ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলে ওপেনার হিসেবে পাকা শুবমান গিল? নিশ্চিত নন সঞ্জয় বাঙ্গার

ভারতীয় ক্রিকেটের নতুন তারকা শুবমান গিল। শ্রীলঙ্কার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধেও দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন এই ওপেনার। 

Web Desk - ANB | Published : Jan 22, 2023 1:52 AM IST / Updated: Jan 22 2023, 10:00 AM IST

ওডিআই ফর্ম্যাটে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার ওপেনিং পার্টনার এখন শুবমান গিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজেও হয়তো রোহিত-শুবমানই ব্যাটিং ওপেন করবেন। টিম ম্যানেজমেন্ট শুবমানের উপর আস্থা রাখছে। সম্প্রতি ওডিআই ফর্ম্যাটে দ্বিশতরান করেছেন ঈশান কিষান ও শুবমান। কিন্তু ঈশানকে ওপেনার হিসেবে খেলার সুযোগ দেওয়া হচ্ছে না। এতেই শুবমানের উপর টিম ম্যানেজমেন্টের ভরসা স্পষ্ট হয়ে গিয়েছে। তাহলে কি ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলের ওপেনার হিসেবে শুবমানের খেলা নিশ্চিত? এ ব্যাপারে অবশ্য নিশ্চিত নন ভারতীয় দলের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার। তাঁর মতে, রোহিতের ওপেনিং পার্টনার হওয়ার জন্য শুবমানের সঙ্গে লড়াইয়ে আছেন ঈশান। এখন ওপেনার হিসেবে খেলার সুযোগ না পেলেও, ভবিষ্যতে ফের ওপেন করতেই পারেন ঈশান। তিনি বাঁ হাতি ব্যাটার হওয়ায় বাড়তি সুবিধা পেতে পারেন। তবে সবটাই নির্ভর করছে পরিবেশ, পরিস্থিতি, প্রতিপক্ষ দলের উপর।

একটি ক্রীড়া বিষয়ক চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বাঙ্গার বলেছেন, ‘ওডিআই বিশ্বকাপে কে ওপেন করবে, সে ব্যাপারে আমি নিশ্চিতভাবে কিছু বলতে পারছি না। তবে একজন ব্যাটার আছে যে বাঁ হাতি এবং অল্প কিছুদিন আগেই ওডিআই ফর্ম্যাটে দ্বিশতরানের কীর্তি গড়েছে। ঈশান আর শুবমানের বয়সও কাছাকাছি। ঈশানের বয়স ২৪, শুবমানের বয়স ২৩ বছর। ভারতীয় ক্রিকেটের পক্ষে দারুণ ব্যাপার হল, এখন এই ৩ জনের মধ্যে থেকেই ওপেনার হিসেবে ২ জনকে বেছে নেওয়া যাবে। এরাই হয়তো ৫০ ওভারের বিশ্বকাপে ওপেন করবে।’

এ বছরের অক্টোবর-নভেম্বরে দেশের মাটিতে হবে ওডিআই বিশ্বকাপ। রাহুল দ্রাবিড়, রোহিতরা কাদের বেছে নেবেন, সে ব্যাপারে ক্রিকেটপ্রেমীদের মধ্যে জল্পনা শুরু হয়েছে। বিশেষ করে ওপেনিং জুটি নিয়ে জল্পনা চলছে। কয়েকদিন আগেই ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর জানান, তাঁরা ঈশানকে ওপেনার হিসেবেই ভাবছেন। তবে দলের প্রয়োজনে তাঁকে মিডল অর্ডারে ব্যবহার করা হতে পারে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে কে এল রাহুল না থাকায় উইকেটকিপার ও মিডল অর্ডার ব্যাটার হিসেবে খেলানো হচ্ছে ঈশানকে। তবে পরবর্তীকালে রাহুল দলে ফিরলে টিম ম্যানেজমেন্ট কাকে উইকেটকিপার হিসেবে বেছে নেবে, সে ব্যাপারে এখনই কিছু বলা সম্ভব হচ্ছে না।

গত বছর টি-২০ বিশ্বকাপ ও এশিয়া কাপে ভারতীয় দলের ওপেনাররা খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। সেই কারণেই এবার বিশ্বকাপের আগে দলের ওপেনিং জুটি নিয়ে চিন্তা দূর করতে চাইছে টিম ম্যানেজমেন্ট। মিডল অর্ডার নিয়ে অবশ্য খুব একটা চিন্তা নেই। বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়ারা আছেন। সম্প্রতি অক্ষর প্যাটেলও দারুণ ব্যাটিং করছেন।

আরও পড়ুন-

ম্যানেজারের বিরুদ্ধে জমি কেনার নামে ৪৪ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উমেশ যাদবের

শামি-ওয়াশিংটনের দুর্দান্ত বোলিংয়ের পর রোহিত-শুবমানের ব্যাটিংয়ে সিরিজ ভারতের

ভারতীয় ক্রিকেটে আরও এক তারকার উত্থান, ২০৮ রানের বিক্রমে শুবমান-এ মোহিত ক্রিকেট দুনিয়া

Share this article
click me!