স্ত্রীকে মারধরের অভিযোগ, প্রাক্তন ক্রিকেটার বিনোদ কাম্বলির বিরুদ্ধে মামলা

খেলোয়াড় জীবনে বারবার বিতর্কে জড়িয়েছেন। খেলা ছেড়েছেন বহুদিন হল। বয়স বেড়েছে, কিন্তু বিতর্ক এখনও পিছু ছাড়ছে না ভারতীয় দল ও মুম্বইয়ের প্রাক্তন ক্রিকেটার বিনোদ কাম্বলির।

Web Desk - ANB | Published : Feb 5, 2023 11:37 AM IST / Updated: Feb 05 2023, 06:09 PM IST

স্ত্রী আন্দ্রিয়া হিউয়িটকে গালিগালাজ এবং মারধর করার অভিযোগে ভারতীয় দল ও মুম্বইয়ের প্রাক্তন বাঁ হাতি ব্যাটার বিনোদ কাম্বলির বিরুদ্ধে মামলা দায়ের করা হল। রবিবার বান্দ্রা থানায় অভিযোগ দায়ের করেন কাম্বলির স্ত্রী। তাঁর অভিযোগ, নেশাগ্রস্ত অবস্থায় মারধর করেছেন এই প্রাক্তন ক্রিকেটার। তিনি আন্দ্রিয়ার দিকে একটি কুকিং প্যানের হ্যান্ডল ছুড়ে মারেন। সেটি আন্দ্রিয়ার মাথায় লাগে। এর ফলে তিনি মাথায় চোট পেয়েছেন। এরপরেই থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন কাম্বলির স্ত্রী। এই অভিযোগ পাওয়ার পরেই বান্দ্রা থানার দুই আধিকারিক কাম্বলির ফ্ল্যাটে গিয়ে তাঁকে নোটিস দিয়েছেন। তাঁকে থানায় গিয়ে বক্তব্য পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে। এখনও অবশ্য তাঁকে গ্রেফতার করা হয়নি। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, এই ঘটনা ঘটেছে শুক্রবার দুপুর একটা থেকে দেড়টার মধ্যে। মদ খেয়ে ফ্ল্যাটে গিয়ে স্ত্রীকে মারধর শুরু করেন কাম্বলি। সেই সময় তাঁদের ১২ বছর বয়সি ছেলে ফ্ল্য়াটে ছিল। সে মায়ের উপর অত্যাচার থামানোর চেষ্টা করে। কিন্তু কাম্বলি রান্নাঘরে গিয়ে প্যানের ভাঙা হ্যান্ডল নিয়ে এসে স্ত্রীর মাথা লক্ষ্য করে ছুড়ে দেন। এর ফলে তাঁর স্ত্রী মাথায় চোট পান।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাথায় চোট পাওয়ার পর চিকিৎসার জন্য ভাবা হাসপাতালে যান কাম্বলির স্ত্রী। তাঁর অভিযোগের ভিত্তিতে কাম্বলির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩২৪ ধারায় বিপজ্জনক অস্ত্র দিয়ে আঘাত এবং ৫০৪ ধারায় শান্তিভঙ্গ করার জন্য ইচ্ছাকৃতভাবে অপমান করার জন্য মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।

এর আগে গত বছর অন্য একটি মামলায় গ্রেফতার হন কাম্বলি। গত বছরের ফেব্রুয়ারিতে বান্দ্রার একটি আবাসনে গাড়ি নিয়ে ধাক্কা মারেন এই প্রাক্তন ক্রিকেটার। সেই কারণেই তাঁকে গ্রেফতার করা হয়। পরে অবশ্য তাঁকে জামিনে মুক্তি দেওয়া হয়।

প্রতিভাবান ক্রিকেটার ছিলেন কাম্বলি। স্কুলে পড়ার সময় সচিন তেন্ডুলকরের সঙ্গে জুটি বেঁধে ৬৬৪ রান যোগ করেন এই বাঁ হাতি ব্যাটার। সেই ইনিংসে তিনি করেন ৩৪৯ রান। ১৯৯১ সালে প্রথমবার জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পান এই ব্যাটার। কেরিয়ারের শুরুতেই টেস্ট ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিশতরান করেন কাম্বলি। ভারতীয়দের মধ্যে টেস্ট ম্যাচে সবচেয়ে কম ইনিংস খেলে ১,০০০ রান করার রেকর্ড গড়েন তিনি। শুরুটা ভালো করলেও,  পরে ফর্ম হারিয়ে জাতীয় দল থেকে বাদ পড়েন কাম্বলি।

আরও পড়ুন-

বাঁ পায়ে চোট, নাগপুর টেস্টে খেলতে পারবেন না জশ হ্যাজেলউড, দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত

নাগপুরে প্রথম টেস্ট ম্যাচে খেলার সম্ভাবনা আছে ক্যামেরন গ্রিনের, জানালেন অস্ট্রেলিয়ার কোচ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে স্পোর্টিং পিচ চাইতে পারে ভারতীয় দল

Share this article
click me!