ভারতে বিশ্বকাপে দল পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার, বললেন পিসিবি চেয়ারম্যান

আগামী বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে হতে চলেছে ওডিআই বিশ্বকাপ। তবে সেই প্রতিযোগিতায় পাকিস্তানের যোগ দেওয়া নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

Web Desk - ANB | Published : Dec 27, 2022 5:22 PM IST

সদ্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত হওয়া নজম শেঠি স্পষ্ট করে দিলেন, আগামী বছর ভারতে হতে চলা ওডিআই বিশ্বকাপে দল পাঠানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা তাঁদের নেই। পাকিস্তান সরকারই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে এবং পিসিবি-কে সেই সিদ্ধান্ত মেনে নিতে হবে। করাচিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পিসিবি চেয়ারম্যান বলেছেন, 'ভারত-পাকিস্তানের ক্রিকেট সংক্রান্ত সম্পর্কের ব্যাপারে একটা কথা স্পষ্টভাবে জেনে রাখা দরকার, এ ব্যাপারে সরকারই সবসময় সিদ্ধান্ত নেয়। আমরা ভারতের বিরুদ্ধে খেলব কি না বা ভারতে খেলতে যাব কি না, সে ব্যাপারে পিসিবি কখনও সিদ্ধান্ত নিতে পারে না। পিসিবি শুধু সরকারের কাছ থেকে স্পষ্ট মত জানতে চাইতে পারে। কিন্তু সিদ্ধান্ত সরকারই নেবে।' আগামী বছরের এশিয়া কাপ আয়োজন করা প্রসঙ্গে পিসিবি চেয়ারম্যান বলেছেন, 'আমরা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সঙ্গে যোগাযোগ রেখে চলছি। পরিস্থিতি কী হয় সেদিকে নজর রেখে এগিয়ে যাব আমরা। যে সিদ্ধান্তই নেওয়া হোক না কেন, আমরা যাতে বিচ্ছিন্ন না হয়ে পড়ি, সেদিকে নজর রাখতে হবে।'

বিসিসিআই পরিষ্কার জানিয়ে দিয়েছে, ভারতীয় দল এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না। বিসিসিআই সচিব জয় শাহ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট। তিনি জানিয়ে দিয়েছেন, এশিয়া কাপ নিরপেক্ষ কেন্দ্রে সরিয়ে নিয়ে যাওয়া হবে। জয় শাহের এই মন্তব্যের পরেই পিসিবি-র তৎকালীন চেয়ারম্যান রামিজ রাজা হুমকি দিয়েছিলেন, বিসিসিআই যদি এশিয়া কাপে পাকিস্তানে দল না পাঠায়, তাহলে পিসিবি-ও ভারতে ওডিআই বিশ্বকাপে দল পাঠাবে না। সম্প্রতি বরখাস্ত করা হয়েছে। তাঁর বদলে নতুন পিসিবি চেয়ারম্যান হওয়ার পর এখনও পর্যন্ত ভারত বা বিসিসিআই-এর বিরুদ্ধে কোনও মন্তব্য করেননি নজম। তিনি নরম অবস্থান নিয়েই চলছেন।

পাকিস্তান ক্রিকেটে এখন অনেক রদবদল দেখা যাচ্ছে। নতুন পিসিবি চেয়ারম্যান নিয়োগ করার পাশাপাশি নতুন প্রধান নির্বাচকের অন্তর্বর্তী দায়িত্ব দেওয়া হয়েছে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদিকে। এরই মধ্যে নজম জানিয়েছেন, পাকিস্তানের প্রাক্তন প্রধান কোচ মিকি আর্থারের সঙ্গে তাঁরা যোগাযোগ করেছেন। ফের পাকিস্তান দলের দায়িত্ব নিতে পারেন আর্থার। দেশের মাটিতে ইংল্য়ান্ডের কাছে টেস্ট সিরিজে ০-৩ হারের পর থেকে প্রবল চাপে পাকিস্তানের প্রধান কোচ সাকলিন মুস্তাক ও অধিনায়ক বাবর আজম। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ভাল ফল না হলেই তাঁদের সরিয়ে দেওয়া হতে পারে।

আরও পড়ুন-

নাগাল্যান্ডের বিরুদ্ধে রঞ্জি ট্রফি ম্যাচে ৫ উইকেট বাংলার স্পিনার প্রদীপ্ত প্রামাণিকের

ভারতীয় দলে সুযোগ পাওয়ার আগে ইউপিএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন এই ক্রিকেটার

চোট সারিয়ে ফিট হয়ে উঠেছেন, সোশ্যাল মিডিয়া পোস্টে জানালেন রোহিত শর্মা

Read more Articles on
Share this article
click me!