মুলতানে ইংল্যান্ডের টিম হোটেলের কাছেই গুলি, নিরাপত্তা নিয়ে উদ্বেগ

সন্ত্রাসবাদী হামলার আতঙ্ক কাটিয়ে পাকিস্তানে শুরু হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। খেলতে যাচ্ছে বিভিন্ন দল। কিন্তু এরই মধ্যে ফের ছড়াল আতঙ্ক।

Web Desk - ANB | Published : Dec 8, 2022 5:08 PM IST / Updated: Dec 08 2022, 11:01 PM IST

পাকিস্তান সফরে ইংল্যান্ডের দ্বিতীয় টেস্টের আগেই আতঙ্ক। মুলতানে ইংল্যান্ড দল যে হোটেলে আছে, তার কাছেই শোনা গেল গুলির শব্দ। নিরাপত্তারক্ষীরা জানিয়েছেন, ২টি বিবাদমান গোষ্ঠীর মধ্যে লড়াইয়ের সময়ই গুলি চলে। এই ঘটনায় ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। যে হোটেলে ইংল্যান্ড ও পাকিস্তানের ক্রিকেটাররা আছেন, তার ১ কিলোমিটার দূরে এই ঘটনা ঘটেছে। শুক্রবার থেকে শুরু হচ্ছে পাকিস্তান-ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ। প্রথম টেস্ট ম্যাচ ৭৪ রানে জিতে সিরিজে ১-০ এগিয়ে ইংল্যান্ড। ফলে ৩ ম্যাচের সিরিজের দ্বিতীয় টেস্ট গুরুত্বপূর্ণ। কিন্তু তার আগেই টিম হোটেলের কাছে গুলি চলার ঘটনায় ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। হোটেলের নিরাপত্তা বাড়ানো হয়েছে বলে জানা গিয়েছে। ম্যাচের সময় যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেটা নিশ্চিত করার চেষ্টা করছে পুলিশ-প্রশাসন। কারণ, ফের যদি কোনও ক্রিকেটার আক্রান্ত হন, তাহলে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট আবার বন্ধ হয়ে যাবে।

পাকিস্তানের সংবাদমাধ্যম সূত্রে খবর, বৃহস্পতিবার ইংল্যান্ড দল হোটেল থেকে বেরিয়ে মুলতান স্টেডিয়ামে অনুশীলনের জন্য যাওয়ার আগেই গুলির শব্দ শোনা যায়। তবে এই ঘটনায় ইংল্যান্ড দলের অনুশীলনের সূচিতে কোনও বদল আনা হয়নি। জো রুট, অলি রবিনসনরা নির্দিষ্ট সময়ে অনুশীলন করতে যান। শুক্রবার নির্দষ্ট সময়েই শুরু হবে টেস্ট ম্যাচ

পাকিস্তানে ফের আন্তর্জাতিক ক্রিকেট শুরু হওয়ার পর সফররত দলগুলির জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়। কোনও রাষ্ট্রপ্রধান পাকিস্তান সফরে গেলে যে ধরনের নিরাপত্তার ব্যবস্থা করা হয়, ইংল্যান্ডের ক্রিকেটারদের জন্য সেই ধরনের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। পাকিস্তান ও ইংল্যান্ডের ক্রিকেটাররা যখন হোটেল থেকে বেরিয়ে স্টেডিয়ামে যাচ্ছেন বা হোটেলে ফিরছেন, তখন রাস্তায় অন্যান্য যান চলাচল পুরো বন্ধ করে দেওয়া হচ্ছে। কিন্তু এরই মধ্যে ঘটে গেল বিপত্তি।

১৭ বছর পর পাকিস্তান সফরে গিয়েছে ইংল্যান্ড। ২০০৯ সালে লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে শ্রীলঙ্কার ক্রিকেটারদের উপর ভয়াবহ জঙ্গি হামলার অনেক আগে থেকেই পাকিস্তান সফরে যাওয়া বন্ধ করে দেয় ইংল্যান্ড দল। লাহোরের ঘটনার পর কোনও দেশই পাকিস্তান সফরে যাচ্ছিল না। তবে সম্প্রতি আবার বিভিন্ন দল পাকিস্তান সফরে যাচ্ছে। ১৯৯৮ সালের পর এ বছরই প্রথম পাকিস্তান সফরে যায় অস্ট্রেলিয়া দল। আগামী বছর পাকিস্তানে এশিয়া কাপ এবং ২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি হওয়ার কথা।

আরও পড়ুন-

প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে আন্তর্জাতিক ম্যাচে ৫০০ ওভার-বাউন্ডারি রোহিতের

সূচি ঘোষণা বিসিসিআই-এর, জানুয়ারিতে ভারত-শ্রীলঙ্কা ওডিআই হচ্ছে ইডেনে

টি-২০ বিশ্বকাপের জন্য ভিসা দেয়নি ভারত, অভিযোগ পাকিস্তানের দৃষ্টিহীন দলের

Read more Articles on
Share this article
click me!