ম্যানেজারের বিরুদ্ধে জমি কেনার নামে ৪৪ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উমেশ যাদবের

ভারতীয় দলের পেসার উমেশ যাদবের সঙ্গে প্রতারণা। পুলিশে অভিযোগ দায়ের করলেন এই ক্রিকেটার। শুরু হয়েছে তদন্ত।

Web Desk - ANB | Published : Jan 21, 2023 6:27 PM IST / Updated: Jan 22 2023, 12:15 AM IST

ভারতীয় দলের অভিজ্ঞ পেসার উমেশ যাদবের এক বন্ধু তথা ম্যানেজারের বিরুদ্ধে ৪৪ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠল। মহারাষ্ট্রের নাগপুরে জমি কেনার নাম করে এই বিপুল অর্থ প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ দায়ের করা হয়েছে। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, উমেশের ম্যানেজার শৈলেশ ঠাকরের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছে। নাগপুরের বাসিন্দা শৈলেশ। তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হলেও, এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়নি। তবে তাঁকে গ্রেফতার করা হতে পারে। ওই পুলিশ আধিকারিক আরও জানিয়েছেন, 'জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাওয়ার পর বন্ধু শৈলেশকে ২০১৪ সালের ১৫ জুলাই ম্যানেজার হিসেবে নিয়োগ করেন উমেশ। কারণ, তাঁর বন্ধু ছিলেন কর্মহীন। ম্যানেজার হিসেবে কাজ করার সুবাদে উমেশের আস্থা অর্জন করেন শৈলেশ। তিনিই উমেশের যাবতীয় আর্থিক বিষয় দেখভাল শুরু করেন। ব্যাঙ্ক অ্যাকাউন্ট, আয়কর-সহ সবরকম আর্থিক লেনদেন দেখাশোনা করতে থাকেন। নাগপুরে জমি কেনার কথা ভাবছিলেন উমেশ। তিনি বন্ধুকে সে কথা বলেন। একটি জমি দেখার কথা বলেন শৈলেশ। তিনি উমেশকে বলেন, ৪৪ লক্ষ টাকা দিয়ে সেই জমি কেনা যাবে। এরপর শৈলেশের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সেই টাকা জমা দেন উমেশ। সেই টাকা দিয়ে নিজেই জমি কেনেন শৈলেশ।'

পুলিশ সূত্রে খবর, উমেশ যখন জানতে পারেন যে তাঁর বন্ধু নিজের নামে জমি কিনেছেন, তখন সেই জমি হস্তান্তর করে দিতে বলেন। কিন্তু জমি বা টাকা ফেরত দিতে অস্বীকার করেন শৈলেশ। এরপরেই কোরাডি থানায় শৈলেশের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন উমেশ। তিনি এফআইআর দায়ের করেন। ভারতীয় দণ্ডবিধির ৪০৬ ধারায় বিশ্বাসভঙ্গ এবং ৪২০ ধারায় প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছে।

৩৫ বছর বয়সি উমেশের জন্ম নাগপুরেই। তিনি ২০১০ থেকে জাতীয় দলের হয়ে খেলছেন। জাতীয় দলের হয়ে খেলার পাশাপাশি কলকাতা নাইট রাইডার্সের হয়েও খেলেছেন এই পেসার। জাতীয় দলের হয়ে ৫৩টি টেস্ট ম্যাচ, ৭৫টি ওডিআই ম্যাচ এবং ১০টি টি-২০ ম্যাচ খেলেছেন উমেশ। টেস্টে তাঁর উইকেটের সংখ্যা ১৬৪। ওডিআই ফর্ম্যাটে তিনি ১০৬টি উইকেট নিয়েছেন। টি-২০ ম্যাচে তিনি ১২টি উইকেট নিয়েছেন। টেস্টে ৩ বার ১ ইনিংসে ৫ উইকেট এবং ১ বার টেস্ট ম্যাচে ১০ উইকেট নিয়েছেন উমেশ। তবে বর্তমানে তিনি জাতীয় দলের হয়ে নিয়মিত খেলার সুযোগ পাচ্ছেন না।

আরও পড়ুন-

শামি-ওয়াশিংটনের দুর্দান্ত বোলিংয়ের পর রোহিত-শুবমানের ব্যাটিংয়ে সিরিজ ভারতের

অনুশীলনে পরিশ্রমের ফলেই সাফল্য এসেছে, বলছেন ম্যাচের সেরা মহম্মদ শামি

ভারতীয় ক্রিকেটে আরও এক তারকার উত্থান, ২০৮ রানের বিক্রমে শুবমান-এ মোহিত ক্রিকেট দুনিয়া

Share this article
click me!