Eden Gardens: শনিবার বিশ্বকাপের বোধন, তার আগেই ইডেন গার্ডেন্সে দুর্ঘটনা

চলতি ওডিআই বিশ্বকাপে এখনও পর্যন্ত ইডেন গার্ডেন্সে কোনও ম্যাচ হয়নি। শনিবার প্রথম ম্যাচের জন্য প্রস্তুতি চলছে ইডেনে। তবে তার আগেই বিপত্তি ঘটল।

Soumya Gangully | Published : Oct 26, 2023 6:30 PM IST / Updated: Oct 27 2023, 12:44 AM IST

চলতি ওডিআই বিশ্বকাপ শুরু হওয়ার পর ৩ সপ্তাহ পেরিয়ে গিয়েছে। কিন্তু এখনও পর্যন্ত ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেন্সে কোনও ম্যাচ হয়নি। দুর্গাপুজোর সময় নিরাপত্তাজনিত সমস্যার কথা মাথায় রেখেই ইডেনে দেরিতে ম্যাচ দেওয়া হয়েছে। শনিবার লক্ষ্মীপুজোর দিন ইডেনে এবারের ওডিআই বিশ্বকাপের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। সেই ম্যাচের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। কিন্তু তারই মধ্যে সমস্যায় পড়ে গেল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। একে তো টিকিট নিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন সিএবি-র সদস্যরা, তারই মধ্যে দুর্ঘটনায় ভেঙে গেল ইডেনের একটি দেওয়াল। বৃহস্পতিবার এই দুর্ঘটনা ঘটে। একটি ক্রেন ধাক্কা মারে ইডেনের ৪ নম্বর গেটের পাশের দেওয়ালে। এই দুর্ঘটনায় গেট ভেঙে যায়। এরপরেই নতুন করে দেওয়াল গাঁথার কাজ শুরু হয়। সিএবি কর্তারা আশাবাদী, শনিবারের ম্যাচের সময় কোনও সমস্যা হবে না।

ইডেন গার্ডেন্সে শেষমুহূর্তের প্রস্তুতি

এবারের ওডিআই বিশ্বকাপের প্রস্তুতি কয়েক মাস আগেই শুরু হয়ে যায়। কিন্তু সিএবি কর্তারা এখনও সেই কাজ শেষ করে উঠতে পারেননি। এখনও ইডেনের সাজসজ্জা বাকি। তবে সিএবি কর্তারা আশাবাদী, ঠিক সময়ে সব কাজ শেষ হয়ে যাবে। কিন্তু এতদিনে কেন সব কাজ শেষ করতে পারল না সিএবি, সেই প্রশ্ন উঠছে।

টিকিট নিয়ে বিক্ষোভ

এবারের ওডিআই বিশ্বকাপের টিকিট নিয়ে চাহিদা তুঙ্গে। এবার কাউন্টার থেকে টিকিট বিক্রি করা হয়নি। সবাইকেই অনলাইনে টিকিট বুক করতে হয়েছে। অন্যান্যবার সিএবি-র সদস্যরা সহজেই টিকিট পেয়ে যেতেন। কিন্তু এবার সেটা হয়নি। এমনকী, অনলাইনে টিকিট বুক করার পরেও অনেকেই এখনও হাতে পাননি টিকিট। সেই কারণেই ক্ষুব্ধ সিএবি-র সদস্যরা। তাঁরা টিকিটের দাবিতে বিক্ষোভ দেখান। কিন্তু টিকিটের বিষয়টি সিএবি কর্তাদের নিয়ন্ত্রণে নেই। ফলে তাঁদের কিছু করার নেই।

ইডেন গার্ডেন্সে অনুশীলনে বাংলাদেশ দল

এবারের ওডিআই বিশ্বকাপের সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করার সম্ভাবনা নেই বাংলাদেশের। তবে বাকি ম্যাচগুলিতে ভালো পারফরম্যান্স দেখানোই লক্ষ্য মাহমুদুল্লাহ, মুশফিকুর রহিমদের। কলকাতায় পৌঁছে অনুশীলনে নেমে পড়লেন বাংলাদেশের ক্রিকেটাররা। দেশে ফেরায় অবশ্য বৃহস্পতিবার অনুশীলনে ছিলেন না অধিনায়ক শাকিব আল-হাসান। লিটন দাসও এদিন অনুশীলন করেননি। তবে শনিবার শাকিব ও লিটন খেলবেন বলেই জানা গিয়েছে। কলকাতায় খেলার অভিজ্ঞতা আছে শাকিবের। তিনি আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। শনিবার সেই অভিজ্ঞতা কাজে লাগাতে চান বাংলাদেশের অধিনায়ক।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

South Africa Vs Pakistan: পাকিস্তানের বিরুদ্ধে ৩৫০ রানের লক্ষ্যে দক্ষিণ আফ্রিকা

Pakistan: অঙ্কের বিচারে পাকিস্তানের বিশ্বকাপ সেমি-ফাইনাল খেলার সম্ভাবনা কতটুকু?

Read more Articles on
Share this article
click me!