সংক্রমণ ছড়াতে পারে, পন্থকে দেখতে হাসপাতালে ভিড় করবেন না, আর্জি দিল্লি ক্রিকেট সংস্থার

গাড়ি দুর্ঘটনায় মারাত্মক জখম হয়ে দেরাদুনের হাসপাতালে ভর্তি ক্রিকেটার ঋষভ পন্থ। তিনি কবে হাসপাতাল থেকে ছাড়া পাবেন, সেটা এখনও স্পষ্ট নয়।

Web Desk - ANB | Published : Jan 1, 2023 12:36 PM IST / Updated: Jan 01 2023, 06:29 PM IST

ঋষভ পন্থের বিপদ অনেকটা কেটে গেলেও, তাঁর সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে ৩ থেকে ৬ মাস লেগে যেতে পারে বলে জানা গিয়েছে। তাঁকে কতদিন হাসপাতালে থাকতে হবে, সেটা এখনও জানা যায়নি। শুক্রবার ভোরে দুর্ঘটনার পর থেকেই দেশজুড়ে উদ্বেগ ছড়িয়ে পড়েছে। ক্রিকেট মহলের পাশাপাশি সমাজের অন্যান্য ক্ষেত্রে ব্যক্তিরাও পন্থের জন্য উদ্বিগ্ন। এই উইকেটকিপার-ব্যাটার যাতে আবার সুস্থ হয়ে উঠে মাঠে ফিরতে পারেন, তার জন্য সবাই প্রার্থনা করছেন। হাসপাতালেও ভিড় করছেন অনেকে। শনিবারই যেমন পন্থকে দেখতে গিয়েছিলেন অভিনেতা অনুপম খের ও অনিল কাপুর। পন্থের পরিবারের সদস্য ও বন্ধুদের পাশাপাশি বিসিসিআই, দিল্লি ক্রিকেট সংস্থার কর্তারাও হাসপাতালে যাচ্ছেন। এই পরিস্থিতিতে হাসপাতালে অযথা ভিড় না জমানোর আর্জি জানালেন দিল্লি ক্রিকেট সংস্থার ডিরেক্টর শ্যাম শর্মা। তিনি বলেছেন, ‘এই সময় কারও পন্থকে দেখতে যাওয়া উচিত নয়। কারণ, তার ফলে ওর শরীরে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। পন্থকে দেখতে কোনও ভিআইপি-র যাওয়া উচিত নয়। যে কারও শরীর থেকেই পন্থের শরীরে সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে। তাই সবারই হাসপাতালে যাওয়া থেকে বিরত থাকা উচিত।’

পন্থের শারীরিক অবস্থার বিষয়ে দিল্লি ক্রিকেট সংস্থার ডিরেক্টর আরও জানিয়েছেন, 'পন্থ এখন স্থিতিশীল। ও সুস্থ হয়ে উঠছে। আমাদের বিসিসিআই-এর চিকিৎসকরা ওর শারীরিক অবস্থার বিষয়ে খোঁজ নিচ্ছেন। তাঁরা দেরাদুনের ম্য়াক্স হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ রেখেছেন। বিসিসিআই সচিব জয় শাহ পন্থের চিকিৎসার বিষয়ে খোঁজ নিচ্ছেন। এখনও পর্যন্ত যা ঠিক আছে, দেরাদুনের এই হাসপাতালেই পন্থের চিকিৎসা চলবে। ও আমাকে জানিয়েছে, গাড়ি চালানোর সময় রাস্তায় একটি গর্ত দেখতে পেয়ে পাশ কাটাতে গিয়ে ডিভাইডারে ধাক্কা মারে।'

শুক্রবার ভোর সাড়ে ৫টা নাগাদ দুর্ঘটনায় পড়েন পন্থ। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তাঁর গাড়ি ডিভাইডারে ধাক্কা মারার পরেই উল্টে যায়। এরপর গাড়িটিতে আগুন ধরে যায়। পন্থ কোনওরকমে গাড়ি থেকে বেরিয়ে আসতে সক্ষম হন। হরিয়ানার একটি সরকারি বাসের চালক সুশীল মান ও কন্ডাক্টর পরমজিৎ এই ক্রিকেটারকে উদ্ধার করে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেন। 

হরিদ্বার গ্রামীণ পুলিশের সুপার এস কে সিং জানান, ‘রুরকিতে আত্মীয়দের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন পন্থ। তিনি গাড়ি চালানোর সময় ঘুমিয়ে পড়েছিলেন হয়তো। সেই কারণেই দুর্ঘটনা ঘটেছে। কারণ, সেই সময় রাস্তায় কুয়াশা ছিল না।’ তবে পন্থ ঘুমিয়ে পড়ার কথা অস্বীকার করেছেন বলে জানিয়েছেন দিল্লি ক্রিকেট সংস্থার ডিরেক্টর।

আরও পড়ুন-

নতুন বছরে ঘরে-বাইরে কাদের বিরুদ্ধে সিরিজ খেলবে ভারতীয় দল? দেখে নিন সূচি

বিরাট কোহলি ওডিআই ফর্ম্যাটে ৫০ শতরান পেতে পারেন, মত সঞ্জয় বাঙ্গারের

পন্থকে উদ্ধার করা বাসচালককে প্রজাতন্ত্র দিবসে সম্মান জানাবে উত্তরাখণ্ড সরকার

Share this article
click me!