ENG vs BAN: জয়ে ফিরল ইংরেজরা, বাটলার-দের বিরুদ্ধে বাংলাদেশ হারল ১৩৭ রানে

ডেভিড মালানের সঙ্গে জনি বেয়ারস্টো ও জো রুটের একত্র ব্যাটিং-এর ঝড়ে আজ প্রথম থেকেই দাপট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। ম্যাচের শেষ পর্যন্ত সেই ধারাবাহিকতাই অব্যাহত রইল।

Sahely Sen | Published : Oct 10, 2023 1:21 PM IST / Updated: Oct 10 2023, 07:11 PM IST

ICC পুরুষদের ক্রিকেট বিশ্বকাপে আজ মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং বাংলাদেশ দল। প্রথম ম্যাচের পরাজয়ের ধাক্কা সামলে বাংলাদেশের বিরুদ্ধে খেলেই ঘুরে দাঁড়াতে মরিয়া ছিল ইংল্যান্ড। ডেভিড মালানের দুর্ধর্ষ শতরানের সঙ্গে আজকের ম্যাচে সেই পূর্ব- প্রস্তুতির চমক দেখাল ব্রিটিশ বাহিনী। 

বিশ্বকাপের আগে থেকেই বহু সমস্যায় জর্জরিত ছিল শাকিব আল হাসানের নেতৃত্বে খেলতে আসা বাংলাদেশ দল। আফগানিস্তানের বিরুদ্ধে দাপুটে জয় পেয়ে 'টাইগার্স'-দের মনোবল বেড়েছিল অনেকটাই। কিন্তু, ডেভিড মালানের সঙ্গে জনি বেয়ারস্টো ও জো রুটের একত্র ব্যাটিং-এর ঝড়ে আজ প্রথম থেকেই দাপট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। ম্যাচের শেষ পর্যন্ত সেই ধারাবাহিকতাই অব্যাহত রইল। 

টস জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন শাকিব। তাঁর সিদ্ধান্ত খুব একটা কাজে এল না। আগ্রাসী ব্যাটিং করে ইংল্যান্ড তোলে ৯ উইকেট ৩৬৪ রান। জবাবে বাংলাদেশের ইনিংস শেষ হয়ে গেল ২২৭ রানে। ৩৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে বাংলাদেশের ইনিংস। পর পর আউট হন তানজ়িদ হাসান (১), নাজমুল হোসেন শান্ত (শূন্য), সাকিব (১) এবং মেহেদি হাসান মিরাজ (৮)। ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ।

বাংলাদেশের হয়ে ইনিংসের হাল ধরেন ওপেনার লিটন দাস এবং ছয় নম্বরে নামা মুশফিকুর রহিম। লিটন করলেন ৬৬ বলে ৭৬ রান করেন। মুশফিকুর ৬৪ বলে ৫১ রান। কিন্তু, সাত নম্বরে নেমে তৌহিদ হৃদয় করেছেন ৬২ বলে ৩৯ রান। ফলে তাঁর ইনিংস বাংলাদেশের জয়ের সম্ভাবনা আরও কমিয়ে দেয়। বাকি ব্যাটারেরাও তেমন কিছু করতে পারেননি। ৪৮.২ ওভারে শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস।

Read more Articles on
Share this article
click me!