শোয়েব আখতারের এখন হাঁটার ক্ষমতাও নেই! চাঞ্চল্যকর তথ্য ফাঁস শাহিদ আফ্রিদির

পাকিস্তানের ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা পেসার শোয়েব আখতার। গতির মাধ্যমে ব্যাটারদের মনে ত্রাসের সঞ্চার করেছিলেন এই পেসার। খেলা ছাড়ার পরেও নিয়মিত ক্রিকেটের নানা বিষয়ে মন্তব্য করেন এই প্রাক্তন পেসার।

Web Desk - ANB | Published : Feb 25, 2023 10:03 AM IST

পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার এখন হাঁটতে পর্যন্ত পারেন না। খেলার সময় তিনি অত্যধিক মাত্রায় ইঞ্জেকশন নিয়েছেন। এরই ফলে এখন তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। এমনই দাবি করলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। সম্প্রতি শাহিন আফ্রিদির সমালোচনা করেন শোয়েব। তিনি বলেন, ২০২২ সালে টি-২০ বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে শাহিনকে দরকার ছিল পাকিস্তানের। সেই ম্যাচে যন্ত্রণা নিয়েই বোলিং করা উচিত ছিল শাহিনের। সদ্য আফ্রিদির মেয়ের সঙ্গে বিয়ে হয়েছে শাহিনের। জামাইয়ের সমালোচনা মেনে নিতে নারাজ আফ্রিদি। সেই কারণেই তিনি প্রাক্তন সতীর্থকে সম্পর্কে গোপন তথ্য প্রকাশ্যে এনেছেন। যে ম্যাচের কথা উল্লেখ করেন শোয়েব, সেই ম্যাচে হাঁটুতে চোট পাওয়ায় মাঠ ছাড়েন শাহিন। তাঁর পক্ষে আর বোলিং করা সম্ভব হয়নি। যদিও শোয়েব দাবি করেন, চোট পাওয়ার পরেও মাঠ ছাড়া উচিত হয়নি শাহিনের। তাঁর চোট নিয়েই খেলা উচিত ছিল।

পাকিস্তানের একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শোয়েব বলেন, ‘আমি সবসময় খেলার জন্য মাঠে নামতাম। আমি চোট পেয়ে পড়ে যেতাম, হাঁটু ভেঙে যেত, মুখ থেকে রক্তও বেরোতে পারত। কিন্তু তারপরেও আমি উঠে দাঁড়াতাম, ইঞ্জেকশন নিতাম, তারপর ফের বোলিং শুরু করতাম। অনেকেই বলত, তোমার হাঁটু ভেঙে যাবে। আমি বলতাম, পরে হাঁটুর চোট সারিয়ে নেওয়া যাবে কিন্তু এই মুহূর্ত আর ফিরে আসবে না।’

পাল্টা আফ্রিদি বলেছেন, ‘শোয়েব আখতার খেলোয়াড় জীবনে এত ইঞ্জেকশন নিয়েছেন, তিনি এখন আর হাঁটতেও পারেন না। ও এরকমই। ওর মতো এরকম আর কাউকে দেখিনি। একমাত্র শোয়েব আখতারই এটা করতে পারত। আর কেউ পারত না। সবাই তো আর শোয়েব আখতার নয়। ও যেটা করতে পারে, সেটা অন্য কারও পক্ষে করা খুব কঠিন। চোট নিয়ে খেলা সবার পক্ষেই কঠিন। কারণ, ইঞ্জেকশন ও পেইনকিলার নিয়ে খেলতে নামলে চোট বেড়ে যাওয়ার ঝুঁকি থেকে যায়। যাই হোক, শোয়েব আখতারকে একা ছেড়ে দিন।’

টি-২০ বিশ্বকাপ ফাইনালে চোট পাওয়ার পর দু'মাসেরও বেশি সময় মাঠের বাইরে কাটাতে হয়েছে শাহিনকে। সম্প্রতি পাকিস্তান সুপার লিগের ম্যাচের মাধ্যমে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন এই পেসার। এই টি-২০ টুর্নামেন্টে লাহোর কালান্দারস দলকে নেতৃত্ব দিচ্ছেন শাহিন। এবারের পিএসএল-এ প্রথম ৩ ম্যাচ খেলে ৫ উইকেট নিয়েছেন এই পেসার।

আরও পড়ুন-

পরিবার, ছোটবেলার কোচ ছাড়া খারাপ সময়ে পাশে ছিলেন একমাত্র ধোনি, জানালেন বিরাট

দিল্লি টেস্টের একটি সেশন বাদ দিয়ে দুরন্ত পারফরম্যান্স অস্ট্রেলিয়ার, দাবি ম্যাক্সওয়েলের

বাড়িতে সারমেয়দের সঙ্গে খেলায় মেতেছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর

Read more Articles on
Share this article
click me!