Mrinank Singh: ঋষভ পন্থের সঙ্গে কোটি টাকার প্রতারণা, গ্রেফতার প্রাক্তন ক্রিকেটার মৃণাঙ্ক সিং

সারা বিশ্বে প্রতারণার নানা ঘটনা দেখা যাচ্ছে। বিখ্যাত ব্যক্তিরাও প্রতারণার শিকার হচ্ছেন। অনেক সময় বিখ্যাত ব্যক্তিদের নাম ব্যবহার করেও প্রতারণা চলছে।

Soumya Gangully | Published : Dec 28, 2023 9:15 AM IST / Updated: Dec 28 2023, 03:28 PM IST

একসময় ক্রিকেটার ছিলেন, এখন পরিণত হয়েছেন পেশাদার প্রতারকে। হরিয়ানার অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেছেন। এখন বয়স ২৫ বছর। প্রতারণার জন্য কুখ্যাত হয়ে গিয়েছেন মৃণাঙ্ক সিং। নানা জায়গায় প্রতারণার জন্য গ্রেফতার হয়েছেন এই প্রাক্তন ক্রিকেটার। তিনি ভারতীয় দলের উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থের সঙ্গেও প্রতারণা করেছেন। বিভিন্ন জায়গায় নিজেকে মুম্বই ইন্ডিয়ানসের সঙ্গে যুক্ত ক্রিকেটার হিসেবে পরিচয় দিতেন মৃণাঙ্ক। এই পরিচয় দিয়ে বেশ কয়েকজন মহিলা ও ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থার সঙ্গে প্রতারণা করেছেন মৃণাঙ্ক। তিনি বিভিন্ন বিলাসবহুল হোটেলেও প্রতারণা করেছেন। প্রতারণার নানা উপায় খুঁজে বের করতেন এই প্রাক্তন ক্রিকেটার। তবে শেষপর্যন্ত ধরা পড়ে গেলেন তিনি।

প্রতারণার মাধ্যমে বিলাসবহুল জীবনযাপন

বিভিন্ন জায়গায় মৃণাঙ্ক বলে বেড়াতেন, তিনি মুম্বই ইন্ডিয়ানসের হয়ে ২০১৪ থেকে ২০১৮ পর্যন্ত খেলেছেন। এই পরিচয় দিয়ে বিভিন্ন পাঁচতারা হোটেলে গিয়ে থাকতেন মৃণাঙ্ক। তিনি বিভিন্ন রেস্তোরাঁতেও যেতেন। কোথাও বিল মেটাতেন না এই প্রাক্তন ক্রিকেটার। ২০২২ সালে তিনি দিল্লির তাজ প্যালেস হোটেলে গিয়ে থাকেন। সেখানে তাঁর বিল হয় ৫.৫৩ লক্ষ টাকা। সেই বিল না মিটিয়েই হোটেল ছাড়েন মৃণাঙ্ক। তিনি বলে যান, আন্তর্জাতিক ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা অ্যাডিডাস বিল মেটাবে। হোটেলে ভুয়ো ট্রানজাকশন আইডি-ও দেন এই প্রতারক। হোটেল কর্তৃপক্ষ যখন পুলিশে অভিযোগ দায়ের করে, তখন মৃণাঙ্ক দাবি করেন, তিনি দুবাইয়ে বসবাস করছেন। এরপর তাঁর নামে লুকআউট নোটিস জারি করা হয়। ২৫ ডিসেম্বর দিল্লি বিমানবন্দরে মৃণাঙ্ককে আটক করা হয়। 

কোটি কোটি টাকার প্রতারণা

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২০২০ থেকে ২০২১ সালের মধ্যে ঋষভের সঙ্গে ১.৬৩ কোটি টাকার প্রতারণা করেছেন মৃণাঙ্ক। তিনি এয়ার ইন্ডিয়ার সঙ্গেও প্রতারণা করেছেন। এই প্রাক্তন ক্রিকেটারের ফোনে আপত্তিকর বিষয়বস্তু খুঁজে পেয়েছে পুলিশ। মৃণাঙ্ক মাদকের কারবারের সঙ্গেও যুক্ত বলে অনুমান তদন্তকারীদের। তাঁর বিরুদ্ধে বিভিন্ন রাজ্যে অনেক মামলা দায়ের করা হয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: কষ্ট করে ব্যাট কিনে দিয়েছিলেন বাবা, এখন বাড়ি করে দিতে চান শুভম দুবে

MS Dhoni: দীর্ঘদিন পর ফের লম্বা চুল কেন রেখেছেন? খোলসা করলেন ধোনি

Virat Kohli: খুদে অনুরাগীর স্বপ্নপূরণ, আরসিবি-র জার্সিতে অটোগ্রাফ বিরাটের, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!