বর্ডার-গাভাসকার ট্রফি জিতবে ভারতীয় ক্রিকেট দলই, আত্মবিশ্বাসী সুনীল গাভাসকার

আসছে বর্ডার-গাভাসকার (Border-Gavaskar Trophy) ট্রফি। শেষবার অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে বর্ডার-গাভাসকার সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া (Team India)।

Subhankar Das | Published : Sep 1, 2024 3:04 PM IST

আসছে বর্ডার-গাভাসকার (Border-Gavaskar Trophy) ট্রফি। শেষবার অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে বর্ডার-গাভাসকার সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া (Team India)।

গত ২০১৭ সালের পর, আবারও ২০২১ সালে সেই ঐতিহাসিক সিরিজে জয় পায় তারা। আর এবার কার্যত হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়ে রয়েছেন রোহিত শর্মারা। তবে এবারও যে তারা সিরিজ জিতবেন, সেই বিষয়ে যথেষ্ট আশাবাদী ভারতের প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকর (Sunil Gavaskar)।

Latest Videos

বছরের শেষেই অস্ট্রেলিয়া উড়ে যাবে ভারতীয় ক্রিকেট দল। এই বছরের ২২ নভেম্বর, প্রথম টেস্টটি অনুষ্ঠিত হবে পার্থে। অ্যাডিলেডের ওভাল স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে আগামী ৬ ডিসেম্বর। দিন-রাতের পিঙ্ক বলের টেস্ট অনুষ্ঠিত হবে দুই দলের মধ্যে। যদিও গতবার দিন-রাতের টেস্টে মাত্র ৩৬ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। তারপর অবশ্য দুরন্ত কামব্যাক করে সিরিজ জিতে নেয় ভারত।

ভারতের কিংবদন্তী সুনীল গাভাসকার এই প্রসঙ্গে বলছেন, “এই সিরিজটা দুর্দান্ত হতে চলেছে। এই নিয়ে কোনও সন্দেহ নেই। কারণ, দুটি দলেই প্রচুর প্রতিভাবান ক্রিকেটাররা রয়েছেন। এটাই প্রমাণ করে যে, সব ফরম্যাটের মধ্যে টেস্ট ক্রিকেট আজও পছন্দের। আমার অনুমান, ভারত এই সিরিজে ৩-১ ব্যবধানে জিতবে।”

তাঁর মতে, “ওপেনিংয়ে অস্ট্রেলিয়ার কিছু সমস্যা রয়েছে। বিশেষ করে ডেভিড ওয়ার্নারের অবসরের ফলে, তা আরও বেড়ে গেছে। তাছাড়া মিডল অর্ডারও বেশ নড়বড়ে।”

সেইসঙ্গে, গাভাসকারের কথায়, “প্রথম টেস্ট ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। যদি আগে প্রথম শ্রেণির ম্যাচ না খেলে, তাহলে কিন্তু সেটা বেশ সমস্যার হয়ে দাঁড়াবে। যেহেতু কয়েকটি টেস্ট ম্যাচের মধ্যে এক সপ্তাহের বিরতি রয়েছে।”

সবমিলিয়ে, আসন্ন ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজ ঘিরে উৎসাহ যেন ক্রমশই বাড়ছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'মুখ্যমন্ত্রী নয়, দিদি হিসাবে এসেছি' হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির Mamata Banerjee
সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
বোস্টনের রাজপথে আরজি কর কাণ্ডের প্রতিবাদ! গানের সঙ্গে চলল আন্দোলন । RG Kar Protest
'ওই পাপিষ্ঠ মুখে দেবী দুর্গার নাম উচ্চারণ করবেন না' মমতাকে বেলাগাম আক্রমণ দেবশ্রী চৌধুরীর | R G Kar
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন