Harbhajan Singh: 'কোন সস্তার নেশা করে এমন কথা বলে...' ইনজামামকে তোপ হরভজনের

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন স্পিনার হরভজন সিং (Harbhajan Singh) সোশ্যাল মিডিয়ায় প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক ইনজামাম উল হকের (Inzamam ul-Haq) বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগড়ে দিলেন।

Rajat Karmakar | Published : Nov 15, 2023 4:01 AM IST / Updated: Nov 15 2023, 09:34 AM IST

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন স্পিনার হরভজন সিং (Harbhajan Singh) সোশ্যাল মিডিয়ায় প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক ইনজামাম উল হকের (Inzamam ul-Haq) বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগড়ে দিলেন। আসলে, ইনজামাম উল হকের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে যাতে তাকে বলতে দেখা যাচ্ছে, একবার ভাজ্জি মওলানা তারিক জামিলের দ্বারা প্রভাবিত হয়ে ইসলাম গ্রহণ করার কথা ভেবেছিলেন। তবে, হরভজন সিং এই বক্তব্যকে সম্পূর্ণ মিথ্যা বলেছেন এবং জানিয়েছেন যে আমি একজন গর্বিত ভারতীয় এবং একজন গর্বিত শিখ।

কী বলেছেন ইনজামাম?

ভিডিওতে ইনজামাম উল হককে বলতে দেখা যায়, 'আমাদের একটি ঘর ছিল যেখানে নামাজ অনুষ্ঠিত হত। মওলানা তারিক জামিল সন্ধ্যায় আমাদের সঙ্গে দেখা করতে আসতেন এবং নামাজ পড়াতেন। কিছুদিন পর ইরফান পাঠান, মোহাম্মদ কাইফ ও জহির খানও আসতে শুরু করেন। আরও চারজন ভারতীয় ক্রিকেটার বসে আমাদের দেখতেন। এঁদের মধ্যে ছিলেন হরভজনও। তারিক জামিল যে একজন মওলানা ছিলেন তা জানতেন না ভাজ্জি, তিনি বলেছিলেন ‘আমি এই লোকটিকে দেখে মুগ্ধ এবং এঁর কথা অনুসরণ করতে চাই।’

এবার ইনজামামের এই ভিডিও সম্পর্কে মন্তব্য করে ভাজ্জি বলেন, 'কোন ধরনের মাদকের প্রভাবে কথা বলছেন তিনি আমি জানি না। আমি একজন গর্বিত ভারতীয় এবং একজন গর্বিত শিখ...এইসব ফালতু লোক দেখানো কথা।'

ইনজামাম-উল হকের আগে বলিউড অভিনেত্রী ঐশ্বর্য রাইকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিপাকে পড়েছিলেন পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার আবদুল রজ্জাক। তবে তিনি তার বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন।
 

 

বিশ্বকাপ থেকে দলের বিদায় নিয়ে পিসিবির সমালোচনা করে রজ্জাক বলেছিলেন, 'দলের ভালো পারফরম্যান্স করার জন্য উদ্দেশ্য সঠিক হওয়া উচিত। আপনি যদি মনে করেন যে আমার ঐশ্বর্য রাই বচ্চনকে বিয়ে করা উচিত এবং আদর্শ সন্তান উৎপন্ন করা উচিত, তবে তা হবে না। আপনাকে প্রথমে আপনার উদ্দেশ্য ঠিক করতে হবে।' পাকিস্তান ক্রিকেট বোর্ডের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলছিলেন রজ্জাক। তার এই মন্তব্য মোটেও পছন্দ করেননি তার ভক্তরা। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল সমালোচিত হচ্ছেন তিনি।

তবে, তিনি এখন তার বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন এবং বলেছেন যে তার এমন কোনও উদ্দেশ্য ছিল না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!