গত ১৪৭ বছরেও কেউ এই মাইলস্টোন ছুঁতে পারেননি! কী এমন রেকর্ড গড়লেন ইংল্যান্ডের অলি পোপ?

ফের বিশ্ব ক্রিকেটে (World Cricket) মাইলস্টোন। নয়া রেকর্ড গড়লেন অলি পোপ (Ollie Pope)। গত ১৪৭ বছরে এই প্রথম কোনও ক্রিকেটার এই রেকর্ড গড়তে পারলেন।

Subhankar Das | Published : Sep 7, 2024 1:01 PM IST

ফের বিশ্ব ক্রিকেটে (World Cricket) মাইলস্টোন। নয়া রেকর্ড গড়লেন অলি পোপ (Ollie Pope)। গত ১৪৭ বছরে এই প্রথম কোনও ক্রিকেটার এই রেকর্ড গড়তে পারলেন।

টেস্ট ক্রিকেটে (Test Cricket) সপ্তম শতরান করলেন পোপ। ইংল্যান্ডের (England) অন্তর্বর্তীকালীন অধিনায়ক হিসেবে শ্রীলঙ্কার (Srilanka) বিরুদ্ধে শুক্রবার শতরান করলেন তিনি। তাঁর করা এই সাতটি শতরান, ৭টি আলাদা আলাদা দেশের বিরুদ্ধে। যে নজির নেই শচিন তেন্ডুলকর কিংবা ডন ব্র্যাডম্যানের মতো ক্রিকেটারদেরও।

Latest Videos

নিজের ক্যারিয়ারের ৪৯ তম ম্যাচটি খেলতে নামেন পোপ। আর সেই ম্যাচে নেমেই শতরান পেলেন এই তারকা ব্যাটার। এর আগে দক্ষিণ আফ্রিকা, নিউজ়িল্যান্ড, পাকিস্তান, আয়ারল্যান্ড, ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধেও শতরান করেন তিনি।

গত ১৪৭ বছরের ইতিহাসে এই প্রথম কোনও ক্রিকেটার এমন একটি কৃতিত্বের অধিকারী হলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি টেস্ট বাদ দিলে মোট ৪৮টি টেস্টে ২৭২০ রান করেছেন অলি পোপ। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল যে, টেস্ট খেলিয়ে দেশগুলির মধ্যে পোপের শতরান করা বাকি রয়েছে শুধুমাত্র অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের বিরুদ্ধে।

সেইসঙ্গে, আফগানিস্তানের বিরুদ্ধেও এখনও টেস্ট ক্রিকেটে শতরান নেই তাঁর। অন্যদিকে, শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ়ে আপাতত ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। শেষ টেস্টটি চলছে ওভালে (Oval)। যেটি আক্ষরিক অর্থেই পোপের কাছে ঘরের মাঠ। আগের দুটি টেস্টে রান না পাওয়া ইংল্যান্ড অধিনায়ক ফর্মে ফিরলেন সেই চেনা মাঠেই।

এদিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ২২১ রান। পোপ অপরাজিত ছিলেন ১০৩ রানে। আর দ্বিতীয় দিনে বড় রানের পথে রয়েছে ইংল্যান্ড। ক্রিজে এইমুহূর্তে আছেন পোপ এবং জেমি স্মিথ।

আর এইসব কিছুর মাঝেই নয়া রেকর্ড গড়ে ফেললেন ইংল্যান্ড তারকা অলি পোপ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

কুনাল ঘোষ এই অডিও কার কাছ থেকে পেল না নিজেরা বানাল? প্রশ্ন তুললেন সুজন চক্রবর্তী | Viral Audio
'রাজ্যের সব রোগী কল্যাণ সমিতি ভেঙে দিলাম' বড় ঘোষণা মমতার | Mamata Banerjee | RG Kar Protest |
'ওনার বাড়িতে, ওনার সামনেই ৫ দফা দাবী জানিয়ে ফিরবো' গর্জে উঠে রওনা দিলেন ডাক্তাররা | RG Kar Protest
'আমি ওদেরকে চিনি না, জানি না, কোন সম্পর্ক নেই' বিস্ফোরক মন্তব্য Mamata Banerjee-এর | RG Kar Protest
Mamata Banerjee Live: হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির মমতা, কী বার্তা, দেখুন সরাসরি