আঙুলের হাড় সরেছে, সেলাইও পড়েছে, ঢাকা থেকে মুম্বই ফিরছেন রোহিত শর্মা

বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজে হারের মধ্যেই ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার চোট টেস্ট সিরিজের আগে উদ্বেগ বাড়াচ্ছে। চোট সারাতে দেশে ফিরছেন রোহিত।

Web Desk - ANB | Published : Dec 7, 2022 5:24 PM IST

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওডিআই ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পেয়ে দেশে ফিরে আসছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। তিনি ঢাকা থেকে মুম্বই ফিরে আসছেন। সেখানেই বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেবেন ভারতের অধিনায়ক। বুধবার বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের পর প্রাক্তন ক্রিকেটার অঞ্জুম চোপড়ার সঙ্গে কথা বলার সময় রোহিত জানান, 'আমার বাঁ হাতের বুড়ো আঙুলের অবস্থা বিশেষ ভাল নয়। আমার বুড়ো আঙুলের হাড় সরে গিয়েছে। আমার বুড়ো আঙুলে কয়েকটি সেলাইও পড়েছে। তবে সৌভাগ্যবশত আমার বুড়ো আঙুলের হাড় ভেঙে যায়নি। সেই কারণেই আমি ব্যাট করতে পেরেছি।' ভারতীয় ক্রিকেট দলের কোচ রাহুল দ্রাবিড় জানিয়েছেন, 'রোহিত শর্মা বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওডিআই ম্যাচে খেলতে পারবে না। ও বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে মুম্বই ফিরে যাচ্ছে।' বাংলাদেশের বিরুদ্ধে এই সিরিজে রোহিতের পাশাপাশি চোট পেয়েছেন দীপক চাহার ও কুলদীপ সেন। এই ২ ক্রিকেটারও বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজে খেলতে পারবেন না বলে জানিয়েছেন দ্রাবিড়।

বাংলাদেশের বিরুদ্ধে এই ম্যাচে চোট পাওয়ার পর ঢাকার হাসপাতালে যান রোহিত। তারপর তিনি মাঠে ফেরেন। তবে ডাগআউটে তাঁকে দেখা যায়নি। তিনি ড্রেসিংরুমেই বসেছিলেন। তাঁর বদলে শিখর ধাওয়ানের সঙ্গে ব্যাটিং ওপেন করতে যান বিরাট কোহলি। ৯ নম্বরে ব্যাটিং করতে নামেন রোহিত। তিনি ২৮ বলে ৫১ রানের ঝোড়ো ইনিংস খেলেন। কিন্তু চোট নিয়ে ব্যাটিং করতে নেমেও ভারতীয় দলকে জেতাতে পারেননি রোহিত। ৫ রানে ম্যাচ ও সিরিজ জিতে নেয় বাংলাদেশ। ফলে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ নেহাতই নিয়মরক্ষার। সেই ম্যাচে খেলবেন না রোহিত, চাহার ও কুলদীপ।

এই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ২৭১ রান করে বাংলাদেশ। ১০০ রান করেন মেহদি হাসান মিরাজ। ৭৭ রান করেন মাহমুদুল্লাহ। ভারতীয় দলের হয়ে ৩৭ রান দিয়ে ৩ উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। ৫৮ রান দিয়ে ২ উইকেট নেন  উমরান মালিক। ৭৩ রান দিয়ে ২ উইকেট নেন মহম্মদ সিরাজ। 

রান তাড়া করতে নেমে ৯ উইকেটে ২৬৬ রানেই থেমে যায় ভারতের ইনিংস। ৮২ রান করেন শ্রেয়াস আইয়ার। ৫৬ রান করেন অক্ষর প্যাটেল। ২৮ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন রোহিত। বাংলাদেশের হয়ে ৪৫ রান দিয়ে ৩ উইকেট নেন ইবাদত হোসেন। ৯ রান দিয়ে ২ উইকেট নেন শাকিব আল-হাসান। ৪৬ রান দিয়ে ২ উইকেট নেন মেহদি। ৩৩ রান দিয়ে ১ উইকেট নেন মাহমুদুল্লাহ। ৪৩ রান দিয়ে ১ উইকেট নেন মুস্তাফিজুর রহমান।

আরও পড়ুন-

চোট নিয়েও ব্যাট করতে নেমে ঝোড়া হাফ সেঞ্চুরি রোহিতের, সিরিজ হারল ভারত

টি-২০ বিশ্বকাপের জন্য ভিসা দেয়নি ভারত, অভিযোগ পাকিস্তানের দৃষ্টিহীন দলের

প্রথমবার রঞ্জি ট্রফিতে ম্যাচ পরিচালনা করবেন মহিলা আম্পায়াররা, সিদ্ধান্ত বিসিসিআই-এর

Read more Articles on
Share this article
click me!