৪ বছর আগেও সমর্থন করেছিলেন, ফের কঠিন সময়ে ঋষভ পন্থের পাশে যুবরাজ সিং

ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিং বরাবরই তরুণ খেলোয়াড়দের পাশে দাঁড়ান। শুবমান গিলকে তিনি সাহায্য করেছেন। ঋষভ পন্থকেও বারবার সাহায্য করেছেন যুবরাজ।

Web Desk - ANB | Published : Mar 20, 2023 5:39 AM IST

কেরিয়ারের শুরুতে বারবার দায়সারা শট খেলে আউট হয়ে যেতেন ভারতের উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ। এভাবে উইকেট ছুড়ে দেওয়ার জন্য তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে ঋষভকে। তাঁকে জাতীয় দল থেকেও বাদ পড়তে হয়। একাধিক প্রাক্তন ক্রিকেটার সেই সময় ঋষভের সমালোচনা করতেন। শুধু ভারতের প্রাক্তন ক্রিকেটাররাই নন, বিদেশের প্রাক্তন ক্রিকেটাররাও ঋষভকে সমালোচনায় বিদ্ধ করতেন। কিন্তু সেই সময়ও ঋষভের পাশে দাঁড়িয়েছিলেন যুবরাজ। ২০১৯ সালের জুলাইয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি ম্যাচে মিচেল স্যান্টনারের বলে বড় শট খেলতে গিয়ে কলিন ডে গ্র্যান্ডহোমের হাতে ধরা পড়েন ঋষভ। এই শট খেলার জন্য ভারতের তরুণ ব্যাটারের সমালোচনা শুরু হয়। ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটার কেভিন পিটারসেনও তীব্র সমালোচনা করেন। তবে যুবরাজ ট্যুইট করে ঋষভের পাশে দাঁড়ান। তিনি লেখেন, 'ও মাত্র ৮টি ওডিআই ম্যাচ খেলেছে। এটা ওর দোষ নয়। ও অনেককিছু শিখবে। ওর অবস্থা মোটেই করুণ নয়। তবে আমাদের সবারই নিজেদের মতামত পেশ করার অধিকার আছে।' এভাবেই পিটারসেনকে পাল্টা বিদ্ধ করেন যুবরাজ।

 

 

এবারও ঋষভের পাশে দাঁড়িয়েছেন যুবরাজ। গাড়ি দুর্ঘটনায় মারাত্মক আহত হওয়া ঋষভ এখন বাড়িতেই ফিট হয়ে ওঠার চেষ্টা করছেন। কয়েকদিন আগেই স্যুইমিং পুলে হাঁটার চেষ্টা করতে দেখা যায় ঋষভকে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিও। এরপর ঋষভের সঙ্গে দেখা করতে যান যুবরাজ। তিনি ঋষভের সঙ্গে কথা বলেন, তাঁকে সাহস জোগান। যুবরাজের ট্যুইট, ‘ছোট ছোট পদক্ষেপে হাঁটছে। এই চ্যাম্পিয়ন ফের উঠে দাঁড়াতে চলেছে। দেখা করে ও অনেক হাসাহাসি করে ভালো লাগল। এই ছেলেটা সবসময় ইতিবাচক থাকে ও মজা করে। ঋষভ পন্থ আরও শক্তিশালী হয়ে উঠুক।’

 

 

২০২২-এর শেষদিকে উত্তরাখণ্ডে মারাত্মক গাড়ি দুর্ঘটনায় জখম হন ঋষভ। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর উত্তরাখণ্ড থেকে মুম্বইয়ে উড়িয়ে আনা হয় এই ক্রিকেটারকে। মুম্বইয়ের হাসপাতালে তাঁর অস্ত্রোপচার করা হয়। এরপর তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। তবে এ বছর এই উইকেটকিপার-ব্যাটার মাঠে ফিরতে পারবেন কি না, সেটা নিয়ে সংশয় রয়েছে। আইপিএল থেকে তো আগেই ছিটকে গিয়েছেন ঋষভ। তাঁর পক্ষে হয়তো ওডিআই বিশ্বকাপেও খেলা সম্ভব হবে না। তবে ফিট হয়ে ওঠার আপ্রাণ চেষ্টা করছেন ঋষভ। এ বছরের শেষদিকে তিনি মাঠে ফিরতেও পারেন।

আরও পড়ুন-

Ind Vs Aus: ওডিআই ফর্ম্যাটে টানা ৮ ম্যাচ জয়ের পর বিশাখাপত্তনমে হার ভারতের

IPL Unknown Facts: আইপিএল ইতিহাসের ১০ কাহিনি যা আজও সকলের কাছে আগ্রহের

ফিল্ডিং করতে গিয়ে উল্টে পড়লেন মধ্যবয়স্ক এক ব্যক্তি, এই ভিডিও দেখে হেসে খুন নেটিজেনরা

Read more Articles on
Share this article
click me!