ঋষভ পন্থ নিশ্চয়ই দ্রুত সুস্থ হয়ে মাঠে ফিরবে, প্রার্থনা সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের

গাড়ি দুর্ঘটনায় মারাত্মক জখম হয়ে হাসপাতালে ভর্তি ভারতীয় ক্রিকেট দলের উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ। সবাই তাঁর জন্য প্রার্থনা করছেন।

Web Desk - ANB | Published : Jan 3, 2023 11:17 AM IST / Updated: Jan 03 2023, 05:30 PM IST

বিসিসিআই সভাপতি হিসেবে এবং ধারাভাষ্যকার হিসেবে কাছ থেকে দেখেছেন ঋষভ পন্থকে। তিনি বরাবরই তরুণ ক্রিকেটারদের পাশে থেকেছেন। নিজে অধিনায়ক থাকার সময় যেমন একঝাঁক তরুণকে নিয়ে টিম ইন্ডিয়া গড়ে তুলেছিলেন, তেমনই বিসিসিআই সভাপতি হিসেবেও তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়ার চেষ্টা করেছেন। স্বভাবতই ভারতীয় দলের উইকেটকিপার-ব্যাটার ঋষভ গাড়ি দুর্ঘটনায় মারাত্মক আহত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় উদ্বিগ্ন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি এই তরুণ ক্রিকেটারের দ্রুত আরোগ্য কামনা করেছেন। মঙ্গলবার দক্ষিণ কলকাতার একটি শপিং মলে এক অনুষ্ঠানে মহারাজ বলেন, 'ঋষভ পন্থের দুর্ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক। আশা করি ও দ্রুত সুস্থ হয়ে উঠবে এবং এই ধাক্কা সামলে মাঠে ফিরবে। ওর জন্য প্রার্থনা করছি। ওর জন্য শুভকামনা রইল।' সৌরভের মতোই বাংলা ও সারা ভারতের ক্রিকেটপ্রেমীরা ঋষভের দ্রুত সুস্থ হয়ে ওঠার জন্য প্রার্থনা করছেন। সবারই আশা, ফিট হয়ে উঠে মাঠে ফিরবেন এই ক্রিকেটার।

শুক্রবার দুর্ঘটনার পর থেকে দেরাদুনের ম্যাক্স হাসপাতালে ভর্তি ঋষভ। তাঁকে আইসিইউ থেকে প্রাইভেট স্যুইটে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তবে এই ক্রিকেটারের সুস্থ হয়ে উঠতে এখনও বেশ কিছুদিন লাগবে বলে মনে করছেন চিকিৎসকরা। তাঁরা জানিয়েছেন, ঋষভের শরীরে প্রচণ্ড যন্ত্রণা রয়েছে। তাঁর শরীরের বিভিন্ন অংশ এখনও ফুলে রয়েছে। তিনি এখনও উঠে দাঁড়াতে বা হাঁটতে পারছেন না। হাসপাতালের শয্যায় শুয়েই থাকতে হচ্ছে তাঁকে। তাঁর শরীরের এখন যা অবস্থা, তাতে এমআরআই স্ক্যান করা সম্ভব নয়। সেই কারণে তাঁর হাঁটু, পায়ের বুড়ো আঙুল ও গোড়ালির চোটের কী অবস্থা, সেটা বোঝা যাচ্ছে না। হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছেন বিসিসিআই মেডিক্যাল টিমের সদস্যরা। ঋষভের হাঁটু ও গোড়ালির চোট সারানোর জন্য অস্ত্রোপচার করতে হবে কি না, সে বিষয়ে কয়েকদিনের মধ্যেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে।

গত শুক্রবার হাসপাতালে ভর্তি হওয়ার পর মস্তিষ্ক ও শিরদাঁড়ার চোটের অবস্থা জানার জন্য এমআরআই স্ক্যান করা হয়েছিল। সেই রিপোর্ট স্বাভাবিক। এরপর মুখের চোটের জন্য প্লাস্টিক সার্জারি করা হয়। কিন্তু বাকি এমআরআই স্ক্যান কবে করা সম্ভব হবে, সেটা এখনই বলা সম্ভব হচ্ছে না। ঋষভের পর্যাপ্ত বিশ্রাম হচ্ছিল না বলে তাঁকে প্রাইভেট স্যুইটে সরানো হয়েছে। কিন্তু তারপরেও এই ক্রিকেটারের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে না।

আরও পড়ুন-

ঋষভ আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল কিন্তু এখন পরিস্থিতি সবারই জানা, মন্তব্য হার্দিকের

সংক্রমণের আশঙ্কা, আইসিইউ থেকে প্রাইভেট স্যুইটে সরানো হল ঋষভ পন্থকে

চালক রাখো, নিজে গাড়ি না চালানোই ভাল, ঋষভ পন্থকে বার্তা কপিল দেবের

Read more Articles on
Share this article
click me!