Sri Lanka Cricket: শ্রীলঙ্কার কোচিং স্টাফে যোগ ভরত অরুণ, জন্টি রোডসের

খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কার জাতীয় ক্রিকেট দল। কোনও টুর্নামেন্ট বা সিরিজেই ভালো পারফরম্যান্স দেখা যাচ্ছে না। এই কারণে দলের মান বাড়ানোর উদ্যোগ নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট।

Soumya Gangully | Published : Jan 18, 2024 3:30 PM IST / Updated: Jan 18 2024, 10:26 PM IST

ভারতের পুরুষদের সিনিয়র দলের প্রাক্তন ফাস্ট বোলিং কোচ ভরত অরুণ এবং দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি জন্টি রোডসকে শ্রীলঙ্কা ক্রিকেটের কোচিং স্টাফের সদস্য করা হল। শ্রীলঙ্কার প্রাক্তন ফিজিওথেরাপিস্ট অ্যালেক্স কনট্যুরিকেও কোচিং স্টাফে যুক্ত করা হয়েছে। ভারতীয় দলের বোলিং কোচ হিসেবে সাফল্য পেয়েছেন অরুণ। সেই কারণেই তাঁকে নতুন দায়িত্ব দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। রোডস কিংবদন্তি ফিল্ডার। তিনি আইপিএল-সহ বিভিন্ন জায়গায় ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। শ্রীলঙ্কার ক্রিকেটারদের ফিল্ডিংয়ের মান বাড়ানোর জন্যই রোডসকে কোচিং স্টাফের সঙ্গে যুক্ত করা হল। অরুণ ও রোডস কাজ শুরু করলে শ্রীলঙ্কার ক্রিকেটের উন্নতি হবে বলে আশা করা হচ্ছে।

উন্নতির লক্ষ্যে শ্রীলঙ্কা ক্রিকেট

শ্রীলঙ্কা ক্রিকেটের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘আন্তর্জাতিক ক্রিকেটের কয়েকজন সেরা প্রতিভার সাহায্য নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। স্থানীয় কোচ, ট্রেনার ও ফিজিওথেরাপিস্টদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। বিভিন্ন জায়গায় নির্দিষ্ট সময়ের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।’

বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ফিল্ডার রোডস

ন'য়ের দশকে দক্ষিণ আফ্রিকা দলের অন্যতম আকর্ষণ ছিলেন রোডস। তিনি প্রতি ম্যাচে অন্তত ২০-৩০ রান আটকে দিতেন, অবিশ্বাস্য ক্যাচ নিতেন। পয়েন্ট ও ব্যকওয়ার্ড পয়েন্টে রোডস থাকলে বিপক্ষ দলের ব্যাটাররা চাপে থাকতেন। দক্ষিণ আফ্রিকার তৎকালীন অধিনায়ক হ্যান্সি ক্রোনিয়ের ভরসা ছিলেন রোডস। ফিল্ডিংয়ের পাশাপাশি তাঁর ব্যাটিংও ছিল ভালো। তবে মূলত ফিল্ডার হিসেবে পরিচিত রোডস। তাঁর ফিল্ডিংয়ের ভিডিও এখনও সোশ্যাল মিডিয়ায় দেখা যায়। খেলা থেকে অবসর নেওয়ার পর ফিল্ডিং কোচ হিসেবে বিভিন্ন দলের সঙ্গে যুক্ত থেকেছেন রোডস। তাঁর কাছ থেকে তরুণ ক্রিকেটাররা অনেককিছু শেখার সুযোগ পেয়েছেন। এবার শ্রীলঙ্কার ক্রিকেটের উন্নতিতে সাহায্য করবেন রোডস।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Afghanistan: ভারতের কাছে হারের পরেই নতুন ফিল্ডিং কোচের নাম ঘোষণা আফগানিস্তান ক্রিকেট বোর্ডের

India Vs England: শনিবার থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু, জানালেন দ্রাবিড়

Share this article
click me!