কেন বাংলাদেশের বিরুদ্ধে হার? পাকিস্তান ক্রিকেট বোর্ডের পদ খোয়ালেন ওয়াকার ইউনিস

ঘরের মাঠে হারের জেরে চাকরি গেল তাঁর। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (Pakistan Cricket Board) বেশ বড় দায়িত্বেই ছিলেন তিনি। কিন্তু মাত্র তিন সপ্তাহ সেই দায়িত্ব সামলাতে পেরেছেন ওয়াকার ইউনিস (Waqar Younis)। 

Subhankar Das | Published : Aug 26, 2024 12:59 PM IST

ঘরের মাঠে হারের জেরে চাকরি গেল তাঁর। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (Pakistan Cricket Board) বেশ বড় দায়িত্বেই ছিলেন তিনি। কিন্তু মাত্র তিন সপ্তাহ সেই দায়িত্ব সামলাতে পেরেছেন ওয়াকার ইউনিস (Waqar Younis)। রবিবার, ঘরের মাঠে বাংলাদেশের কাছে পরাজিত হয় পাকিস্তান।

আর টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের জন্য বাংলাদেশের কাছে হারল পাক দল। আর তারই খেসারত দিতে হল ওয়াকার ইউনিসকে। চাকরি গেল সেই দেশের প্রাক্তন ক্রিকেট অধিনায়কের।

Latest Videos

মূলত, পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নকভির উপদেষ্টা হিসেবে দায়িত্ব সামলাচ্ছিলেন তিনি। ক্রিকেট সংক্রান্ত বিষয়ে যেকোনও সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে ওয়াকারের সঙ্গে পরামর্শ করতেন নকভি। তার মধ্যে দল নির্বাচন থেকে শুরু করে ক্রিকেট পিচ তৈরি, সবরকম বিষয়ই ছিল।

কিন্তু বাংলাদেশের কাছে হারের পর পিচ এবং দল নির্বাচন নিয়ে জোরালো প্রশ্ন উঠতে শুরু করেছে। সেই কারণেই কি চাকরি গেছে ওয়াকারের? অনেকে কিন্তু তাই মনে করছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, “প্রথমে তিন সপ্তাহের জন্য ওয়াকারকে নেওয়া হয়েছিল। পরে ওয়াকারকে ম্যানেজিং ডিরেক্টরের মতো কোনও একটা পদ দেওয়া হত। কিন্তু হঠাৎ করেই তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। নতুন উপদেষ্টার জন্য ইতিমধ্যেই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ইন্টারভিউ খুব তাড়াতাড়ি শুরু হবে।”

এমনিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডে বিভিন্ন পদে এর আগেও বহু রদবদল হয়েছে। সেই দেশে এটি একটি পরিচিত ছবি। গত চার বছরে প্রায় চারজন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব সামলেছেন। প্রতিবারই বদলে গিয়েছে কোচ, সাপোর্ট স্টাফ এবং অধিনায়ক।

আর তার খেসারত আদতে পাকিস্তান ক্রিকেটকেই দিতে হচ্ছে বলে অভিযোগ করেছেন ওয়াসিম আক্রম এবং মিসবাহ উল হকের মতো প্রাক্তন অধিনায়করা। কিন্তু তারপরেও সেই একই ঘটনা ঘটছে। আর এবার খোদ ওয়াকার ইউনিসকেই সরে যেতে হল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today