সাই সুদর্শনের অপরাজিত শতরান, ইমার্জিং এশিয়া কাপে পাকিস্তানকে ৮ উইকেটে হারাল ভারত

সব পর্যায়েই ভারতীয় ক্রিকেটের জন্য সময়টা ভালো যাচ্ছে। পুরুষ ও মহিলাদের সিনিয়র দলের পাশাপাশি ইমার্জিং এশিয়া কাপে দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছে ভারতীয় এ দলও।

Soumya Gangully | Published : Jul 19, 2023 3:00 PM IST / Updated: Jul 19 2023, 09:41 PM IST

ইমার্জিং এশিয়া কাপের ম্যাচে পাকিস্তান এ দলকে সহজেই ৮ উইকেটে হারিয়ে দিল ভারতীয় এ দল। ব্যাটিং-বোলিংয়ে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে জয় ছিনিয়ে নিল ভারত। অপরাজিত শতরান করলেন সাই সুদর্শন। অর্ধশতরান করেন নিকিন জোস। ভারতীয় এ দলের অধিনায়ক যশ ধূলও ভালো ব্যাটিং করেন। বল হাতে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান আর এস হাঙ্গারগেকর। এবারের আইপিএল চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা এই পেসার ৪২ রান দিয়ে ৫ উইকেট নেন। ৩৬ রান দিয়ে ৩ উইকেট নেন মানব সুথার। ১ উইকেট করে নেন রিয়ান পরাগ ও নিশান্ত সিন্ধু। প্রথমে ব্যাটিং করতে নেমে ৪৮ ওভারে ২০৫ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। ৩৬.৪ ওভারে ২ উইকেট হারিয়েই জয় ছিনিয়ে নেয় ভারত।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান এ দলের অধিনায়ক মহম্মদ হ্যারিস। তবে ভারতের বোলারদের দাপটে বড় স্কোর করতে পারেনি পাকিস্তান। সর্বাধিক ৪৮ রান করেন কাসিম আক্রম। ৩৫ রান করেন ওপেনার সাহিবজাদা ফারহান। অপর ওপেনার সায়েম আয়ুব অবশ্য ১১ বল খেলে রান করার আগেই আউট হয়ে যান। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ওমেইর ইউসুফও রান করার আগেই আউট হয়ে যান। ২৭ রান করে হাসিবুল্লাহ খান। কামরান গুলাম করেন ১৫ রান। অধিনায়ক হ্যারিস করেন ১৪ রান। ২৮ রান করেন মুবাসির খান। মহম্মদ ওয়াসিম জুনিয়র করেন ৮ রান। শাহনওয়াজ দাহানি করেন ৪ রান। ২৫ রান করে অপরাজিত থাকেন মেহরান মমতাজ।

রান তাড়া করতে নেমে ভারতীয় দলের কোনও সমস্যাই হয়নি। ওপেনিং জুটিতে যোগ হয় ৫৮ রান। ১০৪ রান করে অপরাজিত থাকেন সাই সুদর্শন। তাঁর ১১০ বলের ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার অভিষেক শর্মা করেন ২০ রান। ৫৩ রান করেন নিকিন। ২১ রান করে অপরাজিত থাকেন যশ। পাকিস্তানের হয়ে ১ উইকেট করে নেন মুবাসির ও মেহরান।

ইমার্জিং এশিয়া কাপে গ্রুপ বি-তে ৩ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ভারতীয় এ দল। প্রথম ম্যাচে সযুক্ত আরব আমিরশাহিকে ৮ উইকেটে হারিয়ে দেওয়ার পর দ্বিতীয় ম্যাচে নেপালকে ৯ উইকেটে হারিয়ে দেয় ভারত। এরপর তৃতীয় ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে সহজ জয় এল।

আরও পড়ুন-

এশিয়া কাপের সূচি ঘোষিত, ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে উন্মাদনা এখন থেকেই শুরু

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচে ১০৮ রানে জয়, সিরিজে প্রত্যাবর্তন ভারতের

জন্মদিনে হাঁটু গেড়ে বসে কেক কাটলেন ঈশান কিষান, শুভেচ্ছা ভরিয়ে দিলেন সতীর্থরা

Read more Articles on
Share this article
click me!