শান মাসুদের বিয়েতে চমক, গান গেয়ে সবাইকে মাতিয়ে দিলেন সরফরাজ আহমেদ

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় অসংখ্য মিম দেখা যায়। তবে সরফরাজের যে ব্যাটিং-উইকেটকিপিং ছাড়াও আরও গুণ আছে, সেটা বোঝা গেল।

Web Desk - ANB | Published : Jan 28, 2023 12:51 PM IST / Updated: Jan 28 2023, 07:12 PM IST

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদ ২০১৯ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন উইকেটকিপিং করার সময় হাই তুলছিলেন। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এরপর থেকেই তাঁকে নিয়ে ব্যঙ্গ শুরু হয়। টানা ব্যর্থতার জেরে জাতীয় দল থেকেও বাদ পড়তে হয় সরফরাজকে। তিনি জাতীয় দলের নেতৃত্বও হারান। তবে বেশ কিছুদিন পর জাতীয় দলে ফিরে বেশ ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন এই উইকেটকিপার-ব্যাটার। সম্প্রতি নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন সরফরাজ। তিনিই এই সিরিজে সবচেয়ে বেশি রান করেছেন। ৮৩.৭৫ গড়ে ৩৩৫ রান করেন সরফরাজ। সিরিজের শেষ টেস্ট ম্যাচে ১১৮ রানের লড়াকু ইনিংস খেলেন এই অভিজ্ঞ ব্যাটার। অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে দলের হার বাঁচিয়ে দেন সরফরাজ। এই পারফরম্যান্সের সুবাদে আপাতত জাতীয় দলে নিজের জায়গা পাকা করে ফেলেছেন তিনি। জাতীয় দলের হয়ে আরও ভালো পারফরম্যান্স দেখানোই তাঁর লক্ষ্য বলে জানিয়েছেন সরফরাজ।

 

 

খারাপ সময় কাটিয়ে উঠেছেন। মাঠের মতোই মাঠের বাইরেও ফুরফুরে মেজাজে সরফরাজ। জাতীয় দলের সতীর্থ শান মাসুদের বিয়ের অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেছেন এই ক্রিকেটার। তাঁর এই গানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। অনেকেই পাকিস্তানের এই ক্রিকেটারের প্রশংসা করছেন। ২০ জানুয়ারি পেশোয়ারে বিয়ে করেছেন মাসুদ। ২৬ জানুয়ারি তিনি কাওয়ালি নাইট আয়োজন করেন। সেই অনুষ্ঠানেই গান গেয়ে চমক দিলেন সরফরাজ।

ন্যাড়া হয়ে গিয়েছেন সরফরাজ। তাঁকে দেখে এখন চেনা মুশকিল। মাঠে ও মাঠের বাইরে এই উইকেটকিপার-ব্যাটারের পারফরম্যান্সও বদলে গিয়েছে। তিনি এখন অনেক বেশি সপ্রভিত। ক্রিকেটপ্রেমীরা সরফরাজের এই নতুন সংস্করণ দেখে উচ্ছ্বসিত।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে শতরান পাওয়ার পর সরফরাজ বলেন, ‘আমি খেলার সুযোগ না পেলেও, ৪ বছর ধরে এই দলেরই অঙ্গ ছিলাম। আমি অন্য যেখানেই সুযোগ পাচ্ছিলাম সেখানে খেলছিলাম। আমি ঈশ্বরকে বলছিলাম খেলার সুযোগ দিতে। আমি সেই সুযোগ পেয়েছি। প্রথম টেস্ট ম্যাচে আমি স্নায়ুর চাপে ভুগছিলাম। তবে দলের সবাই এবং অধিনায়ক আমাকে আত্মবিশ্বাস জুগিয়েছেন।’

পাকিস্তান দলের বর্তমান অধিনায়ক বাবর আজম গত বছর দুর্দান্ত পারফরম্যান্স দেখালেও, সম্প্রতি খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না তিনি। পাকিস্তান দলও সেভাবে সাফল্য পাচ্ছে না। মাঠের বাইরেও বিতর্কে জড়িয়েছেন বাবর। জাতীয় দলের এক সতীর্থর বান্ধবীর সঙ্গে সেক্সটিং বিতর্কে জড়িয়েছেন পাকিস্তানের অধিনায়ক। তাঁকে সরিয়ে দেওয়া হতে পারে বলে পিসিবি সূত্রে শোনা যাচ্ছে। এই পরিস্থিতিতে সরফরাজকে ফের পাকিস্তানের অধিনায়ক করা হতে পারে বলে জল্পনা শুরু হয়েছে। এ প্রসঙ্গে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘আপনারা আমাকে অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন করছেন। বাবর আজম এখন আমাদের অধিনায়ক। ও যতক্ষণ আমাদের অধিনায়ক আছে ওকে পুরোপুরি সাহায্য করা আমাদের কর্তব্য।’

আরও পড়ুন-

রাজনন্দিনী কাপে প্রধান অতিথি, রবিবার বর্ধমানে আসছেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল

পেশায় ডায়েটিশিয়ান, নিউট্রিশনিস্ট, চিনে নিন অক্ষর প্যাটেলের স্ত্রীকে

বিফলে সূর্যকুমার, ওয়াশিংটনের লড়াই, প্রথম টি-২০ ম্যাচে ২১ রানে হার ভারতের

Read more Articles on
Share this article
click me!