Mohammad Shami: ছবি তুলতে অনুরাগীদের ভিড়, বাড়ল মহম্মদ শামির খামারবাড়ির নিরাপত্তা

ভারতীয় ক্রিকেট দলের তারকা মহম্মদ শামি এখন উত্তরপ্রদেশে নিজের খামারবাড়িতে ছুটি কাটাচ্ছেন। সেখানে তাঁকে ঘিরে অনুরাগীদের উৎসাহ-উন্মাদনা তুঙ্গে।

Soumya Gangully | Published : Dec 11, 2023 9:34 AM IST / Updated: Dec 11 2023, 04:15 PM IST

ভারতীয় ক্রিকেট দলের তারকা পেসার মহম্মদ শামির খামারবাড়িতে রোজই অনুরাগীদের ঢল নামছে। সবারই আবদার, শামির সঙ্গে ছবি তুলবেন। অবস্থা এমন হয়েছে, এই ক্রিকেটারের খামারবাড়ির নিরাপত্তা বাড়াতে হয়েছে। অত্যুৎসাহী অনুরাগীদের ঠেকিয়ে রাখার চেষ্টা করছেন নিরাপত্তারক্ষীরা। তবে তাতে শামির অনুরাগীদের উৎসাহে ঘাটতি দেখা যাচ্ছে না। সবাই অন্তত একবার শামিকে দেখার চেষ্টা করছেন বা ছবি তোলার চেষ্টা করছেন। তবে এতে এই ক্রিকেটারের ব্যক্তিগত গোপনীয়তা যেমন লঙ্ঘন হওয়ার আশঙ্কা থাকছে, তেমনই তাঁর নিরাপত্তা নিয়েও আশঙ্কা তৈরি হয়েছে। সেই কারণেই শামির খামারবাড়ির নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে।

ফিট হয়ে ওঠার লক্ষ্যে শামি

ওডিআই বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে শামি-সহ বেশ কয়েকজন প্রথমসারির ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তবে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে প্রথমসারির দল নিয়েই খেলবে ভারত। শামিকেও দলে রাখা হয়েছে। তবে তিনি ফিট হয়ে উঠলে তবেই দলে থাকবেন এই পেসার। সেই কারণে এখন ফিট হয়ে ওঠার চেষ্টা করছেন শামি

 

 

উত্তরপ্রদেশ থেকে কলকাতায় এসে সাফল্য শামির

উত্তরপ্রদেশে জন্ম, বেড়ে ওঠার পর পেশাদার ক্রিকেটার হিসেবে সাফল্য পাওয়ার লক্ষ্যে কলকাতায় চলে আসেন শামি। ১৪-১৫ বছর বয়সে কলকাতায় এসে বিভিন্ন জায়গায় ট্রায়াল দিতে থাকেন এই পেসার। অরুণ লাল অ্যাকাডেমিতেও ট্রায়াল দেন তিনি। কলকাতায় ক্লাব ক্রিকেটে সাফল্য পাওয়ার পর বাংলার হয়ে রঞ্জি ট্রফিতে খেলার সুযোগ পান এই পেসার। বাংলার হয়ে সাফল্য পাওয়ার পর জাতীয় দলে সুযোগ পান শামি। এরপর আর তাঁকে পিছনে ফিরে তাকাতে হয়নি। এবারের ওডিআই বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন এই পেসার। তবে বিসিসিআই সূত্রে খবর, টিম ম্যানেজমেন্ট চাইছে সীমিত ওভারের পরিবর্তে টেস্টেই খেলুন শামি। তাঁকে ফিট রাখার উপর জোর দেওয়া হচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs South Africa: বৃষ্টির জন্য পরিত্যক্ত ভারত-দক্ষিণ আফ্রিকার প্রথম টি-২০ ম্যাচ

India Vs South Africa: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে অনিশ্চিত দীপক চাহার

Read more Articles on
Share this article
click me!