আইপিএলকে সামনে রেখে ঘুঁটি সজাচ্ছে লখনউ, দলের নতুন মেন্টর এবং বোলিং কোচ জাহির খান

আইপিএলে নামার আগে ঘুঁটি সাজাতে শুরু করে দিল লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)। এমনিতে জল্পনা আগে থেকেই ছিল। আর বুধবার, সেই জল্পনাতেই পড়ল সিলমোহর।

Subhankar Das | Published : Aug 28, 2024 12:53 PM IST

আইপিএলে নামার আগে ঘুঁটি সাজাতে শুরু করে দিল লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)। এমনিতে জল্পনা আগে থেকেই ছিল। আর বুধবার, সেই জল্পনাতেই পড়ল সিলমোহর।

এদিন আনুষ্ঠানিকভাবে জাহির খানকে (Zaheer Khan) দলের মেন্টর (Mentor) হিসেবে ঘোষণা করে দিল লখনউ সুপার জায়ান্টস কর্তৃপক্ষ। বুধবার, আরপিএসজি হাউসে এই কথা জানান দলের মালিক সঞ্জীব গোয়েঙ্কা (Sanjiv Goenka)। তবে শুধু মেন্টর নয়, বোলিং কোচের দায়িত্বও সামলাবেন এই কিংবদন্তী ভারতীয় পেসার।

Latest Videos

বুধবার, নিজের ছেলে শাশ্বতকে নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন লখনউ সুপার জায়ান্টস (এলএসজি) কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা। সেখানেই আগামী আইপিএলে (IPL) দলের স্কোয়াড নিয়ে আলোচনা করেন তিনি। তবে শুরুতেই তিনি ঘোষণা করেন যে, আগামী মরশুমে দলের মেন্টর হতে চলেছেন ভারতীয় দলের প্রাক্তন পেসার জাহির খান।

সেইসঙ্গে, বোলিং কোচের দায়িত্বও সামলাবেন তিনি। আর নতুন দায়িত্ব পেয়ে জাহির খান জানান, “ক্রিকেট একটা টিমগেম। দলের জন্য প্রয়োজনীয় সবকিছু আমি করব। আইপিএল প্রায় ১৭ থেকে ১৮ বছর ধরে খেলা হচ্ছে। সেখানে লখনউ তিন বছরের মধ্যে দুবারই প্লে-অফে খেলেছে। তাই আমার কাজ হবে দলকে এখান থেকে আরও এগিয়ে নিয়ে যাওয়া। সেটা কীভাবে করা যায় সেই চেষ্টাই আমি করব।”

অন্যদিকে, অধিনায়ক কেএল রাহুলকে (KL Rahul) আগামী মরশুমে লখনউ সুপার জায়ান্টসের (LSG) জার্সিতে আর খেলতে দেখা যাবে কিনা সেই নিয়ে প্রশ্ন উঠেছিল। এরই মাঝে আবার শোনা যাচ্ছিল যে, তিনি নাকি তাঁর পুরনো দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে (আরসিবি) ফিরতে পারেন।

এইসব জল্পনার মাঝেই কলকাতায় এসে লখনউ সুপার জায়ান্টসের মালিক সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে একটি জরুরি বৈঠকও করেন রাহুল। সূত্রের খবর, আসন্ন আইপিএল-এর নিলামে ঠিক কী স্ট্র্যাটেজি হবে এবং কাদের রিটেইন করা হবে, সেইসব নিয়েই সেই বৈঠকে বিস্তারিত আলোচনা হয়েছে বলে জানা যাচ্ছে।

তবে এদিন গোয়েঙ্কা জানান, “আমাদের রিটেইনশন লিস্ট এখনও চূড়ান্ত হয়নি। সেটা নভেম্বর মাসে করা হবে। তখনই আমরা ক্যাপ্টেন নিয়ে ভাবব। এইমুহূর্তে মিডিয়াম টার্ম প্ল্যানিং নিয়ে এগোতে চাইছি আমরা। আপাতত তিন মাস সময় আছে। সবদিক বিবেচনা করে এবং ভেবেচিন্তে সিদ্ধান্ত নেব।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024