রাজনন্দিনী কাপে প্রধান অতিথি, রবিবার বর্ধমানে আসছেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল

সীতাভোগ-মিহিদানার জন্য বিখ্যাত শহর বর্ধমানে পা রাখছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইল। তাঁর আগমন উপলক্ষে সাড়া পড়ে গিয়েছে বর্ধমানে। 

Web Desk - ANB | Published : Jan 28, 2023 9:54 AM IST / Updated: Jan 28 2023, 04:07 PM IST

বর্ধমানে টেনিস বলের প্রতিযোগিতা রাজনন্দিনী কাপের ফাইনালে প্রধান অতিথি হিসবে আসছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইল। বর্ধমানে এই ক্রিকেট প্রতিযোগিতা বেশ জনপ্রিয়। প্রতি বছরই ফাইনালে প্রধান অতিথি হিসেবে নিয়ে আসা হয় প্রাক্তন ক্রিকেটারদের। ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব নিখাঞ্জ, ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ এবং ২০১১ সালে ওডিআই বিশ্বকাপজয়ী ভারতীয় দলের ওপেনার গৌতম গম্ভীর, ভারতের হয়ে টেস্ট ম্যাচে প্রথম হ্যাটট্রিক করা বোলার এবং বিশ্বকাপজয়ী দলের সদস্য হরভজন সিংয়ের মতো প্রাক্তন ক্রিকেটাররা রাজনন্দিনী কাপ ফাইনাল উপলক্ষে বর্ধমানে পা রেখেছেন। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন তারকা ব্যাটার ব্রায়ান চার্লস লারাও রাজনন্দিনী কাপ ফাইনালে প্রধান অতিথি হয়েছেন। এবার আসছেন আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের প্রাক্তন ওপেনার ক্রিস গেইল। রবিবার দুপুরে তিনি বর্ধমান পৌঁছবেন। রাজনন্দিনী কাপ ফাইনালে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেওয়ার ফাঁকেই হুডখোলা গাড়িতে গেইলকে সারা মাঠ ঘোরানোর পরিকল্পনা রয়েছে আয়োজকদের। গেইলের আসার খবর পেয়ে বর্ধমানের ক্রিকেটপ্রেমীরা উচ্ছ্বসিত।

বর্ধমান শহরের মালির মাঠে রাজনন্দিনী কাপ ক্রিকেট প্রতিযোগিতা আয়োজন করা হয়। মূলত স্থানীয় দলগুলিই টেনিস বলের এই ক্রিকেট প্রতিযোগিতায় যোগ দেয়। তবে বেশ ভালো পুরস্কারের ব্যবস্থা থাকে। ফাইনালে তারকা ক্রিকেটাররা প্রধান অতিথি হিসেবে আসায় ক্রিকেটপ্রেমীদের উৎসাহও থাকে। করোনা অতিমারীর জন্য গত ২ বছর এই ক্রিকেট প্রতিযোগিতা আয়োজন করা সম্ভব হয়নি। তবে এবার ৩ দিনের এই প্রতিযোগিতা জাঁকজমকপূর্ণভাবে আয়োজন করা হয়েছে। সেখানেই আসছেন 'দ্য ইউনিভার্সাল বস'।

বর্ধমানের ক্রিকেটপ্রেমীদের জন্য সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও বার্তা দিয়েছেন গেইল। তিনি বলেছেন, 'আমি রাজনন্দিনী কাপ উপলক্ষে ২৯ জানুয়ারি পশ্চিমবঙ্গের বর্ধমান শহরে থাকব। আপনাদের সবার সঙ্গে সেখানেই দেখা হবে।'

এবারের রাজনন্দিনী কাপ ক্রিকেট প্রতিযোগিতা শুরু হয়েছে শুক্রবার। চ্যাম্পিয়ন দল পাবে ৪ লক্ষ টাকা পুরস্কার। রানার্স দল পাবে ৩ লক্ষ টাকা পুরস্কার। তৃতীয় ও চতুর্থ স্থানাধিকারী দল পাবে ২০ হাজার টাকা করে। টুর্নামেন্টের সেরা ক্রিকেটারকে মোটর বাইক ও ট্রফি দেওয়া হবে। ফাইনালের সেরা ক্রিকেটারকে এলইডি টিভি ও ট্রফি দেওয়া হবে। টুর্নামেন্টের সবচেয়ে স্টাইলিশ ক্রিকেটারকে মাইক্রোওয়েভ ও ট্রফি দেওয়া হবে। ফাইনালের আগে পর্যন্ত প্রতিটি ম্যাচের সেরা ক্রিকেটারকে ব্যাট উপহার দেওয়া হবে। শনিবারও চলছে রাজনন্দিনী কাপের ম্যাচ। মাঠে ভিড় জমিয়েছেন বহু মানুষ।

আরও পড়ুন-

পেশায় ডায়েটিশিয়ান, নিউট্রিশনিস্ট, চিনে নিন অক্ষর প্যাটেলের স্ত্রীকে

বিফলে সূর্যকুমার, ওয়াশিংটনের লড়াই, প্রথম টি-২০ ম্যাচে ২১ রানে হার ভারতের

আইসিসি টি-২০ বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর অনুরাগীদের বিশেষ বার্তা সূর্যকুমারের

Share this article
click me!