বাঁ পায়ে চোট, নাগপুর টেস্টে খেলতে পারবেন না জশ হ্যাজেলউড, দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত

টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে একের পর এক ক্রিকেটারের চোটে জেরবার অস্ট্রেলিয়া শিবির। ক্যামেরন গ্রিন প্রথম টেস্ট ম্যাচে অনিশ্চিত। এরই মধ্যে ছিটকে গেলেন আরও এক ক্রিকেটার।

Web Desk - ANB | Published : Feb 5, 2023 10:41 AM IST / Updated: Feb 05 2023, 11:29 PM IST

নাগপুরে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টেস্ট ম্যাচ থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউড। দিল্লিতে দ্বিতীয় টেস্ট ম্যাচেও অনিশ্চিত এই পেসার। ৩২ বছর বয়সি এই পেসারের বাঁ পায়ে চোট লেগেছে। গত মাসে সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ম্যাচে চোট পান হ্যাজেলউড। সেই চোটের জন্যই নাগপুর টেস্ট ম্যাচ থেকে ছিটকে গেলেন হ্যাজেলউড। রবিবার বেঙ্গালুরুর কেএসসিএ স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার অনুশীলনের পর এই পেসার বলেন, ‘আমি প্রথম টেস্ট ম্যাচে খেলতে পারব কি না জানি না। এখনও কয়েকদিন বাকি। প্রথম টেস্ট ম্যাচের পরেই শুরু হবে দ্বিতীয় টেস্ট ম্যাচ। সেই কারণে আগামী সপ্তাহ আমাদের কাছে গুরুত্বপূর্ণ। মঙ্গলবার নাগপুরে আমার প্রথমবার বোলিং করার কথা। আশা করি মঙ্গলবার ভালোভাবে বোলিং করতে পারব। পরপর ম্যাচ খেলার ধাক্কা সামাল দিতে হচ্ছে। ভারত সফরে আসার আগে আমি দেশের মাটিতে অনুশীলন করার সময় ভালোভাবেই বোলিং করছিলাম। সেটা করতে গিয়েই একটু সমস্যা হচ্ছে। আমি যত দ্রুত সম্ভব ফিট হয়ে উঠব বলে আশা করছিলাম সেটা হয়নি। তবে আশা করি আগামী কয়েকদিনের মধ্যে ফিট হয়ে উঠতে পারব। মঙ্গলবার থেকে আশা করি নাগপুরে বোলিং শুরু করতে পারব।’ তবে হ্যাজেলউড নিজে নাগপুর টেস্টে খেলার আশা না ছাড়লেও, তাঁর পক্ষে খেলা সম্ভব হবে না বলেই অস্ট্রেলিয়া শিবির সূত্রে খবর।

বৃহস্পতিবার শুরু নাগপুর টেস্ট ম্যাচ। হ্যাজেলউড এই ম্যাচে খেলতে না পারলে তাঁর পরিবর্তে খেলতে পারেন স্কট বোল্যান্ড। আঙুলের চোটের জন্য নাগপুরে খেলতে পারবেন না অভিজ্ঞ পেসার মিচেল স্টার্ক। এবার হ্যাজেলউডও খেলতে না পারলে সমস্যায় পড়ে যাবে অস্ট্রেলিয়া। বোল্যান্ড এখনও পর্যন্ত অস্ট্রেলিয়ার বাইরে কোনও টেস্ট ম্যাচ খেলেননি। ফলে ভারতীয় পিচে তিনি কেমন পারফরম্যান্স দেখাবেন সে ব্যাপারে সংশয় রয়েছে।

নাগপুরে যদি বোল্যান্ড খেলেন, তাহলে তিনি ভালো পারফরম্যান্স দেখাবেন বলেই আশা করছেন হ্যাজেলউড। সতীর্থর পাশে দাঁড়িয়ে তিনি বলেছেন, ‘এমসিজি-তে পাটা উইকেটে স্কটি ভালো বোলিং করেছিল। সেই উইকেটে বল স্যুইং করছিল না, রিভার্স স্যুইংও হচ্ছিল না। তার মধ্যেই ও ভালো বোলিং করেছে। তার মানে ও জানে কীভাবে দীর্ঘক্ষণ ধরে অনুশীলন করতে হয়। আমাদের দলে ল্যান্স মরিসও আছে। ও রিভার্স স্যুইং ভালো করছে। এই দুই পেসারই এখনও পর্যন্ত ভারতীয় উপমহাদেশে টেস্ট ম্যাচ খেলেনি। তবে ওরা এখানে খেলার যোগ্য।’

আরও পড়ুন-

নাগপুরে প্রথম টেস্ট ম্যাচে খেলার সম্ভাবনা আছে ক্যামেরন গ্রিনের, জানালেন অস্ট্রেলিয়ার কোচ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে স্পোর্টিং পিচ চাইতে পারে ভারতীয় দল

ভারতীয় দলে দুর্বলতা আছে, টেস্ট সিরিজ জিততে পারে অস্ট্রেলিয়া, দাবি গ্রেগ চ্য়াপেলের

Read more Articles on
Share this article
click me!