দলীপ ট্রফিতে অসাধারণ ব্যাটিং, টেস্ট সিরিজের আগে ছন্দে অক্ষর প্যাটেল

দলীপ ট্রফিতে ইন্ডিয়া ডি-র হয়ে ৭ নম্বরে ব্যাটিং করতে নেমে ১১৮ বলে ৮৬ রান করেন অক্ষর প্যাটেল। ৭৬ রানে ৮ উইকেট পতনের পর দলকে টেনে তোলেন তিনি। ব্যাটিংয়ের পর বোলিংয়েও সাফল্য পেয়েছেন অক্ষর।

Soumya Gangully | Published : Sep 5, 2024 1:46 PM IST / Updated: Sep 05 2024, 08:08 PM IST

৭৬ রানে ৮ উইকেট। দল দ্রুত অলআউট হয়ে যাবে বলে আশঙ্কা তৈরি হয়েছিল। সেই সময় ক্রিজের একদিক আঁকড়ে ধরলেন অক্ষর প্যাটেল। দল মোট যত রান করল, তার অর্ধেকের বেশি রান করলেন অক্ষর। বৃহস্পতিবার দলীপ ট্রফির প্রথম দিন ইন্ডিয়া এ-র বিরুদ্ধে ইন্ডিয়া বি-র হয়ে অপরাজিত শতরান করেছেন তরুণ ব্যাটার মুশির খান। তিনিও দলের বিপদের মুখে অসাধারণ ব্যাটিং করেন। একইভাবে দলের কঠিন সময়ে অসাধারণ ব্যাটিং করলেন অক্ষর। ৭ নম্বরে ব্যাটিং করতে নেমে ১১৮ বলে ৮৬ রান করেন অক্ষর। তাঁর ইনিংসে ছিল ৬টি করে বাউন্ডারি, ওভার বাউন্ডারি। ইন্ডিয়া সি-র বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে প্রথম ইনিংসে ১৬৪ রানে অলআউট হয়ে যায় ইন্ডিয়া ডি। দিনের শেষে প্রথম ইনিংসে ইন্ডিয়া সি ৪ উইকেট হারিয়ে ৯১ রান করেছে। ৩২ রান করে অপরাজিত বাংলার উইকেটকিপার-ব্যাটার অভিষেক পোড়েল। ১৫ রান করে অপরাজিত বাবা ইন্দ্রজিৎ। ইন্ডিয়া ডি-র চেয়ে ৭৩ রানে পিছিয়ে ইন্ডিয়া সি।

আন্তর্জাতিক ক্রিকেটে অসাধারণ ব্যাটিং অক্ষরের

Latest Videos

ভারতীয় দলের হয়ে টেস্ট, টি-২০ ফর্ম্যাটে ধারাবাহিকভাবে ভালো ব্যাটিং করে চলেছেন অক্ষর। টি-২০ বিশ্বকাপ ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩১ বলে ৪৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন অক্ষর। তার আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নাগপুর ও দিল্লি টেস্ট ম্যাচে ভালো ব্যাটিং করেন এই অলরাউন্ডার। তিনি ঘূর্ণি পিচেও ভালো ব্যাটিং করেন। সব বল সোজা ব্যাটে খেলা কত গুরুত্বপূর্ণ, তা বুঝিয়ে দেন অক্ষর। বৃহস্পতিবার তিনি যখন ক্রিজে যান, তখন দল ৩৪ রানে ৫ উইকেট হারিয়ে প্রবল চাপে পড়ে যান। এরপর ৭৬ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে ফেলে ইন্ডিয়া ডি। সেখান থেকে দলের স্কোর ১৬৪-এ টেনে নিয়ে যান অক্ষর। তিনি শেষপর্যন্ত ক্রিজে থাকেন।

ব্যাটিংয়ের পর ভালো বোলিং অক্ষরের

দলীপ ট্রফিতে প্রথম দিন ভালো ব্যাটিং করার পর এবার ভালো বোলিংও করছেন অক্ষর। প্রথম দিন ৬ ওভার বোলিং করে ১ মেডেন-সহ ১৬ রান দিয়ে ২ উইকেট নেন এই স্পিনার। দ্বিতীয় দিন উইকেট সংখ্যা বৃদ্ধি করার লক্ষ্যে অক্ষর।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

মুশির খানের অপরাজিত শতরান, দলীপ ট্রফির প্রথম দিনের শেষে লড়াইয়ে ইন্ডিয়া বি

২৫ বলে ৮০! টি-২০ ফর্ম্যাটে নতুন পাওয়ার প্লে-তে নতুন নজির ট্রেভিস হেড

চূড়ান্ত খারাপ ফর্ম, ৫ বছর পর আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে সেরা ১০-এ নেই বাবর আজম

Share this article
click me!

Latest Videos

RG Kar কাণ্ডের শুনানি স্থগিত সুপ্রিমে, বড় প্রতিক্রিয়া দিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
'আগামীতে নেড়ি কুত্তার মত অবস্থা হবে তৃণমূলের' ধর্না মঞ্চ থেকে হুংকার Rahul Sinha-র | R G Kar Case
BJP Live: ধর্মতলায় আর জি কর কাণ্ডের প্রতিবাদে BJP-র ধর্না , দেখুন সরাসরি
'মা-বোনেদের সম্মান রক্ষা করতে না পারলে উনার মুখ্যমন্ত্রী থাকার অধিকার নেই' গর্জে উঠলেন Rekha Patra
গ্রেফতার ১৮ জন প্রতিবাদী! রাত দখলের রাতে তুলকালাম বারাসতে, দেখুন | RG Kar Protest Barasat