KL Rahul: 'আমি ক্রিজে থাকলে দলকে জেতাতে পারতাম,' বিশ্বকাপ ফাইনাল নিয়ে আক্ষেপ রাহুলের

২০০৩ সালের পর ২০২৩, ২০ বছরের ব্যবধানে দ্বিতীয়বার ওডিআই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে গিয়েছে ভারতীয় দল। সেই ম্যাচ নিয়ে এখনও আফশোস করছেন কে এল রাহুল।

Soumya Gangully | Published : Apr 19, 2024 12:35 PM IST / Updated: Apr 19 2024, 07:40 PM IST

২০২৩ সালের ওডিআই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলের হয়ে সর্বাধিক রান করেন কে এল রাহুল। কিন্তু তারপরেও দলের হারের জন্য নিজেকেই দায়ী করছেন এই তারকা ব্যাটার। তাঁর মতে, ইনিংসের শেষ পর্যন্ত যদি ক্রিজে থাকতে পারতেন, তাহলে ভারতীয় দলের রান বাড়াতে পারতেন। সেক্ষেত্রে হয়তো বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারত ভারত। অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্কের বল কীভাবে সামাল দেবেন সে বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেননি বলেই আউট হয়ে যান বলে জানিয়েছেন রাহুল। তিনি ভালো ব্যাটিং করার পরেও দলকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করতে না পারার জন্য আফশোস করছেন।

বিশ্বকাপ ফাইনালে অর্ধশতরান রাহুলের

ওডিআই বিশ্বকাপ ফাইনালে প্রথমে ব্যাটিং করতে নেমে ২৪০ রানে অলআউট হয়ে যায় ভারতীয় দল। সর্বাধিক ৬৬ রান করেন রাহুল। স্টার্কের বলে জস ইনগ্লিসকে ক্যাচ দিয়ে আউট হয়ে যান রাহুল। বিরাট কোহলি করেন ৫৪ রান। অধিনায়ক রোহিত শর্মা ৪৭ রান করেন। সূর্যকুমার যাদব করেন ১৮ রান। কুলদীপ যাদব করেন ১০ রান। এছাড়া ভারতীয় দলের অন্য কোনও ২ অঙ্কের রান করতে পারেননি। ৪৩ ওভারেই ৪ উইকেট হারিয়ে জয় পায় অস্ট্রেলিয়া।

ক্রিজে টিকতে না পারার আফশোস রাহুলের

সতীর্থ রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে আলোচনা প্রসঙ্গে রাহুল বলেছেন, ‘আমি যদি সেই ইনিংস এগিয়ে নিয়ে যেতে পারতাম এবং আমাদের ইনিংসের বাকি ওভারগুলিতে টিকে থাকতে পারতাম, তাহলে হয়তো আরও ৩০-৪০ রান করতে পারতাম। তাহলে হয়তো আমাদের হাতে থাকত বিশ্বকাপ। এই কারণেই আমার আফশোস হচ্ছে। মিচেল স্টার্ককে আক্রমণ করব না ওর বলে রক্ষণাত্মক শট খেলব, সেটা ঠিক করতে পারছিলাম না। এই সংশয়েই গুরুত্বপূর্ণ মুহূর্তে আউট হয়ে যাই।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Rohit Sharma: আইপিএল-এর মাঝেই টি-২০ বিশ্বকাপ নিয়ে বৈঠকের খবর অস্বীকার রোহিতের

Rohit Sharma: আইপিএল-এ ২৫০ ম্যাচ, মহেন্দ্র সিং ধোনির নজির স্পর্শ রোহিত শর্মার

IPL 2024: বিফলে আশুতোষ শর্মার বিস্ফোরক ব্যাটিং, পাঞ্জাবের বিরুদ্ধে ৯ রানে জয় মুম্বইয়ের

Read more Articles on
Share this article
click me!