প্রথম ম্যাচ হারলেও হাল ছাড়েনি ইংল্যান্ড, দুরন্ত লড়াই করেই সিরিজে সমতা ফেরাল ব্রিটিশরা

লড়াই করেই সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড (England)। যদিও টি-২০ সিরিজ়ের (T-20 Series) প্রথম ম্যাচ জিতে নিয়েছিল অস্ট্রেলিয়া (Australia)।

Subhankar Das | Published : Sep 14, 2024 11:14 AM IST

লড়াই করেই সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড (England)। যদিও টি-২০ সিরিজ়ের (T-20 Series) প্রথম ম্যাচ জিতে নিয়েছিল অস্ট্রেলিয়া (Australia)।

কিন্তু দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ়ে দুরন্তভাবে সমতা ফেরাল ইংল্যান্ড ক্রিকেট দল (England Cricket Team)। জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক জুটি কার্যত নজির গড়লেন। উল্লেখযোগ্য বিষয় হল, সবচেয়ে কম বয়সে অস্ট্রেলিয়ার হয়ে অর্ধশতরান করার রেকর্ড ছিল ডেভিড ওয়ার্নারের দখলে। কিন্তু ঠিক তারপরেই, অর্থাৎ দ্বিতীয় স্থানে রইলেন ম্যাকগার্ক। মাত্র ২২ বছর ১৫৫ দিন বয়সে তিনি অর্ধশতরান করলেন।

Latest Videos

গত ২০০৯ সালে, ডেভিড ওয়ার্নার অর্ধশতরান করেছিলেন। সেটাই অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে কম বয়সে টি-২০ ক্রিকেটে (T-20 Cricket) করা অর্ধশতরান। সেইসময় ওয়ার্নারের বয়স ছিল ২২ বছর ৭৬ দিন। তাই ম্যাকগার্ক দ্বিতীয় স্থানে থাকলেন।

তবে সেই অর্ধশতরান অবশ্য ম্যাচ জেতাতে পারেনি। অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ১৯৩ রান তোলে। ওপেনার ম্যাথু শর্ট ২৮ রান করেন। এই ম্যাচে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেন ট্রেভিস হেড। তিনি জানিয়েছেন, মিচেল মার্শ অসুস্থ। সেই কারণে, খেলতে পারলেন না তিনি। হেডের সংগ্রহে ৩১ রান। সেইসঙ্গে, জস ইংলিস করেন ৪২ রান।

তবে ইংল্যান্ডের জয়ের পিছনে লিয়াম লিভিংস্টোনের অবদান অনেকটাই। তিনি ৪৭ বলে ৮৭ রান করেন। অন্যদিকে, ২৪ বলে ৪৪ রান করেন জেকব বেথেল। ফিল সল্ট করেন ৩৯ রান। তাদের দাপটে এক ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড।

তৃতীয় টি-২০ ম্যাচটি রয়েছে রবিবার। ম্যাঞ্চেস্টারে অনুষ্ঠিত হবে সেই ম্যাচ। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যে সেই ম্যাচে যে জিতবে, তাদের দখলেই থাকবে সিরিজ়।

তবে দ্বিতীয় ম্যাচে লড়াই করেই সিরিজে সমতা ফিরিয়ে আনল ইংল্যান্ড। টি-২০ সিরিজ়ের প্রথম ম্যাচ হারলেও, দুর্দান্ত লড়াই করে ফিরে এল ইংল্যান্ড।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

হাতে জাতীয় পতাকা পরনে কালো ব্যাজ! আরজি কর প্রতিবাদে গলা মেলালেন রেলযাত্রীরা | Ranaghat News Today |
'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal
'আমি ওদেরকে চিনি না, জানি না, কোন সম্পর্ক নেই' বিস্ফোরক মন্তব্য Mamata Banerjee-এর | RG Kar Protest
'ফাঁকা ঘরের ছবি দেখিয়ে জুনিয়র ডাক্তারদের চাপে ফেলার চক্রান্ত' মমতার খেলা ধরে ফেলে কী বললেন শুভেন্দু?