিকেটে জায়গা করে নিতে পারেনি শেহবাগ-পুত্র।

আরও পড়ুন - 

বাংলাদেশ সফরে ব্যর্থতা, পর্যালোচনা বৈঠকে বসতে চলেছেন বিসিসিআই কর্তারা

আঙুলের হাড় সরেছে, সেলাইও পড়েছে, ঢাকা থেকে মুম্বই ফিরছেন রোহিত শর্মা

চোট নিয়েও ব্যাট করতে নেমে ঝোড়া হাফ সেঞ্চুরি রোহিতের, সিরিজ হারল ভারত

Share this article
click me!