শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে নিজের ৩৩ তম শতরানটি করে ফেললেন জো রুট, ছুঁয়ে ফেললেন মাইলস্টোন

ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা (England vs Srilanka), টেস্ট ম্যাচ জমজমাট। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে শতরান পেলেন ব্রিটিশ তারকা জো রুট (Joe Root)।

Subhankar Das | Published : Aug 30, 2024 10:56 AM IST

ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা (England vs Srilanka), টেস্ট ম্যাচ জমজমাট। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে শতরান পেলেন ব্রিটিশ তারকা জো রুট (Joe Root)।

সেইসঙ্গে, স্পর্শ করে ফেললেন অ্যালেস্টর কুককেও। নিজের ক্যারিয়ারের ৩৩ তম শতরানটি করলেন রুট। এতদিন পর্যন্ত ইংল্যান্ড ক্রিকেটারদের মধ্যে টেস্টে সবচেয়ে বেশি শতরান করার রেকর্ড ছিল কুকের। কিন্তু এবার তাঁকে ছুঁয়ে ফেললেন রুট।

Latest Videos

উল্লেখ্য, ১৪৫ তম ম্যাচে নিজের ৩৩ তম শতরান করলেন জো রুট। শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০৬ বলে ১৪৩ রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি। শ্রীলঙ্কা টসে জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠায়। ওপেনার বেন ডাকেট ৪০ রান করলেও ড্যান লরেন্স মাত্র ৯ রানে এবং অধিনায়ক অলি পোপ ১ রানেই ফিরে যান।

কিন্তু রুট এবং হ্যারি ব্রুক অনেকটাই প্রতিরোধ গড়ে তোলেন। যদিও ব্রুক ৩৩ রানে প্যাভিলিয়নে ফিরে যান। ওদিকে জেমি স্মিথ করেন মাত্র ২১ রান। কিন্তু সেইভাবে বড় রান পাননি ক্রিস ওকস, তাঁর সংগ্রহে মাত্র ৬ রান। সেইসঙ্গে, রুটের সঙ্গে ৯২ রানের জুটি গড়েন গুস অ্যাটকিনসন। তাদের জুটিই ইংল্যান্ডকে বড় রানের পথে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করে।

এদিন লর্ডসে শতরান করে রুট শুধু কুককেই ছুঁলেন না, বরং টপকে গেলেন রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মাকেও। কারণ, আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের দুই ব্যাটারের মোট ৪৮টি শতরান রয়েছে। রুট আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ৪৯ তম শতরানটি করে ফেললেন। যার মধ্যে টেস্ট ম্যাচেই করলেন ৩৩টি।

বাকি ১৬টি করেছেন একদিনের ক্রিকেটে। লর্ডসের মাঠে সবচেয়ে বেশি শতরানের তালিকাতেও একেবারে শীর্ষে রয়েছেন রুট। মোট ৬টি শতরান এই মাঠে করে ফেললেন তিনি। ফলে, ছুঁয়ে ফেললেন গ্রাহাম গুচ এবং মাইকেল ভনকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

কেন আমাকে অসন্মান করছো! ভিডিও সুপ্রিম কোর্টের আদেশে দেবো : Mamata Banerjee | RG Kar Protest |
হাত জড়ো করে বার বার অনুরোধ ডাক্তারদের! 'পাত্তা'ই দিল না কেউ, দেখুন | RG Kar Protest | Kalighat |
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন
'আমি ওদেরকে চিনি না, জানি না, কোন সম্পর্ক নেই' বিস্ফোরক মন্তব্য Mamata Banerjee-এর | RG Kar Protest
Mamata Banerjee Live: হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির মমতা, কী বার্তা, দেখুন সরাসরি