বিরাট কোহলি ওডিআই ফর্ম্যাটে ৫০ শতরান পেতে পারেন, মত সঞ্জয় বাঙ্গারের

গত ৩ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলি খুব বেশি রান পাচ্ছেন না। ওডিআই বা টি-২০ ফর্ম্যাটে তিনি ফর্মে ফিরেছেন, কিন্তু টেস্টে তিনি বড় রান করতে পারছেন না।

Web Desk - ANB | Published : Jan 1, 2023 11:06 AM IST / Updated: Jan 01 2023, 05:43 PM IST

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওডিআই ম্যাচে শতরান করার সুবাদে ক্রিকেটের এই ফর্ম্যাটে ৪৪-তম শতরান করেছেন বিরাট কোহলি। ৩ বছরেরও বেশি সময় পরে ওডিআই ফর্ম্যাটে শতরান করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তিনি ওডিআই ফর্ম্যাটে ৫০ শতরান করবেন বলে আশা ভারতীয় দলের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের। একটি ক্রীড়া বিষয়ক চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বাঙ্গার বলেছেন, ‘বিরাট কোহলি অনেক কম ম্যাচে ওডিআই ফর্ম্যাটে ৪৪ শতরান করে ফেলেছেন। অনেক কম বয়সে তিনি এই নজির গড়েছেন। ওর কেরিয়ারের এখনও কয়েক বছর বাকি। এই মরসুমে ভারতীয় দল ২৬-২৭টি ওডিআই ম্যাচ খেলবে। তাই আমার মনে হয়, এই মরসুমেই ওডিআই ফর্ম্যাটে ৫০ শতরান করে ফেলতে পারবেন বিরাট। ভারতীয় দল যদি ওডিআই বিশ্বকাপের ফাইনালে পৌঁছে যায়, তাহলে তিনি এই নজির গড়ার সুযোগ পেতে পারেন। বিরাট হয়তো আর বেশি বিশ্রাম নেবেন না। তিনি এমন একজন ক্রিকেটার যিনি সব ফর্ম্যাটে খেলছেন। তবে তাঁকে বিশ্রাম নিতেই হবে। সব ম্যাচ খেলতে পারবেন না বিরাট। তবে আমার মনে হয়, বিরাট এবার টি-২০ ফর্ম্যাটে বিশ্রাম নিতে পারেন। তিনি হয়তো জাতীয় দলের হয়ে সব ওডিআই ম্যাচই খেলবেন। আমার মনে হয়, এই মরসুমেই ওডিআই ফর্ম্যাটে ৫০ শতরানের কাছাকাছি পৌঁছে যেতে পারেন বিরাট।’

এ বছর দেশের মাটিতে পরপর সিরিজ খেলবে ভারতীয় দল। মঙ্গলবার থেকে শুরু হচ্ছে ভারত-শ্রীলঙ্কা টি-২০ সিরিজ। এরপর ১০ জানুয়ারি থেকে শুরু হবে ওডিআই সিরিজ। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট, রোহিত শর্মা, কে এল রাহুলকে। এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে নিশ্চিতভাবেই জাতীয় দলের হয়ে খেলবেন বিরাট। তিনি টেস্ট ফর্ম্যাটে বেশ কিছুদিন ধরেই ভাল ফর্মে নেই। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওডিআই ম্যাচে শতরান পেলেও, টেস্ট সিরিজে একবারেই ভাল পারফরম্যান্স দেখাতে পারেননি বিরাট। খারাপ পারফরম্যান্সের জেরে আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে ১৪ নম্বরে নেমে গিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের পর র‍্যাঙ্কিংয়ে ২ ধাপ নেমে গিয়েছেন বিরাট।

বাংলাদেশের বিরুদ্ধে ২ টেস্ট ম্যাচে ৪ ইনিংসে মাত্র ৪৫ রান করেন বিরাট। এই পারফরম্যান্স তাঁর সুনামের সঙ্গে একেবারেই মানানসই নয়। বাঙ্গারের আশা, টেস্টে ভাল ফর্মে না থাকলেও, এ বছর ওডিআই ফর্ম্যাটে ভাল পারফরম্যান্স দেখাবেন বিরাট।

আরও পড়ুন-

পৃথ্বী শ-কে সুপথে আনার জন্য কোচ, নির্বাচকদের উদ্যোগ নেই কেন? তোপ গম্ভীরের

পন্থকে উদ্ধার করা বাসচালককে প্রজাতন্ত্র দিবসে সম্মান জানাবে উত্তরাখণ্ড সরকার

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলতে পারবেন না পন্থ, সুযোগ পেতে পারেন কিষান

Share this article
click me!