England Cricket Team: একাধিক নতুন মুখ, ভারত সফরের দল ঘোষণা ইংল্যান্ডের

দক্ষিণ আফ্রিকা সফরের পর দেশে ফিরে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারতীয় দল। এই সিরিজের জন্য তৈরি হচ্ছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Dec 11, 2023 1:56 PM IST / Updated: Dec 11 2023, 08:34 PM IST

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ১৬ জনের দল ঘোষণা করল ইংল্যান্ড। দলে আছেন ৩ জন এমন ক্রিকেটার, যাঁদের এখনও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি। ভারতের মাটিতে টেস্ট সিরিজ হওয়ায় স্পিন বোলিংয়ের উপর জোর দিচ্ছে ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট। দলে ৪ জন স্পিনারকে রাখা হয়েছে। দলে আছেন বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, রেহান আহমেদ, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, শোয়েব বশির, হ্যারি ব্রুক, জাক ক্রলি, বেন ডাকেট, বেন ফোকস (উইকেটকিপার), টম হার্টলে, জ্যাক লিচ, অলি পোপ, অলি রবিনসন, জো রুট ও মার্ক উড। পেসার অ্যাটকিনসন গত মরসুমে কাউন্টি চ্যাম্পিয়নশিপে অসাধারণ ফর্মে ছিলেন। এবারের ওডিআই বিশ্বকাপে ইংল্যান্ড দলে ছিলেন অ্যাটকিনসন। এবার হয়তো তিনি টেস্ট ম্যাচে খেলার সুযোগ পাবেন। পেসার হিসেবে অ্যাটকিনসন ছাড়াও ইংল্যান্ড দলে আছেন অ্যান্ডারসন, মার্ক উড ও রবিনসন।

হার্টলে, বশিরকে নিয়ে আশাবাদী ইসিবি

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, গত মাসে সংযুক্ত আরব আমিরশাহিতে ইংল্যান্ড লায়ন্স দলের প্রস্তুতি শিবিরে যোগ দেন হার্টলে ও বশির। তাঁদের সঙ্গে এই প্রস্তুতি শিবিরে যোগ দেন ইংল্যান্ডের সিনিয়র দলের সহ-অধিনায়ক পোপ ও লিচ। চোট সারিয়ে ইংল্যান্ডের টেস্ট দলে ফিরলেন পোপ ও লিচ। জস বাটলার ভারত সফরে টেস্ট সিরিজের দলে সুযোগ পাননি। উইকেটকিপার হিসেবে আছেন বেয়ারস্টো ও ফোকস। অ্যাশেজেও ইংল্যান্ড দলে ছিলেন ফোকস। কিন্তু তিনি কোনও ম্যাচেই খেলার সুযোগ পাননি। তবে ভারতের মাটিতে স্পিনারদের সহায়ক পিচে খেলার সুযোগ পেতে পারেন বিশেষজ্ঞ উইকেটকিপার ফোকস। অ্যাশেজে ভালো পারফরম্যান্স দেখানোর সুবাদে ভারত সফরেও ইংল্যান্ড দলে জায়গা ধরে রেখেছেন ওপেনার ক্রলি ও ডাকেট। মিডল অর্ডারে আছেন রুট, ব্রুক, বেয়ারস্টো।

আগামী মাসে শুরু ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ

২৫ জানুয়ারি হায়দরাবাদে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ডের প্রথম টেস্ট ম্যাচ। ২ ফেব্রুয়ারি বিশাখাপত্তনমে শুরু হবে দ্বিতীয় টেস্ট ম্যাচ। ১৫ ফেব্রুয়ারি রাজকোটে শুরু হবে তৃতীয় টেস্ট। ২৩ ফেব্রুয়ারি রাঁচিতে শুরু হবে চতুর্থ টেস্ট ম্যাচ। ৭ মার্চ ধরমশালায় শুরু হবে পঞ্চম ম্যাচ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Rohit Sharma: বিরাট কোহলির মতোই ফিট রোহিত শর্মা, দাবি ভারতীয় দলের কন্ডিশনিং কোচের

Mohammad Shami: ছবি তুলতে অনুরাগীদের ভিড়, বাড়ল মহম্মদ শামির খামারবাড়ির নিরাপত্তা

Read more Articles on
Share this article
click me!