Ind Vs Aus ODI: চূড়ান্ত ব্যাটিং ব্যর্থতা, দ্বিতীয় ওডিআই ম্যাচে ১০ উইকেটে হার ভারতের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইন্দোর টেস্ট ম্যাচে ব্যাটিং ব্যর্থতার জন্য হারতে হয়েছিল ভারতীয় দলকে। বিশাখাপত্তনমে ওডিআই সিরিজের দ্বিতীয় ম্যাচে ফের দেখা গেল ব্যাটিং ব্যর্থতা।

Web Desk - ANB | Published : Mar 19, 2023 12:57 PM IST / Updated: Mar 19 2023, 07:25 PM IST

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে পরিস্থিতি সামলে দিয়েছিলেন কে এল রাহুল ও রবীন্দ্র জাদেজা। কিন্তু রবিবার বিশাখাপত্তনমে কেউই সেই দায়িত্ব নিতে পারলেন না। ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচে লজ্জাজনক হারের মুখ দেখতে হল ভারতীয় দলকে। ১০ উইকেটে জিতে সিরিজে সমতা ফিরিয়ে আনল অস্ট্রেলিয়া। এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। ভারতীয় দল ২৬ ওভারের মধ্যে ১১৭ রানে অলআউট হয়ে যায়। এই টার্গেট তাড়া করতে অস্ট্রেলিয়ার লাগল মাত্র ১১ ওভার। ব্যাটারদের পাশাপাশি বোলাররাও ভালো পারফরম্যান্স দেখাতে ব্যর্থ হলেন। অস্ট্রেলিয়ার দুই ওপেনার ট্রেভিস হেড (৫১ অপরাজিত) ও মিচেল মার্শকে (৬৬ অপরাজিত) ভারতের কোনও বোলারই চাপে ফেলতে পারলেন না। ফলে সহজ জয় পেল অস্ট্রেলিয়া। বুধবার চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে এবারের ভারত সফরে অস্ট্রেলিয়ার শেষ ম্যাচ। সেই ম্যাচে জিততে না পারলে ওডিআই সিরিজ খোয়াতে হবে ভারতীয় দলকে।

এদিন ব্যাটিং করতে নেমে শুরু থেকেই চাপে ছিল ভারতীয় দল। ইনিংসের তৃতীয় বলেই ওপেনার শুবমান গিলের (০) উইকেট হারায় ভারত। ওয়াংখেড়েতে প্রথম ম্যাচে কিছুটা লড়াই করলেও, দ্বিতীয় ম্যাচে চূড়ান্ত ব্যর্থ হলেন এই তরুণ ওপেনার। ঈশান কিষানকে বাদ দিয়ে দলে ফিরে ওপেন করতে নেমে বড় রান পেলেন না অধিনায়ক রোহিত শর্মাও (১৩)। ফের ব্যর্থ সূর্যকুমার যাদব। প্রথম ম্যাচের মতো এদিনও তিনি প্রথম বলেই আউট হয়ে গেলেন। বিরাট কোহলি (৩১) কিছুটা লড়াই করলেন। এদিন আর লড়াই করতে পারলেন না রাহুল (৯)। মাত্র ৩ বল স্থায়ী হল হার্দিক পান্ডিয়ার ইনিংস। ভারতের সহ-অধিনায়ক করলেন মাত্র ১ রান। জাদেজা করলেন ১৬ রান। ২৯ রান করে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল। ৪ রান করেন কুলদীপ যাদব। প্রথম বলেই আউট হয়ে যান মহম্মদ সামি (০)। ৩ বল খেলেন মহম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়ার হয়ে ৫৩ রান দিয়ে ৫ উইকেট নেন মিচেল স্টার্ক। ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন শন অ্যাবট। ১৩ রান দিয়ে ২ উইকেট নেন নাথান এলিস।

বুধবার চেন্নাইয়ে সিরিজের তৃতীয় ম্যাচ। সেই ম্যাচ জিততেই হবে ভারতীয় দলকে। ওডিআই বিশ্বকাপের আগে এই সিরিজ দু'দলের কাছেই অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই সিরিজে যদি ভারতীয় দল জিততে না পারে, তাহলে বিশ্বকাপের প্রস্তুতি ধাক্কা খেতে পারে।

আরও পড়ুন-

IPL Unknown Facts: আইপিএল ইতিহাসের ১০ কাহিনি যা আজও সকলের কাছে আগ্রহের

টি-শার্টে অটোগ্রাফের আবদার মেটালেন বিরাট কোহলি, উচ্ছ্বসিত শিশু অনুরাগী

ফিল্ডিং করতে গিয়ে উল্টে পড়লেন মধ্যবয়স্ক এক ব্যক্তি, এই ভিডিও দেখে হেসে খুন নেটিজেনরা

Read more Articles on
Share this article
click me!