Pakistan Cricket: শাহিন আফ্রিদি-বাবর আজমের দ্বন্দ্ব, জরুরি বৈঠকে পিসিবি

পাকিস্তান ক্রিকেট দলে অন্তর্দ্বন্দ্ব নতুন কিছু নয়। এবার বাবর আজম সাদা বলের ক্রিকেটে অধিনায়ক হিসেবে ফিরতেই ফের দ্বন্দ্ব শুরু হয়ে গিয়েছে।

Soumya Gangully | Published : Apr 1, 2024 11:36 AM IST / Updated: Apr 01 2024, 05:47 PM IST

টি-২০ ফর্ম্যাটে পাকিস্তানের জাতীয় দলের অধিনায়কত্ব হারিয়ে ক্ষুব্ধ শাহিন শাহ আফ্রিদি। তিনি নতুন অধিনায়ক বাবর আজমের সঙ্গে সহযোগিতা করবেন কি না, সে বিষয়ে প্রকাশ্যে কোনও মন্তব্য করতে অস্বীকার করেছেন। আফ্রিদির শরীরি ভাষা বুঝিয়ে দিয়েছে, তিনি অধিনায়কত্ব হারিয়ে অখুশি। এরপরেই পারস্পরিক দ্বন্দ্ব মেটানোর লক্ষ্যে সোমবার জরুরি বৈঠক করলেন পিসিবি কর্তারা। কিন্তু তাতেও সমস্যা মিটছে না। আফ্রিদিকে উদ্ধৃত করে পিসিবি-র পক্ষ থেকে এক বিবৃতিতে দাবি করা হয়েছে, 'বাবর আজমের প্রতি শ্রদ্ধাশীল শাহিন শাহ আফ্রিদি। তিনি মাঠে ও মাঠের বাইরে বাবরকে সাহায্য করতে তৈরি।' তবে ঘনিষ্ঠ মহলে আফ্রিদি জানিয়েছেন, তিনি এরকম কোনও বিবৃতি দেননি। তিনি টি-২০ ফর্ম্যাটে জাতীয় দলের অধিনায়কত্ব হারিয়ে হতাশ।

অধিনায়ক হিসেবে ব্যর্থ আফ্রিদি

২০২৩ সালের ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার পর অধিনায়কত্ব ছেড়ে দেন বাবর। তবে এরপর নতুন অধিনায়করা পাকিস্তানকে সাফল্য এনে দিতে পারেননি। অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজে ফের ব্যর্থ হয় পাকিস্তান। আফ্রিদির নেতৃত্বে নিউজিল্যান্ড সফরে টি-২০ সিরিজে ১-৪ হেরে যায় পাকিস্তান। ফলে টি-২০ বিশ্বকাপের আগে তাঁর উপর ভরসা করতে পারছে না পিসিবি। নতুন পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি ক্ষমতায় আসার পরেই বাবরকে ওডিআই, টি-২০ ফর্ম্যাটে জাতীয় দলের অধিনায়ক হিসেবে ফিরিয়েছেন। পিসিবি-র এই সিদ্ধান্ত নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

টি-২০ বিশ্বকাপের আগে বেকায়দায় পাকিস্তান

টি-২০ বিশ্বকাপের আগে ক্রিকেটারদের পারস্পরিক দ্বন্দ্বে সমস্যায় পড়ে গিয়েছে পিসিবি। দলের হাল ফেরানোর জন্য অধিনায়ক বদল করা হলেও, তার উল্টো ফলই হতে চলেছে। আফ্রিদি ও বাবর দলকে সাফল্য এনে দেওয়ার জন্য চেষ্টা করার কথা বললেও, তাঁরা যদি একে অপরের সঙ্গে সহযোগিতা না করেন, তাহলে পাকিস্তানের পক্ষে সাফল্য পাওয়া সম্ভব নয়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Babar Azam: লক্ষ্য টি-২০ বিশ্বকাপ, ফের সাদা বলের ফর্ম্যাটে বাবরকে অধিনায়কত্ব ফেরাল পিসিবি

Bangladesh Cricket Team: হাস্যকর রিভিউয়ের পর স্লিপে ক্যাচ ফস্কানোর রিলে, ফের ট্রোলড বাংলাদেশ

IPL 2024: ঋষভ পন্থের ঝোড়ো অর্ধশতরান, চেন্নাইয়ের বিরুদ্ধে সহজ জয় দিল্লির

Read more Articles on
Share this article
click me!