Rohit Sharma: বিরাট কোহলির মতোই ফিট রোহিত শর্মা, দাবি ভারতীয় দলের কন্ডিশনিং কোচের

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ফিটনেসের ক্ষেত্রে অন্যতম সেরা বিরাট কোহলি। তাঁর তুলনায় রোহিত শর্মাকে সাধারণভাবে পিছিয়ে রাখা হয়। যদিও পারফরম্যান্সে পিছিয়ে নেই রোহিত।

Soumya Gangully | Published : Dec 11, 2023 12:03 PM IST / Updated: Dec 11 2023, 07:18 PM IST

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মার ফিটনেসের প্রশংসা করলেন স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ অঙ্কিত কালিয়ার। তাঁর মতে, বিরাট কোহলির মতোই ফিট রোহিত। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অঙ্কিত বলেছেন, ‘রোহিত শর্মা শারীরিকভাবে সক্ষম একজন ক্রিকেটার। সাধারণভাবে রোহিতকে দেখে মোটা বলে মনে হয়। কিন্তু ও ধারাবাহিকভাবে ইয়ো-ইয়ো টেস্টে পাশ করে যায়। বিরাট কোহলির মতোই ফিটনেস রোহিতের। ওকে দেখে যেমনই মনে হোক না কেন, আমরা মাঠে ওর ক্ষিপ্রতা, তৎপরতা দেখেছি। ও অন্যতম ফিট ক্রিকেটার।’ অঙ্কিতের প্রশংসার পর রোহিতের ফিটনেস নিয়ে আর কারও সংশয় থাকার কথা নয়।

দক্ষিণ আফ্রিকা সফরের জন্য তৈরি হচ্ছেন রোহিত

ভারতীয় দল এখন দক্ষিণ আফ্রিকা সফরে টি-২০ সিরিজ খেলছে। রবিবার ডারবানের কিংসমিডে প্রথম টি-২০ ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছে। এই ম্যাচে টস করাও সম্ভব হয়নি। মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ম্যাচ। টি-২০ সিরিজের পর ৩ ম্যাচের ওডিআই সিরিজ খেলবে ভারত ও দক্ষিণ আফ্রিকা। এরপর ২ ম্যাচের টেস্ট সিরিজ হবে। টেস্ট সিরিজে খেলবেন রোহিত। ওডিআই বিশ্বকাপের পর ফের ভালো পারফরম্যান্স দেখাতে তৈরি ভারতের অধিনায়ক। দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে ভারতের রেকর্ড একেবারেই ভালো নয়। তবে এবার সেই পরিসংখ্যান বদল করাই রোহিতদের লক্ষ্য।

বিরাট-শুবমানের প্রশংসায় অঙ্কিত

ভারতীয় দলের ফিটনেস সংস্কৃতি বদলে দেওয়ার কৃতিত্ব বিরাটকে দিচ্ছেন অঙ্কিত। এ প্রসঙ্গে তিনি বলেছেন, 'ফিটনেসে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে সেরা উদাহরণ বিরাট। ও দলে ফিটনেস সংস্কৃতি চালু করেছে। দলের সেরা খেলোয়াড় যখন ফিটনেসের প্রতি এরকম নিষ্ঠার পরিচয় দেয়, তখন বাকিদের কাছে সেটা উদাহরণ হয়ে থাকে। বিরাট অধিনায়ক থাকার সময় দলের সবার মধ্যে আত্মবিশ্বাসের সঞ্চার করেছিল এবং সবাই যাতে চূড়ান্ত ফিটনেস বজায় রাখতে পারে, সেটা নিশ্চিত করেছিল। ওর নেতৃত্বে ভারতীয় দলে ফিটনেসের উপর সবচেয়ে বেশি জোর দেওয়া হত। ও দলে শৃঙ্খলা এনেছিল। এটা প্রশংসনীয় পদক্ষেপ। সব ভারতীয় ক্রিকেটারের ফিটনেস উন্নতির ক্ষেত্রে বিরাটের অবদান আছে।' শুবমান গিলেরও প্রশংসা করেছেন অঙ্কিত। তিনি বলেছেন, ‘শুবমান অত্যন্ত ফিট ও দক্ষ ক্রিকেটার। কোনও সন্দেহ নেই যে বিরাটকে দেখে অনুপ্রাণিত হয় শুবমান। শুধু ব্যাটিংই নয়, ফিটনেসের ক্ষেত্রেও বিরাটকে অনুসরণ করে শুবমান। আমি নিশ্চিত, আগামী বছরগুলিতে দেশের সাফল্যে অবদান রাখবে বিরাট।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohammad Shami: ছবি তুলতে অনুরাগীদের ভিড়, বাড়ল মহম্মদ শামির খামারবাড়ির নিরাপত্তা

India Vs South Africa: বৃষ্টির জন্য পরিত্যক্ত ভারত-দক্ষিণ আফ্রিকার প্রথম টি-২০ ম্যাচ

Read more Articles on
Share this article
click me!