শুক্রবার শুরু দ্বিতীয় টেস্ট, পাকিস্তানের বিরুদ্ধে প্রথমবার সিরিজ জয়ের লক্ষ্যে বাংলাদেশ

পাকিস্তান সফরে প্রথম টেস্ট ম্যাচ জেতার পর বাংলাদেশের ক্রিকেটারদের আত্মবিশ্বাস অনেক বেড়ে গিয়েছে। এবার দ্বিতীয় টেস্ট ম্যাচেও জয়ের লক্ষ্যে ঝাঁপাতে তৈরি লিটন দাসরা।

Soumya Gangully | Published : Aug 29, 2024 7:49 PM IST / Updated: Aug 30 2024, 02:14 AM IST

পাকিস্তানের বিরুদ্ধে প্রথমবার টেস্ট ম্যাচ জিতে সিরিজ ড্র করা নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। এবার দ্বিতীয় টেস্ট ম্যাচ জিতে সিরিজের ফল ২-০ করাই বাংলাদেশ দলের লক্ষ্য। শুক্রবার রাওয়ালপিন্ডিতে পাকিস্তান-বাংলাদেশ সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরু হতে চলেছে। প্রথম টেস্ট ম্যাচও হয়েছিল রাওয়ালপিন্ডিতে। প্রথম টেস্টে হারের পর পাকিস্তান শিবিরে প্রবল গোলমাল শুরু হয়ে গিয়েছে। অধিনায়ক শান মাসুদের সঙ্গে দলের অন্যতম সেরা পেসার শাহিন শাহ আফ্রিদির দ্বন্দ্ব প্রকাশ্যে এসে গিয়েছে। দ্বিতীয় টেস্ট ম্যাচের দল থেকে আফ্রিদিকে বাদ দেওয়া হয়েছে। প্রথম টেস্টে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি এই পেসার। তাঁর পরিবর্তে দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলার সুযোগ পেতে পারেন আবরার আহমেদ বা মীর হামজা। পাকিস্তানের তারকা ব্যাটার বাবর আজম বেশ কিছুদিন ধরেই ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না। তিনি প্রবল চাপে। মাসুদের উপরেও যথেষ্ট চাপ আছে। তাঁর নেতৃত্বে এখনও পর্যন্ত ৪টি টেস্ট ম্যাচ খেলেছে পাকিস্তান। প্রতিটি টেস্ট ম্যাচেই হেরে গিয়েছে দল।

টেস্ট চ্যাম্পিয়নশিপে অনেক পিছনে পাকিস্তান

Latest Videos

এবারের আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে খেলার লক্ষ্যের কথা জানিয়েছিল পাকিস্তান। কিন্তু বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে হারের পর অনেক পিছিয়ে গিয়েছেন বাবর-মাসুদরা। মন্থর ওভার-রেটের জন্য পাকিস্তানের ৬ পয়েন্ট কাটা গিয়েছে। ফলে এখন টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট তালিকায় শেষের দিকে পাকিস্তান। এরপর ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলগুলির বিরুদ্ধে খেলতে হবে পাকিস্তানকে। ফলে মাসুদের উপর চাপ বাড়ছে।

বাংলাদেশ দলে বদলের সম্ভাবনা

দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দলে একটি বদল হতে পারে। অভিজ্ঞ পেসার তাসকিন আহমেদ চোটের জন্য প্রথম টেস্টে খেলতে পারেননি। তবে এখন ফিট হয়ে উঠেছেন তাসকিন। তিনি এবার নাহিদ রানার পরিবর্তে খেলার সুযোগ পেতে পারেন। প্রথম টেস্ট জয়ের পর বাংলাদেশ দলের আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে। দ্বিতীয় টেস্টে সেই আত্মবিশ্বাস কাজে লাগতে পারে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

টেস্টে ত্রিশতরানের মালিক, দীর্ঘদিন পর প্রত্যাবর্তনের লক্ষ্যে করুণ নায়ার

রোহিত শর্মার কোচের কাছে অনুশীলন করে উন্নতি, দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ দলে সুযোগ পেয়ে কৃতজ্ঞ জেসন রাওলেস

রাওয়ালপিন্ডি টেস্টে ১০ উইকেটে জয় বাংলাদেশের, ঘরের মাঠে মুখ পুড়ল পাকিস্তানের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood