সর্বাধিক ছক্কা মারার রেকর্ড গড়লেন নিকোলাস পুরান, কীভাবে পিছনে ফেললেন গেইল এবং পোলার্ডকে?

কুড়ি-বিশের ক্রিকেটে নতুন নজির গড়লেন নিকোলাস পুরান (Nicholas Pooran)। শনিবার, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচে নতুন রেকর্ড গড়লেন ওয়েস্ট ইন্ডিজ়ের এই উইকেটরক্ষক-ব্যাটার।

Subhankar Das | Published : Sep 1, 2024 1:22 PM IST

কুড়ি-বিশের ক্রিকেটে নতুন নজির গড়লেন নিকোলাস পুরান (Nicholas Pooran)। শনিবার, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচে নতুন রেকর্ড গড়লেন ওয়েস্ট ইন্ডিজ়ের এই উইকেটরক্ষক-ব্যাটার।

এমনিতেই ভালো ফর্মে রয়েছেন পুরান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ়ে নিজের ফর্ম দারুণভাবে ধরে রেখেছিলেন এই উইকেটরক্ষক-ব্যাটার। আর তাতেই ভেঙে গেল ক্রিস গেইলের ৯ বছরের পুরনো রেকর্ড। উল্লেখ্য, গত ২০১৫ সালে টি-২০ ক্রিকেটে মোট ১৩৫টি ছক্কা মারেন ক্রিস গেইল। আর শনিবার, সেই নজির ভেঙে দিয়েছেন পুরান।

Latest Videos

চলতি ২০২৪ সালে, ২০ ওভারের ক্রিকেটে এখনও পর্যন্ত মোট ১৩৯টি ছক্কা মেরেছেন পুরান। যদিও বছরের এখনও চার মাস বাকি আছে। তাই একটি ক্যালেন্ডার বছরে ছক্কার সংখ্যা আরও বৃদ্ধি করার সুযোগ রয়েছে তাঁর সামনে।

সবথেকে বড় বিষয়, ২০ ওভারের ক্রিকেটে একটি ক্যালেন্ডার বছরে সবচেয়ে বেশি ছক্কার মারার তালিকায় অবশ্য দাপট রয়েছে গেইলেরই। শীর্ষে থাকতে না পারলেও দ্বিতীয় থেকে ষষ্ঠ স্থান নিজের দখলেই রেখেছেন গেইল। গত ২০১২ সালে ১২১টি, ২০১১ সালে ১১৬টি, ২০১৬ সালে ১১২টি এবং ২০১৭ সালে ১০১টি ছক্কা মেরেছিলেন তিনি।

ওদিকে যুগ্মভাবে ষষ্ঠ স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজ়েরই আন্দ্রে রাসেল। তিনিও গত ২০১৯ সালে ১০১টি ছক্কা মারেন। অপরদিকে গত ২০১৩ সালে ১০০টি ছক্কা মেরেছিলেন গেইল।

অন্যদিকে, নবম স্থানে রয়েছেন গ্লেন ফিলিপস। তিনি ২০২১ সালে ৯৭টি ছক্কা মারেন। দশম স্থানে আছেন কায়রন পোলার্ড। সেই ২০১৯ সালে ৯৬টি ছক্কা মেরেছিলেন এই ক্যারিবিয়ান ক্রিকেটার।

কিন্তু এই সবকিছুকেই যেন ছাপিয়ে গেলেন নিকোলাস পুরান। ভেঙে দিলেন ক্রিস গেইলের ৯ বছরের পুরনো রেকর্ড। গত ২০১৫ সালে, টি-২০ ক্রিকেটে মোট ১৩৫টি ছক্কা মারেন ক্রিস গেইল। আর শনিবার, সেই নজির কার্যত ভেঙে দিলেন পুরান।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ভেস্তে গেল বৈঠক! বিস্ফোরক অভিযোগ চিকিৎসকদের! দেখুন, চমকে উঠবেন | RG Kar Latest News | RG Kar Protest
'রাজ্যের সব রোগী কল্যাণ সমিতি ভেঙে দিলাম' বড় ঘোষণা মমতার | Mamata Banerjee | RG Kar Protest |
বোস্টনের রাজপথে আরজি কর কাণ্ডের প্রতিবাদ! গানের সঙ্গে চলল আন্দোলন । RG Kar Protest
Sukanta Majumdar Live : সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি
'আমি ওদেরকে চিনি না, জানি না, কোন সম্পর্ক নেই' বিস্ফোরক মন্তব্য Mamata Banerjee-এর | RG Kar Protest